ট্রেন দুর্ঘটনায় ১ জন নিহত আহত ৩০

image

রংপুরের কাউনিয়া জংশনে বৃহস্পতিবার বিকেলে শান্তাহার থেকে পার্বতীপুরগামী লোকাল ট্রেনের বগি লাইনচ্যুত হয়-সংবাদ

রংপুরের কাউনিয়ায় রেলওয়ে ষ্টেশনে ট্রেন দূর্ঘটনায় ১ জন নিহত এবং কমপেক্ষ ৩০ জন আহত হয়েছে। আহতদের কাউনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। কাউনিয়া থানার ওসি আবদুল আজিজ ও ফায়ার সার্ভিস রংপুরের উপসহকারী পরিচালক সামসুজ্জোহা দূর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ জানায় বৃহস্পতিবার (৩ অক্টোবর) বিকেল ৩টা ৪০ মিনিটে রংপুরের কাউনিয়া রেল জংশনে রংপুর হয়ে সান্তাহার থেকে পঞ্চগড়গামী উত্তরবঙ্গ মেইল নামে একটি যাত্রীবাহী ট্রেনের ইজ্ঞিন ঘোরানোর সময় ইজ্ঞিনটি ব্রেক ফেল করায় ইজ্ঞিনটি দাঁড়িয়ে থাকা ট্রেনের বগিতে ধাক্কা লাগে এতে দুটি বগি ক্ষতিগ্রস্থ হয়। বগিতে থাকা যাত্রীদের মধ্যে একজন নিহত হয়েছে। আহত হয়েছে আরও ৩০ জন যাত্রী। খবর পেয়ে কাউনিয়া ফায়ার সার্ভিস ও রংপুর থেকে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনা স্থলে গিয়ে নিহতের লাশ উদ্ধার করে এবং আহতদের উদ্ধার করে কাউনিয়া হাসপাতালসহ বিভিন্ন স্থানে পাঠায়।

এ ব্যাপারে ঘটনা স্থলে উদ্ধার কাজে নেতৃত্ব ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক শামসুজ্জোহা জানান উত্তরবঙ্গ মেইল নামে ট্রেনটি কাউনিয়া রেলওয়ে জংশনে এসে ইজ্ঞিন ঘোরানোর সময় সম্ভবত ইজ্ঞিনের ড্রাইভার ব্রেক ফেইল করার ইজ্ঞিনটি দাঁড়িয়ে থাকা বগিতে সজোরে ধাক্কা লাগায় এ দূর্ঘটনা ঘটেছে। তিনি জানান ট্রেনটি ষ্টেশনে দাঁড়িয়ে থাকার কারণে বেশিরভাগ যাত্রী ট্রেন থেকে নেমে ষ্টেশনে অপেক্ষা করায় হতাহতের সংখ্যা বেশি হয়নি বলে জানান তিনি। তিনি আরও জানান, ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার অভিযান অব্যাহত রেখেছে। কাউনিয়া থানার ওসি আবদুল আজিজ জানান, একজন নিহত হয়েছে আহত হয়েছে ২৫ থেকে ৩০ জন। তবে নিহতের পরিচয় এখনও নিশ্চিত হওয়া যায়নি।