করোনায় প্রাণ হারিয়েছেন আরও ২ পুলিশ সদস্য

image

করোনায় প্রাণ হারিয়েছেন পুলিশের আরও দুই সদস্য। ২১ মে বৃহস্পতিবার রাতে মোখলেছুর রহমান এবং নায়েক আল মামুনুর রশীদ নামে দুই পুলিশ সদস্য চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মোখলেছুর রহমান চট্টগ্রাম জেলা পুলিশে কর্মরত। আর নায়েক মামুনুর রশীদ ডিএমপির পরিবহন বিভাগে কর্মরত। এ নিয়ে পুলিশের ১১ সদস্যের প্রাণ গেল করোনায় আক্রান্ত হয়ে।

এদিকে বৃহস্পতিবার পর্যন্ত পুলিশের মধ্যে করোনা সংক্রমণে শনাক্ত হয়েছেন ৩ হাজার ২৬৫ জন। আক্রান্তের সংখ্যা দিনে দিনে বেড়েই চলছে।

এদিকে ২০ মে বুধবার নতুন করে ১৮১ জন পুলিশ সদস্য করোনার সঙ্গে যুদ্ধ করে জয়ী হয়ে হাসাপাতাল ছেড়েছে। চিকিৎসাধীন থাকা এসব পুলিশ সদস্যের নমুনা পরীক্ষা করে নেগেটিভ আসায় তাদের করোনামুক্ত ঘোষণা করা হয়। পরে তাদের ফুলেল শুভেচ্ছায় হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়। এ নিয়ে প্রায় ৪ শতাধিক পুলিশ সদস্য সুস্থ হয়েছেন।

পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি-মিডিয়া) সোহেল রানা জানান, মোখলেছুর রহমান চট্টগ্রাম জেলা পুলিশের অধীন সদর কোর্টে কর্মরত ছিলেন। তার বাড়ি চাঁদপুর জেলার শাহরাস্তি থানার টামটা গ্রামে। তিনি স্ত্রী, তিন কন্যা ও এক পুত্রসহ বহু আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। তার মরদেহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

ডিএমপি অতিরিক্ত পুলিশ কমিশনার মফিজুর রহমান পলাশ জানান, করোনায় প্রাণ হারানো নায়েক আল মামুনুর রশিদের বাড়ি লক্ষীপুর জেলার রামগতি থানার সেবাগ্রামে। তিনি স্ত্রী ও দুই কন্যাসহ বহু আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। মামুনুর রশিদের মরদেহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে ধর্মীয় বিধান অনুযায়ী নিজ গ্রামে দাফন করা হয়েছে।

পুলিশ সদর দফতর সূত্র জানায়, এর পূর্বে করোনায় আক্রান্ত হয়ে ডিএমপির কনস্টেবল জসিম উদ্দিন, এএসআই মো. আবদুল খালেক, ট্রাফিক বিভাগের কনস্টেবল মো. আশেক মাহমুদ , পিওএমের এসআই সুলতানুল আরেফিন, পুলিশের বিশেষ শাখার এসআই নাজির উদ্দীন, পিওএমের এএসআই শ্রী রঘুনাথ রায়, এসআই জালাল উদ্দিন, ট্রাফিক কন্সটেবল মো. নঈমুল হক, এসবির এসআই মুজিবুর রহমান মারা যান।

এদিকে গত তিনদিনের ব্যবধানে দেশে ৪৮৬ পুলিশ সদস্য করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। সবমিলিয়ে, এখন পর্যন্ত ৩ হাজার ২৩৫ জন পুলিশ সদস্য এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

পুলিশের বিভিন্ন ইউনিট থেকে পাওয়া তথ্যানুযায়ী, ঢাকাসহ সারাদেশে ৩ হাজার ২৩৫ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন বৃহস্পতিবার পর্যন্ত। যা ১৯ মে মঙ্গলবার ছিল ২ হাজার ৭৪৯ এবং ১৮ মে সোমবার পর্যন্ত আক্রান্তের সংখ্যা ছিল ২ হাজার ৬২১ জন।

বৃহস্পতিবার তথ্যানুযায়ী, শুধু ঢাকা মহানগর পুলিশেই (ডিএমপি) আক্রান্তের সংখ্যা এক হাজার ২৭৭ জন। অথচ ১৯ মে ডিএমপিতে আক্রান্তের সংখ্যা ছিল এক হাজার ৯৫। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৫৬৯ পুলিশ সদস্য। বুধবারও করোনাভাইরাস মুক্ত হয়ে ১৮১ পুলিশ সদস্য কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল থেকে ফুলেল শুভেচ্ছায় বিদায় নেন।

পুলিশের সুরক্ষার বিষয়ে জানতে চাইলে পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) সোহেল রানা বলেন, ‘মাঠে নিয়োজিত সদস্যরা যেন স্বাস্থ্যবিধি মেনে চলতে ও সুরক্ষিত থাকতে পারেন, সেজন্য সচেতনতার পাশাপাশি সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি জানানো হচ্ছে। সিনিয়র অফিসাররাও বিভিন্ন ইউনিটে গিয়ে তাদের সঙ্গে এসব নিয়ে কথা বলছেন। সুরক্ষা সামগ্রী ও পর্যাপ্ত জীবাণুনাশক সরবরাহ ও ব্যবহার নিশ্চিত করা হয়েছে।’

ঈদযাত্রায় প্রাইভেট গাড়ী চলাচলের অনুমতি দেওয়া সরকারের আত্মঘাতী সিদ্ধান্ত : যাত্রী অধিকার সংরক্ষণ পরিষদ

image

মির্জাপুরে পুলিশ সুপারের খাদ্যসামগ্রী বিতরণ

image

সশস্ত্র বাহিনীর বর্তমান ও সাবেক ১০২০ জন করোনায় আক্রান্ত

image

দেশে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ শনাক্ত ১৮৭৩, মৃত্যু ২০ জন

image

৩৩৫১ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত

image

৫৮৩ মসজিদে প্রধানমন্ত্রীর উপহার তুলে দিলেন তথ্য প্রতিমন্ত্রী

image

জাতির পিতা বঙ্গবন্ধুর জুলিও কুরি শান্তি পুরস্কার প্রাপ্তির ৪৭তম বার্ষিকী আগামীকাল

image

ঈদেরদিন ঘরে থাকুন, আপনাদের জন্য আমরা আছি বাইরে : র‌্যাব মহাপরিচালক

image

কোভিড-১৯ এর চিকিৎসায় জেনেরিক রেমডেসিভির বাজারজাত শুরু করল বেক্সিমকো ফার্মা

image