মৃত্যুদণ্ডাদেশের ১১ বছর পর আসামি গ্রেফতার

image

গাজীপুরের আলোচিত অ্যাডভোকেট সোহেল হত্যা মামলার ফাঁসির দণ্ডপ্রাপ্ত পলাতক আসামি সায়মন শাহরিয়ার ওরফে সজলকে (৩০) প্রায় ১১ বছর পর গ্রেফতার করেছে র‌্যাব। বৃহস্পতিবার (৩১ অক্টোবর) রাজধানীর যাত্রাবাড়ী থানাধীন সায়দাবাদ জনপদ মোড় এলাকা থেকে র‌্যাব-১ এর একটি দল তাকে গ্রেফতার করে। গ্রেফতার সজল সায়দাবাদ জনপদের মোড় এলাকার মো. আবদুর রউফের ছেলে। পরিবারের সঙ্গে ওই এলাকার একটি বাসায় থাকতেন তিনি। র‌্যাব ১-এর স্পেশালাইজ কোম্পানি পোড়াবাড়ী ক্যাম্পের কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার আবদুল্লাহ আল মামুন বলেন, সজল সায়েদাবাদ জনপদের মোড় এলাকায় অবস্থান করছে এমন গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

প্রসঙ্গত, ২০০৮ সালের মার্চ মাসে অ্যাডভোকেট ফিরোজ্জামান ওরফে সোহেলকে (২৮) নৃশংসভাবে খুন করে সায়মন শাহরিয়ার ওরফে সজল ও তার সহযোগীরা। গাজীপুরের জয়দেবপুর থানাধীন দক্ষিণ ছায়াবিথী এলাকায় সোহেলের বাড়িতে এ হত্যাকাণ্ড ঘটে। এ ঘটনায় একই বছরের ১১ মার্চ সজলকে প্রধান আসামি করে পাঁচজনের বিরুদ্ধে জয়দেবপুর থানায় একটি হত্যা মামলা হয়। মামলার বিচার শেষে আদালত আসামি সজলকে পেনাল কোডের ৩০২ ধারায় ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকরের আদেশ দেন। একইসঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা করেন আদালত। কিন্তু ফাঁসির রায় শোনার পর থেকে গত ১১ বছর ধরে সজল পলাতক ছিলেন। সজল ছাড়া বাকি আসামিরা বর্তমানে জেল হাজতে রয়েছে।

চলে গেলেন ডেপুটি স্পিকারের স্ত্রী আনোয়ারা রাব্বী

image

মির্জাপুরে এক পুলিশ সদস্যসহ ৬ জনের করোনা শনাক্ত

টাঙ্গাইলের মির্জাপুরে ঈদের দিনেএক পুলিশ সদস্যসহ ৬ জনের করোনা শনাক্ত হয়েছে। সোমবার এই তথ্য নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাকসুদা খানম। গত ২০ মে

ডা. জাফরুল্লাহ চৌধুরী করোনা আক্রান্ত

image

এ এক অন্যরকম ঈদ

image

সবাইকে ঈদের শুভেচ্ছা : সংবাদ সম্পাদক

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দৈনিক সংবাদের সকল পাঠক, লেখক, বিজ্ঞাপনদাতা, শুভাকাঙ্খী ও শুভানুধ্যায়ীকে আন্তরিক শুভেচ্ছা । ঈদ সবার জীবনের বয়ে আনুক অনাবিল সুখ আর আনন্দ-সম্পাদক

করোনায় মারা গেলেন আওয়ামী লীগের সাবেক এমপি হাজী মকবুল

image

এস আলম গ্রুপের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদের মা ও ছেলে করোনায় আক্রান্ত

দেশের অন্যতম শীর্ষ ব্যবসায়িক গোষ্ঠী এস আলম গ্রুপের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদের মা ও ছেলেরও করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। শনিবার বিআইটিআইডির ল্যাবে নমুনা পরীক্ষায় সাইফুলের মা চেমন আরা বেগম (৮৫) এবং ছেলে ইউনিয়ন ব্যাংকের চেয়ারম্যান আহসানুল আলমের (২৬) করোনাভাইরাস পজিটিভ আসে বলে তার ভাগ্নে আরিফ আহমেদ জানান।

চট্টগ্রামের ৭ উপজেলার অর্ধশত গ্রামে আজ ঈদ

image

করোনাকে ফাঁকি দেওয়ার সুযোগ নেই : কাদের

image