গাজীপুরে করোনা উপসর্গ নিয়ে যুবকের মৃত্যু

image

গাজীপুরের কাপাসিয়া উপজেলায় করোনা উপসর্গ নিয়ে নারায়ণগঞ্জ থেকে আসা ২৭ বছর বয়সী এক যুবকের মৃত্যু হয়েছে। ৭ এপ্রিল মঙ্গলবার দিনগত রাত একটায় তার মৃত্যু হয়। পরীক্ষার জন্য নমুনা সংগ্রহের করে ঢাকায় পাঠানো হয়েছে।

যুবকটি নারায়ণগঞ্জে একটি বেসরকারি হাসপাতালে চাকুরি করতেন। নিহত যুবক কাপাসিয়ার টোক ইউনিয়নের উলুসারা এলাকায় বাসিন্দা। নিহতের পরিবারকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে প্রশাসন।

কাপাসিয়া উপজেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটি সূত্রে জানা যায়, যুবকের বাড়ি কাপাসিয়া হলেও সে নারায়ণগঞ্জ জেলায় একটি বেসরকারি হাসপাতালে চাকুরি করতেন। ২১ দিন আগে নারায়ণগঞ্জ থেকে বাড়িতে এসেছেন। বাড়িতে আসার পর কিছুদিন ধরে জ্বর, সর্দি, কাশি, গলাব্যথা উপসর্গে আক্রান্ত হয়। অসুস্থ হলেও সে স্থানীয় কোন হাসপাতালে চিকিৎসার জন্য যাননি । তার অসুস্থতার বিষয়টি চিকিৎসকদেরও জানানো হয়নি।ওই অস্থায় সে বাড়িত অবস্থান করছিলেন। এরপর মঙ্গলবার রাত একটার দিকে তাঁর মৃত্যু হয়।

কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা আবদুস সালাম জানান, আমরা সেখানে লোক পাঠিয়েছি। মৃত ব্যক্তির বয়স ২৭ বছর। তিনি ও পরিবারের অন্য সদস্যের নমুনা সংগ্রহ করা হয়েছে। দাফনের জন্য প্রশিক্ষিত একটি দল সেখানে পাঠানো হয়েছ। বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা অনুযায়ী দাফন করা হবে।

ডাক্তার আব্দুস সালাম জানান, ওই যুবক নারায়ণগঞ্জ থেকে কিছুদিন আগে বাড়িতে আসেন। খোঁজ খবর নিয়ে জানা গেছে- তার অল্প ঠাণ্ডা-কাশি ছিল। কিন্তু তিনি স্বাস্থ্য কেন্দ্রে আসেননি।

এ বিষয়ে কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ইসমত আরা জানান, নিহত যুবক ও তার পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছে। পরীক্ষার ফলাফল এলে বলা যাবে তিনি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন কিনা। আপাতত ওই বাড়িতে লাল পতাকা দেয়া হয়েছে এবং পরিবারের সদস্যদের হোম কোয়রেন্টাইনে থাকার নির্দেশ দেয় হয়েছে।

ঈদ শেষে ঢাকামুখী মানুষের ঢল

image

জয়পুরহাটে টর্নেডোয় ৪০ গ্রাম লণ্ডভণ্ড, নিহত ৪

image

রংপুরে মদপানে একসঙ্গে ৬ জনের মৃত্যু

রংপুরের পীরগঞ্জ উপজেলায় বিষাক্ত মদপানে ছয়জনের মৃত্যু হয়েছে। একই সঙ্গে মদপানে অসুস্থ হয়ে হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন অন্তত সাতজন। সোমবার ২৫ মে মদপান করে ঈদ উদযাপন করতে গিয়ে পীরগঞ্জ উপজেলার শানেরহাট ইউনিয়নের শানেরহাট বাজারে এ ঘটনা ঘটে।

বিকন ফার্মার এমডি সাংসদ এবাদুল করিম বুলবুল করোনায় আক্রান্ত

image

সিলেটে বিভাগে আরও ৪১ জনের করোনা শনাক্ত

image

চলে গেলেন ডেপুটি স্পিকারের স্ত্রী আনোয়ারা রাব্বী

image

মির্জাপুরে এক পুলিশ সদস্যসহ ৬ জনের করোনা শনাক্ত

টাঙ্গাইলের মির্জাপুরে ঈদের দিনেএক পুলিশ সদস্যসহ ৬ জনের করোনা শনাক্ত হয়েছে। সোমবার এই তথ্য নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাকসুদা খানম। গত ২০ মে

ডা. জাফরুল্লাহ চৌধুরী করোনা আক্রান্ত

image

এ এক অন্যরকম ঈদ

image