দুদক কর্মকর্তা পরিচয় দিয়ে ঘুষ দাবি : প্রতারক গ্রেফতার

image

দুদকের উপ-পরিচালক পরিচয় দিয়ে অনৈতিক অর্থ দাবি করায় ফয়েজ উদ্দিন ফয়েজ ওরফে ফয়সাল রানা নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে দুদক। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বুধবার (৭ নভেম্বর) রাজধানীর গুলিস্তানে হোটেল রাজধানী থেকে ভুয়া এ উপ-পরিচালককে গ্রেফতার করেছে দুদকের বিশেষ টিম। দুদক গোয়েন্দা ইউনিটের পরিচালক মীর মো. জয়নুল আবেদীন শিবলীর নের্তৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এ ঘটনায় নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার খাগড়াকান্দা ইউনিয়নের ভূমি অফিসের সহকারী কর্মকর্তা আবদুল জলিল বাদী হয়ে পল্টন থানায় একটি মামলা করেছে। গ্রেফতার হওয়া ফয়েজের বিরুদ্ধে দুদক কর্মকর্তা পরিচয় দিয়ে ৭ লাখ টাকা ঘুষ দাবি করার অভিযোগ করা হয়েছে।

মামলায় ভুক্তভোগী মো. আবদুল জলিল বলেন, তিনি নারায়ণগঞ্জ জেলার আড়াই হাজার থানার খাগড়াকান্দা ইউনিয়নের সহকারী ভূমি সহকারী কর্মকর্তা। আসামি মো. ফয়েজ উদ্দিন (ফয়েজ) ওরফে ফয়সল রানা পিতা : আলহাজ মৃত আজিজুর রহমান সওদাগর, গ্রাম : দোহাজারী ঈদ পুকুরিয়া, দোহাজারী পৌরসভা, থানা : চন্দনাইশ, জেলা : চট্টগ্রাম নিজেকে দুদকের তদন্তকারী পরিচয় দিয়ে তাকে ভয়ভীতি প্রদর্শন করে । তার (আবদুল জলিল) বিরুদ্ধে দুদকে অভিযোগ রয়েছে মর্মে জানায় এবং অভিযোগটি আসামি (ফয়সল রানা) কাছে তদন্তাধীন আছে মর্মেও জানায়। এরপর ফয়সল রানা তাকে বলে যে, তার বিরুদ্ধে দুদকে উত্থাপিত অভিযোগ হতে রেহাই পেতে হলে তাকে ৭ লাখ টাকা দিতে হবে; তা না হলে সে তার বিরুদ্ধে মামলা করে চার্জশিট দিবে এবং এতে সে চাকরি হারাবেন। তিনি চাকরি হারানোর ভয়ে কোন উপায় না পেয়ে আসামি ফয়সাল রানাতে ২-৩ মাস পূর্বে প্রথমে ২ লাখ টাকা সরাসরি দেন। এর কিছুদিন পর আরও ২০ হাজার টাকা বিকাশের মাধ্যমে দেন। কিছু দিন ধরে আসামি বাকি ৫ লাখ টাকা দেয়ার জন্য চাপ সৃষ্টি করে। এমনই পরিস্থিতিতে তিনি দুর্নীতি দমন কমিশন, প্রধান কার্যালয়ের শরণাপন্ন হলে আসামিকে হাতে নাতে গ্রেফতারের উদ্দেশে পদক্ষেপ নেয়া হয়।

দুদক সূত্র জানায়, ভুক্তভোগীর কাছ থেকে অভিযোগ পেয়ে দুদকের গোয়েন্দা ইউনিটের প্রধান উপ-পরিচালক মীর মোহাম্মদ জয়নাল আবেদীন শিবলীর নেতৃত্বে উপ-পরিচালক এসএমএম আখতার হামিদ, উপ-পরিচালক মো. মাহাবুবুর রহমানসহ একটি টিম ভুয়া দুদক কর্মকর্তাকে সোহেল রানাকে ধরতে ফাঁদ তৈরি করে। ফাঁদ অনুযায়ী মামলার বাদীকে দিয়ে ৫ লাখ টাকা দেয়ার কথা জানিয়ে গুলিস্তানে হোটেল রাজধানীতে আসতে বলে। ভুয়া দুদক কর্মকর্তা টাকা দিতে রাজধানী হোটেলে আসলে দুপুর ১ টার দিকে টাকা নেয়ার সময় হাতেনাতে গ্রেফতার করা হয়।

শুল্ক ও ভ্যাট বিভাগে দুর্নীতির ১৯টি উৎস দুর্নীতিমুক্ত করতে ২৬টি সুপারিশ উল্লেখ করে দুদকের প্রতিবেদন

image

৩১ লাখ টাকার তিনটি আমদানি নিষিদ্ধ পাখি উদ্ধার

image

জরিনা হত্যা মামলার বাদি-ই হত্যার পরিকল্পনাকারী

image

নয়াপল্টনে সংঘর্ষ : হামলাকারীরা বিএনপি ও অঙ্গসংগঠনের কর্মী

image

নিখোঁজের পর বুড়িগঙ্গায় মিলল কিশোরের লাশ

রাজধানীর মোহাম্মদপুরে বাবু (১৫) নামে এক কিশোরের গলিত লাশ উদ্ধার করেছে পুলিশ।

মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত

image

পুলিশ হত্যাকারীকে অস্ত্র-মাদকসহ গ্রেফতার

পুলিশ হত্যার আসামিসহ দুইজনকে গ্রেফতার করেছে র‌্যাব। তারা হলো, পুলিশ হত্যার আসামি

বিনা উসকানিতে পুলিশের ওপর হামলা : মতিঝিলের ডিসি

image

আরবান প্রাইমারী হেলথ্ কেয়ার সার্ভিসেস কর্মীদের কর্মবিরতি

image