ইয়াবা জব্দের ৫ মাসের মাথায় মূল মালিক গ্রেফতার

image

ইয়াবার চালান জব্দ করে দুজনকে গ্রেফতারের প্রায় সাড়ে ৫ মাসের মাথায় ওই চালানের মূল মালিককে গ্রেফতার করেছে পুলিশ। শাহেদ নামের ‘ওই ইয়াবা ব্যবসায়ীকে’ বুধবার (১০ অক্টোবর) রাজধানীর শনির আখড়া থেকে গ্রেফতার করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন(পিবিআই) ঢাকা মেট্টোর টিম। দীর্ঘদিন ধরেই শাহেদ বিভিন্ন পরিবহন শ্রমিকদের মাধ্যমে কক্সবাজারের ইয়াবার ডিলার আব্দুল্লাহর কাছ থেকে ইয়াবা নিয়ে এসে ঢাকায় সরবরাহ করতেন।

পিবিআই সূত্র জানায়, প্রায় সাড়ে ৫ মাস আগে গত ১ মে ঢাকা-কক্সবাজার সড়কপথের রয়েল পরিবহনের একটি বাসের চালক মো. মনির হোসেন ও ওই বাসের সহকারী মো. নবীন হোসেনকে ৩০ হাজার ইয়াবাসহ গ্রেফতার করে পুলিশের একটি টিম। ওই ঘটনায় মামলার পর তদন্তে পুলিশ জানতে পারে ওই ইয়াবার চালানোর মূল মালিক বংশালের বাসিন্দা ইয়াবা ব্যবসায়ী শাহেদ। দীর্ঘ সাড়ে মাস মাস তদন্ত করে শাহেদকে ধরতে পারেনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। মামলাটি পরে পিবিআইয়ের কাছে হস্তান্তর করা হয়। পিবিআইয়ের তদন্ত সংশ্লিস্ট টিম বুধবার রাজধানীর শানির আখড়া ২৪ ফুট এলাকা থেকে গ্রেফতার করে শাহেদকে।

পিটিআইয়ের বিশেষ পুলিশ সুপার (ঢাকা মেট্রো) আবুল কালাম আজাদ বলেন, শাহেদের বাড়ি পুরান ঢাকার বংশালের ওসমান গণি রোডে। সে কক্সবাজারের টেকনাফের মাদক ব্যবসায়ী আবদুল্লাহর কাছ থেকে পাইকারী ধরে ইয়াবা কিনে সেগুলো রয়েল পরিবহনসহ বিভিন্ন পরিবহনের চালক ও হেলপারের সহযোগিতায় আনতো। ওই পরিবহনের চালক মনির ও হেলপার নবীনকে দিয়ে বেশি চালান আনতেন। ইয়াবার চালান আনলেও শাহেদ সব সময় ধরা ছোয়ার বাইরে থাকতেন। সরাসরি নিজে কোন ইয়াবা বহন করতেন না।