করোনামুক্ত বদলগাছী উপজেলা

image

নওগাঁর বদলগাছী এখন করোনামুক্ত। উপজেলা ও পুলিশ প্রশাসন এবং স্বাস্থ্য বিভাগের সর্বাত্মক সহযোগিতা ও কঠোর পরিশ্রমের ফলে করোনামুক্ত হয়েছে বদলগাছী উপজেলা। গত রোববার সর্বশেষ দুইজনের করোনার ফল নেগেটিভ আসায় আর কোনো করোনা রোগী রইলো না এই উপজেলায়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, এই উপজেলায় গত রোববার পর্যন্ত ২৫৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ৩১ জনের ফলাফল এখনো আসেনি। গত ২৭ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয় বদলগাছীতে। এরপর মোট নয় জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে একজন পুলিশ সদস্য রাজারবাগ পুলিশ লাইন হাসপাতালে অবস্থান করছে বলে জানা যায়। ছয় জনকে আগেই করোনামুক্ত ঘোষণা করা হয়েছিল। ৩১ মে বাকি দুইজনও করোনামুক্ত হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা কানিস ফারহানা বলেন, উপজেলাতে যেসব করোনা আক্রান্ত রোগী ছিল আমরা তাদের নিয়মিত পর্যবেক্ষণ করেছি। যারা আক্রান্ত ছিল তারা সবাই এখন করোনামুক্ত। বর্তমানে এই উপজেলায় কোনো করোনা রোগী নেই। তবে যেসব নমুনা পাঠানো হয়েছে তার মধ্যে ৩১টি নমুনার ফলাফল এখনো পর্যন্ত আমাদের কাছে পৌঁছায়নি।

বদলগাছী উপজেলা নির্বাহী অফিসার মুহ. আবু তাহির বলেন, উপজেলা প্রশাসন, থানা পুলিশ ও উপজেলা স্বাস্থ্য বিভাগের সচেতনতায় আমরা বদলগাছীকে করোনামুক্ত করতে সক্ষম হয়েছি। করোনা আক্রান্ত রোগীকে আর্থিক সহযোগিতা ছাড়া কর্মহীনদের পাশেও দাঁড়িয়েছি। দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাব না কমা পর্যন্ত সরকার নির্দেশিত সব কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান।