মা ইলিশ নিধন : নৌপুলিশের অভিযানে শতাধিক জেলের সাজা

image

প্রতিবছর অক্টোবর মাসের ২২ দিনে (৯ অক্টোবর থেকে ৩০ অক্টোবর) বাংলাদেশের বিভিন্ন নদীতে লাখ লাখ ডিম ছাড়ে মা ইলিশ। অসাধু জেলেরা অবাধে শিকার করায় ডিম ছাড়ার আগেই মারা পড়ে মা ইলিশ। আইনশৃঙ্খলা বাহিনী, মৎস্য ও প্রাণী সম্পদ অধিদফতরের সমন্বয়ে ইলিশ শিকার পুরোপুরি বন্ধে কঠোর পদক্ষেপ নেয়া হয়েছে। প্রজনন এলাকায় বিশেষ টহল শুরু করেছে নৌপুলিশ।

নিষেধাজ্ঞা উপেক্ষা করে নদীতে নামার অভিযোগে গত ৪ দিনে শতাধিক জেলেকে আটক করে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছে নৌপুলিশের ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি জেলে-নৌকা ও কয়েক লাখ মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়েছে। উদ্ধার করা অবৈধ কারেন্ট জাল জনসমক্ষে পুড়িয়ে ফেলা হয়েছে। নৌপুলিশের ডিআইজি মো. আতিকুল ইসলামের তত্ত্বাবধানে ৮টি নৌঅঞ্চলে অর্ধশত টিম বিশেষ অভিযান পরিচালনা করছে। নিয়মিত অভিযানের পাশাপাশি বিভিন্ন অঞ্চল, মৎস্যঘাট, জেলেপাড়ায় গিয়ে নৌপুলিশ জনসচেতনতা তৈরিতে প্রচার কার্যক্রমও করছে।

বাউফলে হত্যা মামলায় সাংবাদিকের নাম প্রতিবাদে সাংবাদিকদের মানববন্ধন

image

আম পাড়তে গিয়ে ছাত্রের মৃত্যু

উপজেলায় আম পাড়তে গিয়ে গাছ থেকে পড়ে আরিফ হোসেন (১৫) নামে ৬ষ্ঠ শ্রেনীর এক স্কুল ছাত্র মারা গেছে। গত শনিবার বিকেলে সরিষাবাড়ী উপজেলার পোগলদিঘা ইউনিয়নের দক্ষিন মালিপাড়া উচ্চ

শৈলকুপায় বিদ্যুৎস্পৃষ্টে গৃহবধূর মৃত্যু : আহত ৪

image

রাজিবপুরে পানির নিচে ২শ’ বিঘার পাকা-আধাপাকা ধান

image

দুবাই থেকে ফিরলেন আটকে পড়া ২৬২ জন

image

সালথায় গৃহবধূর মরদেহ উদ্ধার

image

দুই জেলায় বজ্রাপাতে প্রাণ গেল দুই জনের

নোয়াখালীর কোম্পানীগঞ্জে গত শনিবার দুপুরে বজ্রপাতে এক যুবক নিহত হয়েছে। একই দিন সকালে বগুড়ায় মাঠ থেকে গরু আনতে গিয়ে এক কৃষক মারা গেছেন।

করোনা উপসর্গ নিয়ে চবি শিক্ষকের মৃত্যু

image

রবি-সোমবারের মধ্যে সচল হচ্ছে সবধরনের গণপরিবহন

image