গড়াইয়ের ভাঙ্গনে আতঙ্কিত দুই ইউনিয়নের বাসিন্দারা

image

বালিয়াকান্দি উপজেলার দু’টি ইউনিয়নের মাঝ দিয়ে বয়ে যাওয়া গড়াই নদীতে পানি বৃদ্ধি পাওয়া সঙ্গে সঙ্গে শুরু হয়েছে ভাঙন। ফলে নারুয়া ইউনিয়নের নারুয়া, মরবিলা, জামসাপুর, কোনাগ্রাম, সোনাকান্দর, গয়াসপুর, জঙ্গল ইউনিয়নের পুষআমলা, পাচপোটরা, চরপোটরা, সমাধিনগরসহ কয়েকটি গ্রাম এলাকায় ভাঙন শুরু হয়েছে।

সহকারী কমিশনার (ভূমি) এস. এম. আবু দারদা বলেন, সম্প্রতি বালিয়াকান্দি উপজেলার সীমান্তবর্তী গড়াই নদীতে পানির পরিমাণ বৃদ্ধি পাওয়ায় এর তীরসংলগ্ন কিছু জায়গায় নদী ভাঙন দেখা দেয়। পরিদর্শন শেষে সার্বিক পরিস্থিতি বিষয়ে রাজবাড়ী জেলা প্রশাসক দিলসাদ বেগমকে অবহিত করা হয় এবং পানি উন্নয়ন বোর্ডের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করা হয়। পরে রাজবাড়ী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. শফিকুল ইসলামসহ পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা পরিদর্শন করেন।

উপজেলা নির্বাহী অফিসার এ.কে.এম. হেদায়েতুল ইসলামের নির্দেশে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহকারী কমিশনার (ভূমি) এস. এম. আবু দারদা, জঙ্গল ইউনিয়নের চেয়ারম্যান নৃপেন্দ্রনাথ বিশ্বাস ও জনগণের উপস্থিতিতে ৫নং ওয়ার্ডের পুষ আমলা গ্রামে অবস্থিত সমাধিনগর বাজার হতে নারুয়াগামী রাস্তা সংলগ্ন গড়াই নদীর তীরবর্তী নদী ভাঙন পরিদর্শন করেন।