কর্মস্থলে হার্ট এ্যাটাকে মারা গেলেন এসবি’র এসপি পঙ্কজ ভট্টাচার্য

image

কর্মস্থলে হার্ট এ্যটাক করে মারা গেলেন পুলিশের বিশেষ শাখার (এসবি) পুলিশ সুপার পঙ্কজ ভট্টচার্য। বুধবার (৭ আগস্ট) পৌনে ১ টার দিকে মালিবাগ এসবির প্রধান কার্যালয়ে নিজ রুমে আকম্মিক হার্ট এট্যাক হয় তার। সঙ্গে সঙ্গে তাকে উদ্ধার করে সহকর্মীরা বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এদিকে আকম্মিত এ পুলিশ কর্মকর্তার মৃত্যুতে সহকর্মীদের মাঝে শোকের ছায়া নেমে আসে। পুলিশের ১৮ ব্যাচের এ কর্মকর্তা এসবির টিএফআই সেলের পুলিশ সুপার হিসেবে কর্মরত ছিলেন।

প্রয়াত পঙ্কজ ভট্টচার্যের ব্যাচমেট এসবির বিশেষ পুলিশ সুপার এজাজ আহমেদ জানান, বুধবার তিনি নিজ রুমে বসে কাজ করছিলেন। হঠাৎ করে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। দ্রুত তাকে উদ্ধার করে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে তাকে নিয়ে যাওয়া হায়। সেখানে পৌনে ২ টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এর আগে তিনি একাধিকবার হার্ট এ্যটাকে আক্রান্ত হয়েছিল। বুধবার পুনারায় হাটএট্যাক করলে তাকে আর বাঁচানো যায়নি।

এসবি সূত্রে জানা যায়, পঙ্কজ ভট্টচার্যের এক ছেলে এক মেয়ে। কয়েকদিন আগে তার মেয়ে ও স্ত্রী ডেঙ্গুতে আক্রান্ত হয়ে রাজারবাগ পুলিশ হাসপাতালে চিকিৎসাধীণ ছিলেন। সেখানে তিনি তাদের দেখাশুনা করেছেন। এরপর কর্মস্থলে যোগ দিয়ে অফিস শুরু করেন তিনি। বুধবার আকস্মিক তার হার্ট এ্যটাক হয়। তাকে নেত্রকোনায় পূর্বতলা গ্রামের বাড়িতে সৎকার করা হবে।

পঙ্কজ ভট্টচার্য ১৯৭০ সালে নেত্রোকেনা জেলার পূর্বতলা গ্রামে জম্মগ্রহণ করেন। ১৯৯৯ সালে পুলিশের ১৮ ব্যাচের সদস্য হিসেবে এএসপি পদে যোগদান করেন। মৃত্যুপূর্ব মুহুর্ত পর্যন্ত তিনি পুলিশের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিভাগ স্পেশাল ব্রাঞ্চের ট্রার্কফোর্স ইন্টাগেশন সেল (টিএফআই) এর বিশেষ পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেছেন।