অনির্দিষ্টকালের কর্মরিবতি পালনের ঘোষণা নৌশ্রমিকদের

শ্রমিকদের হয়রানি ও চাঁদাবাজি বন্ধসহ ১১ দফা দাবিতে আগামী ১৯ অক্টোবর থেকে সারাদেশে অনির্দিষ্টকালের কর্মরিবতি পালনের ঘোষণা দিয়েছে নৌযান শ্রমিক ফেডারেশন। তাদের দাবিগুলো হলো- নৌযান শ্রমিকদের নিয়োগপত্র প্রদান, বেতন-ভাতা বৃদ্ধি, খাদ্যভাতা প্রদান, প্রভিডেন্ট ফান্ড গঠন, কর্মরত অবস্থায় শ্রমিকদের মৃত্যু হলে পরিবারকে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ প্রদান, ভারতগামী নৌযানের শ্রমিকদের ল্যান্ডিং পাস প্রদান, নৌপথে নাব্যতা রক্ষা এবং নৌপথে সন্ত্রাস, চাঁদাবাজি, ডাকাতি ও পুলিশি নির্যাতন বন্ধসহ ১১ দফা দাবি জানান নৌযান শ্রমিকরা। শনিবার (১৭ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে এক মানববন্ধনে এই দাবি জানায় সংগঠনটি।

এ বিষয়ে সংগঠনের সভাপতি মো. শাহ আলম বলেন, শ্রমিকদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। গত দুই বছর যাবত শ্রমিকদের দাবিগুলো নিয়ে কালক্ষেপণ করা হচ্ছে। ১১ দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত নৌযান শ্রমিকদের ধর্মঘট দেশব্যাপী চলবে। ধর্মঘটে যাত্রীবাহী ও পণ্যবাহী, অয়েল ট্যাঙ্কারসহ সব ধরনের নৌযান চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে।

কাঁঠালবাগানে তরুণের রহস্যজনক মৃত্যু

image

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী খুনের ঘটনায় গ্রেফতার ২

image

চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র ও হেরোইনসহ আটক ১

image

নড়াইলের কালিয়ায় ১৪৪ ধারা জারি

image

রিফাত শরীফ হত্যা মামলা: অপ্রাপ্তবয়স্ক আসামিদের রায় আজ

image

দুই ট্রেনের সংঘর্ষে খুলনার সঙ্গে সারাদেশের যোগাযোগ বন্ধ

image

দুই ট্রেনের সংঘর্ষ : খুলনার সঙ্গে সারাদেশের যোগাযোগ বন্ধ

image

করোনামুক্ত হয়ে অফিস করছেন কক্সবাজারের এসপি হাসানুজ্জামান

image

বগুড়ায় এক সন্ত্রাসীকে কুপিয়ে হত্যা

বগুড়ার সাবগ্রামের পাল পাড়ায় রবিবার রাতে সম্রাট নামে এক সন্ত্রাসীকে কর্মীকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। এঘটনার পর এলাকায়