মির্জপুরে প্রথম করোনা রোগী শনাক্ত ৩৫ বাড়ি লকডাউন

image

টাঙ্গাইলের মির্জাপুরে প্রথম করোনা রোগী শনাক্ত হয়েছে। ৭ এপ্রিল মঙ্গলবার রাত ১১ টায় এই তথ্য নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাকসুদা খানম।রাত দুইটার দিকে তাঁকে ঢাকায় কুয়েত মৈত্রী হাসপাতালে পাঠানো হয়েছে বলে তিনি জানান।

উপজেলা প্রশাসন সূত্রমতে, শনাক্তকৃত ওই রোগী নারায়ণগঞ্জের একটি বেসরকারি ক্লিনিকে মেডিকেল এ্যাসিস্টেন্ট হিসেবে চাকরি করেন। গত রোববার (৫ এপ্রিল) তিনি জ্বর সর্দি কাশি উপস্বর্গ নিয়ে নারায়ণগঞ্জ থেকে মির্জাপুরে গ্রামের বাড়িতে আসেন। খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ের লোকজন তাঁর বাড়িতে গিয়ে নমুনা সংগ্রহ করে ঢাকায় রোগ তত্ব ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পরীক্ষার জন্য পাঠানো হয়। মঙ্গলবার রাতে তাঁর করোনা শনাক্তের বিষয়টি জানতে পারেন উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) মো. আবদুল মালেকের নেতৃত্বে চিকিৎসকসহ একটি প্রতিনিধি দল রাতেই ওই বাড়িতে যান এবং তাঁকে ঢাকা কুয়েত মৈত্রী হাসপাতালে পাঠানো হয়। বিষয়টি নিশ্চিত করে মির্জাপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাকসুদা খানম বলেন, তাঁর পরিবারের সদস্যদের বাড়িতে কোয়ারেন্টিনে (সঙ্গনিরোধ) রাখা হয়েছে এবং প্রশাসনের পক্ষ থেকে ওই পাড়ার ৩০-৩৫ টি বাড়ি লকডাউন করা হয়েছে।

ভাওড়া ইউপি চেয়ারম্যান মো. আমজাদ হোসেন বলেন, করোনা শনাক্তকৃত ওই ব্যক্তির আশপাশের ৩০-৩৫ টি বাড়ি লকডাউন ঠিকমত পালিত হচ্ছে কিনা সেজন্য ইউপি সদস্য ও গ্রাম পুলিশের মাধ্যমে পাহাড়া দেওয়া হচ্ছে। থানা পুলিশের টিমও ওখানে যাবে। ওই বাড়ি গুলোর শিশু এবং অন্যদের খাবারের বিষটিও গুরুত্বের সাথে দেখা হচ্ছে বলে তিনি জানান।

ইউএনও মো. আবদুল মালেক জানান, রোগীটির করোনা শনাক্তের পর তাঁকে ঢাকায় পাঠাতে রাতে তাঁরা ওই রোগীর বাড়ি যান। কিন্তু তিনি ঘরের দরজা খুলছিলেন না। কোনো কথাতেই কাজ হচ্ছিল না। তিনি বলতে থাকেন, অসুস্থ হয়ে মারা গেলেও তিনি বাড়িতেই থাকতে চান। তবে তাঁর পরিবার ও এলাকাবাসীর কথা চিন্তা করে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও পুলিশের সহায়তায় তাঁকে ঘর থেকে বাইরে বের করা হয়। পরে রাতে অ্যাম্বুলেন্সযোগে তাঁকে ঢাকায় পাঠানো হয়। একই সঙ্গে তাঁর বাড়ির আশপাশের ৩০-৩৫টি বাড়ি লকডাউন (অবরুদ্ধ) করে দেওয়া হয়েছে।

সবাইকে ঈদের শুভেচ্ছা : সংবাদ সম্পাদক

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দৈনিক সংবাদের সকল পাঠক, লেখক, বিজ্ঞাপনদাতা, শুভাকাঙ্খী ও শুভানুধ্যায়ীকে আন্তরিক শুভেচ্ছা । ঈদ সবার জীবনের বয়ে আনুক অনাবিল সুখ আর আনন্দ-সম্পাদক

করোনায় মারা গেলেন আওয়ামী লীগের সাবেক এমপি হাজী মকবুল

image

এস আলম গ্রুপের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদের মা ও ছেলে করোনায় আক্রান্ত

দেশের অন্যতম শীর্ষ ব্যবসায়িক গোষ্ঠী এস আলম গ্রুপের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদের মা ও ছেলেরও করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। শনিবার বিআইটিআইডির ল্যাবে নমুনা পরীক্ষায় সাইফুলের মা চেমন আরা বেগম (৮৫) এবং ছেলে ইউনিয়ন ব্যাংকের চেয়ারম্যান আহসানুল আলমের (২৬) করোনাভাইরাস পজিটিভ আসে বলে তার ভাগ্নে আরিফ আহমেদ জানান।

চট্টগ্রামের ৭ উপজেলার অর্ধশত গ্রামে আজ ঈদ

image

করোনাকে ফাঁকি দেওয়ার সুযোগ নেই : কাদের

image

শিক্ষক পরিচয় গোপন দলীয় পরিচয়ে ত্রাণ ভাগবাটোয়ারা ও সংবাদ সম্মেলন

image

ঈদযাত্রায় প্রাইভেট গাড়ী চলাচলের অনুমতি দেওয়া সরকারের আত্মঘাতী সিদ্ধান্ত : যাত্রী অধিকার সংরক্ষণ পরিষদ

image

মির্জাপুরে পুলিশ সুপারের খাদ্যসামগ্রী বিতরণ

image

সশস্ত্র বাহিনীর বর্তমান ও সাবেক ১০২০ জন করোনায় আক্রান্ত

image