download

মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০১৯

বিক্ষুব্ধ বাংলাদেশ

সংবাদ ডেস্ক

image

বুয়েট শিক্ষার্থী আবরারের মৃতদেহ নিয়ে ক্যাম্পাসে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা-সংবাদ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে নৃশংসভাবে হত্যার ঘটনায় বিক্ষুব্ধ বাংলাদেশ। কাঁদছে সারাদেশের মানুষ। হত্যাকাণ্ডের প্রতিবাদে বিভিন্ন স্থানে মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ ও মিছিলে উত্তাল সারাদেশ। মর্মান্তিক এই ঘটনায় সবার মাঝে তীব্র নিন্দা ও ক্ষোভ বিরাজ করছে। পৃথক পৃথক বিবৃতি দিয়ে প্রতিবাদ জানিয়েছে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন। সবারই দাবি, হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেফতার করার পাশাপাশি দ্রুত বিচার আইনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার। সেই সঙ্গে নেপথ্যে যারা রয়েছেন তাদেরও বিচারের আওতায় আনার দাবি জানানো হয়। আবরার ফাহাদ বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭তম ব্যাচ) ছাত্র। তিনি থাকতেন বুয়েটের শেরেবাংলা হলের নিচতলায় ১০১১ নম্বর কক্ষে। ফেসবুকে একটি স্ট্যাটাস দেয়ার জের ধরে তাকে ৬ অক্টোবর রোববার রাতে ডেকে নিয়ে যায় বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। এরপর আবরারকে পিটিয়ে হত্যা করা হয়। রাত ৩টার দিকে শেরেবাংলা হলের নিচতলা ও দু’তলার সিঁড়ির করিডোর থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। হত্যার ঘটনায় ১৯ জনকে আসামি করে তার বাবা বরকত উল্লাহ ঢাকার চকবাজার থানায় মামলা করেছেন। এরই মধ্যে অভিযুক্ত বেশ কয়েকজনকে আটক করেছে পুলিশ। আবরার ফাহাদকে পিটিয়ে নৃশংসভাবে হত্যার ঘটনায় সোমবার থেকেই বিভিন্ন বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ হয়েছে। নিন্দা ও ক্ষোভ জানিয়ে বিভিন্ন সংগঠন বিবৃতি দিচ্ছে।

নারায়ণগঞ্জ : আবরার ফাহাদ হত্যার আসামিদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে নারায়ণগঞ্জ জেলা প্রগতিশীল ছাত্র জোট। মঙ্গলবার নগরীর চাষাঢ়ায় কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত মানবন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার শহীদ মিনারে এসে শেষ হয়। কর্মসূচিতে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সভাপতি সুলতানা আক্তারের সভাপতিত্বে বক্তব্য দেন ছাত্র ইউনিয়নের সভাপতি সুমাইয়া আক্তার সেতু, শুভ বণিক ও বেলাল হোসেন প্রমুখ।

মানববন্ধনে বক্তরা বলেন, ভিন্ন মত প্রকাশের কারণে মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদকে রুম থেকে ডেকে নিয়ে নৃশংসভাবে নির্যাতন করে হত্যা করা হয়েছে। আমার এই হত্যাকাণ্ডের বিচার চাই। অন্যথায় বিচারের দাবিতে সারাদেশে দুর্বার আন্দোলন গড়ে তুলে এই হত্যাকাণ্ডের বিচার সম্পন্ন করতে সরকারকে বাধ্য করা হবে।

বরিশাল : আবরারকে পিটিয়ে হত্যার সঙ্গে জড়িতদের গ্রেফতার এবং সর্বোচ্চ শাস্তির দাবিতে বরিশালে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। ব্রজমোহন কলেজের (বিএম) সাধারণ শিক্ষার্থীরা এবং ছাত্র ফেডারেশন ও সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট পৃথক পৃথকভাবে সকালে এই কর্মসূচি পালন করে। সকাল ১০টায় বিএম কলেজের শহীদ মিনার চত্বরে সাধারণ শিক্ষার্থীরা জমায়েত হয়ে বিক্ষোভ মিছিল বের করে। পরে মিছিলটি ক্যাম্পাস থেকে বের হয়ে নতুন বাজার ও নথুল্লাবাদ এলাকা প্রদক্ষিণ শেষে পুনরায় ক্যাম্পাসে ফিরে সমাবেশ করে। সমাবেশ থেকে বুধবার সন্ধ্যায় ক্যাম্পাসে মশাল মিছিল করার ঘোষণা দেয়া হয়। এদিকে জোহরের নামাজ শেষে বিএম কলেজের একদল সাধারণ শিক্ষার্থী আবরার ফাহাদের রুহের মাগফেরাত কামনায় গায়েবি জানাজা পড়েন। এছাড়া সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট ও ছাত্র ফেডারেশন বেলা ১১টায় নগরীর সদর রোডে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদসভা করেছে।

নোয়াখালী : আবরার হত্যার বিচার দাবিতে নোয়াখালী টাউনহল মোড়ে মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা। মানববন্ধন চলাকালে ছাত্রদের পুলিশ বাধা দিয়ে ধাওয়া ও লাঠিচার্জেরর চেষ্টা চালিয়ে ছত্রভঙ্গ করে দেয়। পরে সকাল সাড়ে ১০টায় সাধারণ শিক্ষার্থীরা পুলিশের বাধা উপেক্ষা করে নোয়াখালী প্রেসক্লাবের সামনে মানববন্ধন-সমাবেশে মিলিত হয়। আধা ঘণ্টাব্যপী ওই কর্মসূচিতে নোবিপ্রবির বিশ্ববিদ্যালয়, মহিলা কলেজ, বিভিন্ন কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

যশোর : আবরার হত্যার প্রতিবাদে যশোরে মানববন্ধন করেছে সাধারণ ছাত্র পরিষদ। বুধবার প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য রাখেন সাধারণ ছাত্র পরিষদ যশোরের আহ্বায়ক আফরোজা সুলতানা মৌ, যুগ্ম আহ্বায়ক অলিক মাহমুদ, নুসরাত নাজনীন। এদিকে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে মণিরামপুরের শিক্ষার্থীরা। মঙ্গলবার সকালে পৌর শহরের প্রাণকেন্দ্র রাজগঞ্জ মোড়ে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে মণিরামপুর কলেজ এবং মণিরামপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। মানববন্ধন শেষে বিক্ষোভ সমাবেশে আবরার হত্যার নিন্দা জানিয়ে শিক্ষার্থীরা হত্যার সঙ্গে জড়িতদের আটক ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে।

ময়মনসিংহ : আবরার হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনা ও দ্রুত বিচারের মাধ্যমে সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবিতে ময়মনসিংহে মুখে কালো কাপড় বেঁধে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। মঙ্গলবার বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত নগরীর শহীদ ফিরোজ-জাহাঙ্গীর চত্বরে এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করে প্রগতিশীল ছাত্র জোট। মানববন্ধন চলাকালে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি অ্যাডভেকেট এমদাদুল হক মিল্লাত, সুজন মহানগরের সাধারণ সম্পাদক কবি আলি ইউসুফ, ছাত্র ইউনিয়নের সভাপতি আসজাদুল বোরহান তাহাসিন, সাধারণ সম্পাদক বাহার উদ্দিন শুভ, যুব-ইউনিয়নের সাধারণ জহিরুল আমিন রনি, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের দফতর সম্পাদক ফজলুল হক রনি, রিফা সানজিদা প্রমুখ। বক্তারা বলেন, অবিলম্বে সব বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস দখলদারিত্ব মুক্ত করে সব ছাত্র হত্যাকারীদের বিচার দ্রুত সম্পন্ন করতে হবে। অন্যথায় কঠোর আন্দোলনের মাধ্যমে সরকারকে করতে বাধ্য করা হবে।

রূপগঞ্জে আগুনে পুড়ে একই পরিবারের ৪ জনের মৃত্যু

image

সুনামগঞ্জে রেস্তোরাঁ থেকে কর্মচারীর লাশ উদ্ধার

image

নারায়ণগঞ্জে হাই ভোল্টেজের তার থেকে ঘরে আগুন, স্বামী-স্ত্রী-সন্তানসহ নিহত ৪

image

বিএনপির ৩৪ প্রার্থী ২৩৮ মামলার ভারে জর্জরিত

আসন্ন চসিক নির্বাচনে মামলার ভারে জর্জরিত বিএনপির ৩৪ প্রার্থী। এসব প্রার্থীরা ২৩৮ মামলা কাঁধে নিয়ে ভোটের মাঠ চষে বেড়াচ্ছেন।

নির্বাচনে উত্তাপ থাকে, উত্তাপ যেন আত্মঘাতী না হয় : চট্টগ্রাম প্রশাসক

চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রশাসক খোরশেদ আলম সুজন বলেছেন, নির্বাচন আসলে উত্তাপ থাকে।

অবৈধ দখলের ভিড়ে বৈধরাও সংকুচিত হয়ে যাচ্ছে পুনরায় দখল রোধে ড্রোন ক্যামেরায় তদারকি হবে : ঢাকা উত্তরের মেয়র

রাজধানীতে অবৈধ দখলের ভিড়ে বৈধরাও সংকুচিত হয়ে যাচ্ছে উল্লেখ করে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, ঢাকা শহরে যাই ধরি, সেটাই অবৈধ।

নতুন করে বাড়ছে নিত্যপণ্যের দাম

দীর্ঘদিন ধরে বাড়তি দামে নাভিশ্বাস উঠেছে ভোক্তাদের। এর মধ্যেই নতুন করে বাড়ছে আরও কিছু নিত্যপণ্যের দাম।

গৃহহীন মানুষের নতুন ঠিকানা আশ্রয়ণ প্রকল্প উদ্বোধন

ভিটেমাটিহীন মানুষের নতুন ঠিকানা হবে আশ্রয়ণ প্রকল্প। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী আজ সারাদেশে প্রায় ৭০ হাজার গৃহহীন, ভূমিহীন পরিবারকে দুই শতক জমিসহ সত্তর হাজার বাড়ি উপহার হিসেবে (বিনামূল্যে) প্রদান করবে সরকার।

উপার্জনহীন আলাল মিয়ার এখন মুখভরা হাসি

image

’মায়ানমার রোহিঙ্গাদের দ্রুত প্রত্যাবাসনে অঙ্গীকারবদ্ধ‘

মায়ানমারের আন্তর্জাতিক সহযোগিতা বিষয়কমন্ত্রী কাইয়া টিন জানিয়েছেন, ২০১৭ সালে বাংলাদেশের সঙ্গে সম্পাদিত চুক্তিরভিত্তিতে তার দেশ রোহিঙ্গাদের প্রত্যাবাসন শুরু করতে অঙ্গীকারবদ্ধ।

দরিদ্র জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে বেসরকারি সংস্থার অংশীদারিত্ব বাড়াতে হবে : ব্র্যাক

স্থানীয় পর্যায়ে দরিদ্র জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন ও কার্যক্রম বাস্তবায়নে গতিশীলতা বৃদ্ধিতে বেসরকারি উন্নয়ন সংস্থাসমূহের (এনজিও) অংশীদারিত্ব বাড়ানো জরুরি।

সিলেটে তরুণী ধর্ষণে সহায়তার অভিযােগে আটক ১

image

সিলেটে র‌্যাবের মাদক, জঙ্গি ও সন্ত্রাসবিরোধী ম্যারাথন

image

অনিয়মের অভিযোগ আমলে নিচ্ছেন না জিএম পল্লী বিদ্যুৎ সমিতি-২

image

মির্জাপুরে স্বপ্নের ঠিকানা পাচ্ছেন ২৩৭ গৃহহীন পরিবার

image

বগুড়ায় অপহৃত শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার

image

ঈশ্বরগঞ্জ উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আব্দুল হাকিম আর নেই

image

ঝিনাইদহে গুড়িয়ে দেয়া হল ১০ অবৈধ ইটভাটা

ঝিনাইদহে পরিবেশ অধিদপ্তরের অভিযানের ২য় দিনে গুড়িয়ে দেয়া হয়েছে ১০টি অবৈধ ইটভাটা।

ভালুকায় ইটভাটায় পুড়ছে কাঠ

image

ডিমলায় কিশোরী হত্যা : মৃত্যুদন্ড ১ যাবজ্জীবন ১

নীলফামারীতে এক কিশোরীকে ধর্ষণের পরে হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড ও একজনের যাবজ্জীবন সাজা দেয়া হয়েছে।

পোরশায় অতিরিক্ত কীটনাশকে ৬ বিঘা বোরো বীজতলা নষ্ট করলো প্রতিপক্ষ

image

সৈয়দপুর স্থগিত নির্বাচন ২৮ ফেব্রুয়ারি

স্থগিত হওয়া সৈয়দপুর পৌরসভা নির্বাচনের পুনর্তফসিল ঘোষণা করা হয়েছে।

বাগেরহাটে বিনাভোটে নির্বাচিত হচ্ছেন ৩ প্রার্থী

বাগেরহাট পৌরসভার নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাই সম্পন্ন হয়েছে।

জামালপুরে ট্রেনের ধাক্কায় রিকশাআরোহী নিহত চালক আহত

জামালপুরের ইসলামপুরে ট্রেনের ধাক্কায় রিকশা আরোহী নিহত এবং রিকশা চালক গুরুত্বর আহত হয়েছে।

আশুলিয়ায় ছাত্রীকে ধর্ষণ : শিক্ষক আটক

সাভারের আশুলিয়ায় ছাত্রীকে (১২) ধর্ষণের অভিযোগে তৌহিদ বিন আজাহার নামে এক মাদ্রাসার শিক্ষককে আটক করেছে আশুলিয়া থানা পুলিশ।

লেনিনের আদর্শে গণমানুষের ভাগ্যের পরিবর্তন ঘটাতে হবে

রুশ বিপ্লবের মহানায়ক সোভিয়েত রাশিয়ার প্রথম রাষ্ট্রপ্রধান ভ্লাদিমির ইলিচ লেনিনের আদর্শকে ধারণ করেই গণমানুষের ভাগ্যের পরিবর্তন ঘটানোর আহ্বান জানিয়েছে জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ ও রাজশাহী প্রেসক্লাব।

রায়পুরায় সমবায় পদ্ধতিতে ৮৫ কৃষকের ৫০ একরে চাষাবাদ শুরু

image

টাঙ্গাইলে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২

image

গোপালগঞ্জে ২ হাজার হেক্টর জমি জলাবদ্ধতার আশঙ্কা

image

জালে একঝাঁক ভোলা মাছ, বিক্রি হলো ৬ লাখে

image

রাজধানীতে ফেনসিডিলসহ গ্রেফতার ২

image

পথচারীকে বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারাল অ্যাম্বুলেন্স, নিহত ২

image

রায়গঞ্জের সহকারী কমিশনার (ভুমি)’র শাস্তি এবং অপসারণ দাবিতে বিক্ষোভ

image

মহেশখালীতে পৃথক দুর্ঘটনায় ২ যুবক নিহত

image

নাইক্ষ্যংছড়ি সীমান্তে কারবারি নিহত, ৫০ হাজার ইয়াবা ও অস্ত্র উদ্ধার

image

মাতারবাড়িতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে শিশু নিহত, আহত ১২

image

পাবনায় সড়ক দুর্ঘটনায় নিহত ২, আহত ৩

image

তরুনীর গোসলের ভিডিও দৃশ্য ধারণের অভিযোগে ছাত্রলীগ নেতা কারাগারে

image

ডুমুরিয়ায় মোটরসাইকেলের সঙ্গে বাসের সংঘর্ষ, কলেজছাত্র নিহত

image

নবনির্বাচিত কাউন্সিলরকে হত্যাকারী সেই যুবক গ্রেফতার

image

খেলতে গিয়ে প্রাণই চলে গেল রাজমীর

image

আরও কমল রাজশাহীর তাপমাত্রা

image

ঘন কুয়াশায় ঢাকা-চট্টগ্রাম রুটের সব ফ্লাইট বাতিল

image

ডেমরায় ১৫ হাজার ইয়াবাসহ আটক ৯

image

স্বামীর পরকীয়া সন্দেহে প্রাণ গেল স্ত্রীর

image

হোঁচট খেয়ে পেটে ঢুকল চাকু, শিশুর মর্মান্তিক মৃত্যু

image

কাঁকড়া ধরতে গিয়ে বাঘের আক্রমণে দুই জেলে নিহত

image

গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে মিস্ত্রি নিহত, আহত শতাধিক

image

আ.লীগ নেতার বাড়ি থেকে ছিনতাইকৃত বাইক উদ্ধার, গ্রেফতার ১

image

মুজিবর্ষে মাগুরার মহম্মদপুরে ভূমিহীন পরিবার পাচ্ছেন প্রধানমন্ত্রীর উপহার

image

তিন মামলা : আসামি শতাধিক বিএনপি নেতাকর্মী

চট্টগ্রাম মহানগরীর কাজির দেউড়ির নুর আহমদ সড়ক এলাকায় ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর হামলার ঘটনায় বিএনপি, যুবদল ও ছাত্রদলের ৩৫ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছে নগর ছাত্রলীগের সদস্য মোশাররফুল হক চৌধুরী পাভেল।

বিনা অপরাধে ৫ বছর জেল, এরপর মিললো মুক্তি

image

যমুনার ৩২ পয়েন্টে নাব্য সংকট : পথে ৫০টি জাহাজ আটকে আছে

image

৫ম ধাপের পৌর নির্বাচন

আসন্ন ৫ম ধাপের পৌর নির্বাচনে ৩১টি পৌরসভা, ৪টি উপজেলা ও ৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের জন্য শুক্রবার (২২ জানুয়ারী) থেকে মনোনয়ন ফরম বিতরণ করবে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

যানবাহনের হর্নে সৃষ্টি হচ্ছে শব্দ দূষণ

যানবাহনের হর্নের উচ্চশব্দের কারণে ব্যাহত হচ্ছে শ্রবণ ও মানসিক স্বাস্থ্যের।

টাকা দিলেই জাল ড্রাইভিং লাইসেন্স ফিটনেস সার্টিফিকেট পাওয়া যাচ্ছে

টাকা দিলে জাল ড্রাইভিং লাইসেন্স ও ফিটনেস সার্টিফিকেট পাওয়া যাচ্ছে। রাজধানীর ধানমন্ডিতে এমননি জালিয়াত চক্রের আস্তানার সন্ধান পাওয়া গেছে।

উপহারের টিকা শুধু ঢাকায়

image

হারিয়ে যাচ্ছে বনভূমি

দখল ও অবকাঠামো নির্মাণের কারণে হারিয়ে যাচ্ছে বনভূমি। সারাদেশে গেজেটভুক্ত ৪৬ লাখ ৪৬ হাজার ৭০০ দশমিক শূন্য ১ একক বনভূমি রয়েছে।

কক্সবাজারে মুজিববর্ষ উপলক্ষে জমিসহ নতুন ঘর পাচ্ছে ৮৬৫ গৃহহীন

image

কালারমারছড়ার তহসিলদার জয়নাল দুদকের হাতে আটক

image

ধর্ষণে প্রতিবন্ধী কিশোরী অন্তঃসত্ত্বা

image

ভূমিহীন ও গৃহহীনদের নতুন গৃহ প্রদানের প্রস্তুতি সম্পন্ন

image

প্রার্থীদের সাথে উপজেলা প্রশাসনের মতবিনিময়

image

নন্দীগ্রামে মাঠ দিবস ও রিভিউ ডিসকাশন অনুষ্ঠিত

image

কোরিয়ার সাথে সিকৃবি’র সমঝোতা চুক্তি স্বাক্ষরিত

image

নারায়ণগঞ্জে ৩৪৬ পরিবার পাচ্ছে ঘরের চাবি

image

৪৫ বছর ধরে ক্রেতার ভরসা আরশেদ-গফুর

image

নড়াইলে শ্রমিককে হত্যার অভিযোগ

নড়াইলের লোহাগড়ায় বালু জাহাজ শ্রমিক আজমল ফারাজিকে (৩৫) হত্যার অভিযোগ পাওয়া গেছে।

৩ কোটির কারেন্ট জাল জব্দ

ঢাকার কেরানীগঞ্জে ৩ কোটি ১৯ লক্ষ টাকা মূল্যের কারেন্ট জাল আটক করা হয়েছে।

ঘন কুয়াশায় ঢাকা-চট্টগ্রাম রুটের সব ফ্লাইট বাতিল

image

ডেমরায় ১৫ হাজার ইয়াবাসহ আটক ৯

image

স্বামীর পরকীয়া সন্দেহে প্রাণ গেল স্ত্রীর

image

হোঁচট খেয়ে পেটে ঢুকল চাকু, শিশুর মর্মান্তিক মৃত্যু

image

কাঁকড়া ধরতে গিয়ে বাঘের আক্রমণে দুই জেলে নিহত

image

গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে মিস্ত্রি নিহত, আহত শতাধিক

image

আ.লীগ নেতার বাড়ি থেকে ছিনতাইকৃত বাইক উদ্ধার, গ্রেফতার ১

image

মুজিবর্ষে মাগুরার মহম্মদপুরে ভূমিহীন পরিবার পাচ্ছেন প্রধানমন্ত্রীর উপহার

image

তিন মামলা : আসামি শতাধিক বিএনপি নেতাকর্মী

চট্টগ্রাম মহানগরীর কাজির দেউড়ির নুর আহমদ সড়ক এলাকায় ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর হামলার ঘটনায় বিএনপি, যুবদল ও ছাত্রদলের ৩৫ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছে নগর ছাত্রলীগের সদস্য মোশাররফুল হক চৌধুরী পাভেল।

বিনা অপরাধে ৫ বছর জেল, এরপর মিললো মুক্তি

image

যমুনার ৩২ পয়েন্টে নাব্য সংকট : পথে ৫০টি জাহাজ আটকে আছে

image

৫ম ধাপের পৌর নির্বাচন

আসন্ন ৫ম ধাপের পৌর নির্বাচনে ৩১টি পৌরসভা, ৪টি উপজেলা ও ৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের জন্য শুক্রবার (২২ জানুয়ারী) থেকে মনোনয়ন ফরম বিতরণ করবে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

যানবাহনের হর্নে সৃষ্টি হচ্ছে শব্দ দূষণ

যানবাহনের হর্নের উচ্চশব্দের কারণে ব্যাহত হচ্ছে শ্রবণ ও মানসিক স্বাস্থ্যের।

টাকা দিলেই জাল ড্রাইভিং লাইসেন্স ফিটনেস সার্টিফিকেট পাওয়া যাচ্ছে

টাকা দিলে জাল ড্রাইভিং লাইসেন্স ও ফিটনেস সার্টিফিকেট পাওয়া যাচ্ছে। রাজধানীর ধানমন্ডিতে এমননি জালিয়াত চক্রের আস্তানার সন্ধান পাওয়া গেছে।

উপহারের টিকা শুধু ঢাকায়

image

হারিয়ে যাচ্ছে বনভূমি

দখল ও অবকাঠামো নির্মাণের কারণে হারিয়ে যাচ্ছে বনভূমি। সারাদেশে গেজেটভুক্ত ৪৬ লাখ ৪৬ হাজার ৭০০ দশমিক শূন্য ১ একক বনভূমি রয়েছে।

কক্সবাজারে মুজিববর্ষ উপলক্ষে জমিসহ নতুন ঘর পাচ্ছে ৮৬৫ গৃহহীন

image

কালারমারছড়ার তহসিলদার জয়নাল দুদকের হাতে আটক

image

ধর্ষণে প্রতিবন্ধী কিশোরী অন্তঃসত্ত্বা

image

ভূমিহীন ও গৃহহীনদের নতুন গৃহ প্রদানের প্রস্তুতি সম্পন্ন

image

চট্টগ্রামে অস্ত্র গুলিসহ গ্রেপ্তার ২

image

কোস্টগার্ডের ট্রাকের ধাক্কায় চার পুলিশ আহত

image

নোয়াখালীতে পিস্তল ও গুলিসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার

image

ফেরিতে উঠতে গিয়ে মাইক্রোবাস নদীতে

image

মাতৃত্বকালীন ভাতার টাকা দেওয়ার কথা বলে শিশু চুরি

image

সিলেটে ইমজা-রাজীব দেব মান্না ফেলোশিপ প্রদান

image

ভূমিহীন-গৃহহীন ৬৯ হাজার ৯০৪ পরিবার পাচ্ছে ঘর

image

চট্টগ্রামে নির্বাচনী প্রচারণায় আওয়ামী লীগ-বিএনপির সংঘর্ষ

image

উন্নত দেশের স্বপ্ন দেখতে শুরু করেছে বাংলাদেশ: নৌ প্রতিমন্ত্রী

image

সিলেট জেলা প্রেসক্লাব নেতৃবৃন্দকে এসপির সংবর্ধনা

image

সিলেটের ডিসিকে হাইকাের্টে হাজিরের নির্দেশ

image

সিলেটে রাগীব আলীর বিরুদ্ধে গ্রেপ্তারী পরােয়ানা

image

পাঙ্গাস মাছের মড়ক রোধ করবে বায়োফিল্ম ভ্যাক্সিন

image

ভূমিকম্প-বজ্রপাত ও ফায়ার সেফটি বিষয়ক সচেতনামূলক প্রশিক্ষন ২০২১ অনুষ্ঠিত

image

কক্সবাজার জেলার ৯ম থানার উদ্বোধন

image

মির্জাপুরে জমি সংক্রান্ত বিরোধে ভাইয়ের হাতে বোন খুন

image

ব্রাহ্মণবাড়িয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে চাচা-ভাতিজার মৃত্যু

image

নানা কর্মসূচির মধ্য দিয়ে নরসিংদীতে শহীদ আসাদ দিবস পালিত

image

নবাবগঞ্জে পাঁচ ভাটাকে জরিমানা ৯ লাখ টাকা

পরিবেশ ছাড়পত্র না থাকা ও ইট তৈরির মাটির উৎসের সঠিক তথ্য দিতে না পাড়ায় মঙ্গলবার (১৯ জানুয়ারী) দুপুরে ঢাকার নবাবগঞ্জ উপজেলায় ভ্রাম্যমাণ আদালত করা হয়েছে।

শিয়ালের ফাঁদে মেছোবাঘ

image