মির্জাপুরে মানুষকে সচেতন করতে দুই ইউপি চেয়ারম্যানের মাইকিং

image

টাঙ্গাইলের মির্জাপুরে মাইকিং করে মানুষকে সচেতন করছেন উপজেলার আজগানা ইউপি চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলাম সিকদার ও ফতেপুর ইউপি চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা মো আব্দুর রউফ মিয়া। করোনা ভাইরাস সংক্রমনরোধে গ্রামের মানুষকে সচেতন করতে, সামাজিক দুরত্ব বজায় রাখতে এবং তাদেরকে ঘরে রাখতে এই মাইকিং করা হচ্ছে বলে জানা গেছে। তারা হলেন ।

করোনা ভাইরাস সংক্রমনরোধে সরকারের নেয়া সতর্কতামুলক পদক্ষেপ বাস্তবায়নে উপজেলা প্রশাসন, সেনাবাহিনী ও পুলিশ বিভখাগ নিরলশ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। গ্রামের মান্যুষকে ঘরে রাখতে এবং সামাজিক দুরত্ব বজায় রাখতে প্রশাসনের সাথে একাত্মতা ঘোষনা করে জনপতিনিধি রাজনীতিবিদসহ বিভিন্ন স্বেচ্ছাসেবি সংগঠনগুলো বর্তমানে মাঠে নেমেছে।

আজগানা ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম সিকদার তার ইউনিয়নকে সুরক্ষা দিতে নানা পদক্ষেপ গ্রহন করেন। যখন তার এলাকায় সামাজিক দুরত্ব রক্ষা করা এবং মানুষকে ঘরে রাখা কঠিন হয়ে পড়ে ঠিক তখনই তিনি গ্রামে গ্রামে ঘুরে মাইকিং করতে শুরু করেন। তিনি বিভিন্ন বাজার এবং গুরুত্বপুর্ণ রাস্তায় নিজেই মাইকং করে মানুষকে ঘরে থাকার আহবান জানিয়ে যাচ্ছেন এবং মোবাইলে ফোন পেয়ে বাড়ি বাড়ি খাবার পৌছে দিচ্ছেন।

অপরদিকে ফতেপুর ইউপি চেয়রম্যান আব্দুর রউফ তার এলাকায় সাপ্তাহিক হাট না বসতে এবং মানুষকে সামাজিক দুরত্ব বজায় রেখে ঘরে অবস্থান করতে গ্রামে গ্রামে ঘুরে মাইকিং করে চলেছেন।

আজগানা ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম সিকদার বলেন যখন মনে হল এলাকার মানুষ সচেতন হচ্ছেনা তখান নিজেই এলাকায় ঘুরে মাইকিং করে সচেতন করার চেষ্টা করছেন। তিনি আরো বলেন কোন দরিদ্র মানুষ ফোন করলেই বাড়িতে খাবার পৌছে দিচ্ছি।

ফতেপুর ইউপি চেয়ারম্যান আব্দুর রউফ বলেন, সাপ্তাহিক হাট নিষেধ থাকা সত্বেও মানুষ হাট বসানোর চেষ্টা করে এবং বাজারে অতিরিক্ত লোকসমাগম হয়। সেজন্য তাদেরকে সচেতন করতে গ্রামে গ্রামে মাইকিং শুরু করেন। মানুষকে সচেতন করতে এই কাজ অব্যাহত থাকবে বলে তিনি বলেন।

সবাইকে ঈদের শুভেচ্ছা : সংবাদ সম্পাদক

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দৈনিক সংবাদের সকল পাঠক, লেখক, বিজ্ঞাপনদাতা, শুভাকাঙ্খী ও শুভানুধ্যায়ীকে আন্তরিক শুভেচ্ছা । ঈদ সবার জীবনের বয়ে আনুক অনাবিল সুখ আর আনন্দ-সম্পাদক

করোনায় মারা গেলেন আওয়ামী লীগের সাবেক এমপি হাজী মকবুল

image

এস আলম গ্রুপের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদের মা ও ছেলে করোনায় আক্রান্ত

দেশের অন্যতম শীর্ষ ব্যবসায়িক গোষ্ঠী এস আলম গ্রুপের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদের মা ও ছেলেরও করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। শনিবার বিআইটিআইডির ল্যাবে নমুনা পরীক্ষায় সাইফুলের মা চেমন আরা বেগম (৮৫) এবং ছেলে ইউনিয়ন ব্যাংকের চেয়ারম্যান আহসানুল আলমের (২৬) করোনাভাইরাস পজিটিভ আসে বলে তার ভাগ্নে আরিফ আহমেদ জানান।

চট্টগ্রামের ৭ উপজেলার অর্ধশত গ্রামে আজ ঈদ

image

করোনাকে ফাঁকি দেওয়ার সুযোগ নেই : কাদের

image

শিক্ষক পরিচয় গোপন দলীয় পরিচয়ে ত্রাণ ভাগবাটোয়ারা ও সংবাদ সম্মেলন

image

ঈদযাত্রায় প্রাইভেট গাড়ী চলাচলের অনুমতি দেওয়া সরকারের আত্মঘাতী সিদ্ধান্ত : যাত্রী অধিকার সংরক্ষণ পরিষদ

image

মির্জাপুরে পুলিশ সুপারের খাদ্যসামগ্রী বিতরণ

image

সশস্ত্র বাহিনীর বর্তমান ও সাবেক ১০২০ জন করোনায় আক্রান্ত

image