কক্সবাজার ও নরসিংদী লকডাউনে

image

করোনাভাইরাস প্রতিরোধে পর্যটন নগরী কক্সবাজারকে লকডাউন ঘোষণা করা হয়েছে। কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন ৮ এপ্রিল বেলা সাড়ে ৩টার দিকে এ লকডাউন ঘোষণা করেন। এখন থেকে কোন লোক কক্সবাজারে প্রবেশ করতে ও কক্সবাজার থেকে কোন লোক বের হতে পারবেন না। এ আদেশ অমান্য করলে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানান জেলা প্রশাসক।

লকডাউন বিষয়ে কক্সবাজার জেলা প্রশাসনের নিজস্ব ফেসবুক পেইজে একটি পোস্ট দেয়া হয়েছে। জনস্বার্থে কক্সবাজারকে লকডাউন করা হয়েছে। এখন থেকে এ জেলায় আগমন ও বহির্গমন নিষিদ্ধ করেছে জেলা প্রশাসন। পাশাপাশি করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে পবিত্র শবেবরাত উপলক্ষে কক্সবাজার জেলায় গরু-ছাগল জবাই করা হতে বিরত থাকার জন্য বলা হয়েছে। আর পবিত্র শবেবরাতের নামাজ বাসা-বাড়িতে আদায় করতে প্রশাসন জেলাবাসীকে বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন।

নরসিংদী প্রতিনিধি, জানান : নরসিংদী জেলা অবরুদ্ধ (লকডাউন) ঘোষণা করেছেন জেলা প্রশাসক ও দেশের অভ্যন্তরে করোনা প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভাপতি সৈয়দা ফারহানা কাউনাইন। করোনাভাইরাস সংক্রমণ ঝুঁকি মোকাবিলা ও সুরক্ষার প্রয়োজনে জেলা কমিটির সিদ্ধান্তক্রমে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক।

বৃহস্পতিবার থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে এবং পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত তা কার্যকর থাকবে বলে জানানো হয়েছে। নির্দেশনা অনুযায়ী নরসিংদী জেলায় জনসাধারণের প্রবেশ ও প্রস্থান নিয়ন্ত্রণ করা হবে। ঢাকা-সিলেট জাতীয় মহাসড়ক ব্যতিত জেলা ও উপজেলার অন্যসব রাস্তা ও সীমানা দিয়ে বিভিন্ন জেলায় যাতায়াতে প্রবেশ ও প্রস্থানে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এসময় সবধরনের ব্যবসা প্রতিষ্ঠান, গণজমায়েত, গণপরিবহন, দিনরাতে জনসাধারণের চলাচল বন্ধ থাকবে।

তবে জরুরি সেবা, খাদ্যসামগ্রী সরবরাহ, ওষুধ ও চিকিৎসা আওতাবহির্ভূত থাকবে। এ আদেশ অমান্য করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সবাইকে ঈদের শুভেচ্ছা : সংবাদ সম্পাদক

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দৈনিক সংবাদের সকল পাঠক, লেখক, বিজ্ঞাপনদাতা, শুভাকাঙ্খী ও শুভানুধ্যায়ীকে আন্তরিক শুভেচ্ছা । ঈদ সবার জীবনের বয়ে আনুক অনাবিল সুখ আর আনন্দ-সম্পাদক

করোনায় মারা গেলেন আওয়ামী লীগের সাবেক এমপি হাজী মকবুল

image

এস আলম গ্রুপের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদের মা ও ছেলে করোনায় আক্রান্ত

দেশের অন্যতম শীর্ষ ব্যবসায়িক গোষ্ঠী এস আলম গ্রুপের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদের মা ও ছেলেরও করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। শনিবার বিআইটিআইডির ল্যাবে নমুনা পরীক্ষায় সাইফুলের মা চেমন আরা বেগম (৮৫) এবং ছেলে ইউনিয়ন ব্যাংকের চেয়ারম্যান আহসানুল আলমের (২৬) করোনাভাইরাস পজিটিভ আসে বলে তার ভাগ্নে আরিফ আহমেদ জানান।

চট্টগ্রামের ৭ উপজেলার অর্ধশত গ্রামে আজ ঈদ

image

করোনাকে ফাঁকি দেওয়ার সুযোগ নেই : কাদের

image

শিক্ষক পরিচয় গোপন দলীয় পরিচয়ে ত্রাণ ভাগবাটোয়ারা ও সংবাদ সম্মেলন

image

ঈদযাত্রায় প্রাইভেট গাড়ী চলাচলের অনুমতি দেওয়া সরকারের আত্মঘাতী সিদ্ধান্ত : যাত্রী অধিকার সংরক্ষণ পরিষদ

image

মির্জাপুরে পুলিশ সুপারের খাদ্যসামগ্রী বিতরণ

image

সশস্ত্র বাহিনীর বর্তমান ও সাবেক ১০২০ জন করোনায় আক্রান্ত

image