ডিএমপির রমনা বিভাগের নতুন ডিসি সাজ্জাদুর রহমান

image

পুলিশের ডিএমপির রমনা বিভাগের নতুন ডিসি হিসেবে পদায়ন পেয়েছেন সাজ্জাদুর রহমান। শনিবার (৭ সেপ্টেম্বর) ডিএমপি’র কমিশনার আছাদুজ্জামান মিয়া স্বাক্ষরিক এক আদেশে সাজ্জাদুর রহমানকে ডিসি হিসেবে পদায়ন করা হয়। এর আগে সাজ্জাদুর রহমান ডিএমপির ডিবি পশ্চিম বিভাগের ডিসি এবং সাতক্ষীরা জেলার এসপি হিসেবে দায়িত্ব পালন করেছেন। সাতক্ষীরা থেকে ডিএমপিতে তাকে বদলি করা হয়।

বিসিএস ২১তম ব্যাচের এএসপি হিসেবে পুলিশে যোগদান করেন এসপি সাজ্জাদুর রহমান। তিনি নারায়নগঞ্জে অতিরিক্ত পুলিশ সুপার থেকে পদোন্নতী পেয়ে ডিএমপির গোয়েন্দা বিভাগ ডিবির পশ্চিম বিভাগের ডিসি হিসেবে দায়িত্ব পান। ডিবির ডিসি হিসেবে সুনামের সঙ্গে চাকরি করার পর তাকে সাতক্ষীরা জেলায় পুলিশ সুপার হিসেবে বদলি করা হয়। সাড়ে ৩ বছরের বেশি সময় সেখানে দায়িত্ব পালন শেষে ফের ডিএমপিতে বদলি হন। ডিএমপি সদর দফতর থেকে তাকে রমনা বিভাগের ডিসি হিসেবে বদলি করা হল।

নানা কারণে পুলিশ বিভাগে শীর্ষ কর্মকর্তাদের কাছে আস্তভাজন অফিসার হিসেবে পরিচিত সাজ্জাদুর রহমান। সাতক্ষীরায় এসপি হিসেবে দায়িত্ব পালনের সময় দু দফায় পুলিশের কনস্টেবল নিয়োগে মাত্র ১শ টাকায় চাকরির বিধান চালু করেন তিনি। এছাড়া সন্ত্রাস ও চোরাচালানোর জনপথ হিসেবে পরিচিত সাতক্ষীরার আইনশৃঙ্খলা রক্ষায় ব্যতিক্রম উদ্যোগ নেন তিনি। সাতক্ষীরায় বনায়ন কর্মসূচিসহ বিভিন্ন সামাজিক কর্মকা-ের কারণেও জনপ্রিয়তা পান তিনি।