গোয়ালন্দের হাট-বাজারে মানাছেনা স্বাস্থ্যবিধি

image

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলায় করোনা সংক্রমণ রোধে কোথাও স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। শহরসহ হাঁট-বাজারগুলোতে মানুষের সর্বত্র ভিড় লেগেই আছে। অধিকাংশ মানুষের মুখে নেই কোন মাস্ক। সামাজিক দূরত্বের বালাই ছিল না। এতে করে করোনার সংক্রমণ ঝুঁকি আরো বাড়ছে।

গত বুধবার সকালে গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাট বাজারে দেখা যায়, সাত সকালেই বাজারে মানুষের ভিড় পড়েছে। বিভিন্ন স্থান থেকে মানুষজন কাঁচ তরিতরকারি ও সবজি নিয়ে হাজির। কেউ সবজি বিক্রির জন্য এসেছেন। আবার কেউ নানা ধরনের তরকারি কিনতে এসেছেন। ক্রেতা এবং বিক্রেতার কারো মুখেই মাস্ক দেখা যায়নি। একজন আরেকজনের শরীর ঘেঁষে দাড়িয়ে কেনাকাটা করছে।

বাজারের বড় ব্যবসায়ী মোহন মন্ডল বলেন, আজকাল কেউ করোনা নিয়ে ভাবছে না। ভাগ্যে যার যা আছে তাই হবে। এই ভাবনা থেকে সবাই চলাচল করছে। তবে আমরা যতটুকো সম্ভব সামাজিক দূরত্ব মেনে চলার চেষ্টা করছি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আসিফ মাহমুদ বলেন, গোয়ালন্দ উপজেলায় এ পর্যন্ত ৫৬ জন ব্যক্তি করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। এ ছাড়া মোট ৫৪৫ জনের কাছ থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। বুধবার এ সংক্রান্ত একটি সভাও হয়েছে। আসন্ন ঈদুল আজহাকে কেন্দ্র করে পশুর হাটের প্রতি বিশেষ নজরদারি বাড়ানোর কথা বলা হয়েছে।