যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের তত্ত্বাবধায়কসহ গ্রেফতার ৫

image

যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের তিন কিশোর নিহত ও আরও অন্তত ১৫ জন আহতের ঘটনায় সংশ্লিষ্টতা পাওয়ায় কেন্দ্র তত্ত্বাবধায়কসহ পাঁচজনকে গ্রেফতার দেখানো হয়েছে। তারা হলেন-তত্ত্বাবধায়ক (সহকারী পরিচালক) আব্দুল্লাহ আল মাসুদ, সহকারী তত্ত্বাবধায়ক মাসুম বিল্লাহ, সাইকো সোস্যাল কাউন্সিলর মুশফিকুর রহমান, ফিজিক্যাল ইন্সট্রাক্টর শাহানূর এবং ওমর ফারুক।

শুক্রবার (১৪ আগস্ট) রাত সাড়ে ১২টার দিকে যশোর পুলিশ সুপার মোহাম্মদ আশরাফ হোসেন বলেন, ১০ জনকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদে পাঁচজনের সংশ্লিষ্টতার সত্যতা মিলেছে। এজন্য ওই পাঁচজনকে গ্রেফতার দেখানো হয়েছে।

এর আগে, শুক্রবার কোতোয়ালি থানায় মামলাটি দায়ের করেন নিহত পারভেজ হাসান রাব্বির (১৮) বাবা খুলনার দৌলতপুরের মহেশ্বরপাশা পশ্চিম সেনপাড়ার রোকা মিয়া। মামলায় শিশু উন্নয়ন কেন্দ্র কর্তৃপক্ষকে বিবাদী করা হয়েছে। তবে আসামিদের নাম উল্লেখ করা হয়নি।

এদিকে এ ঘটনায় সমাজকল্যাণ মন্ত্রণালয় কেন্দ্রের তত্ত্বাবধায়ক আব্দুল্লাহ আল মাসুদকে সাময়িক বরখাস্ত করেছে।

গত ৩ আগস্ট যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে কিশোরদের দুই গ্রুপের মধ্যে মারামারি হয়। সিসিটিভির ফুটেজ দেখে ওই ঘটনায় জড়িতদের চিহ্নিত করা হয়। এরপর বৃহস্পতিবার দুপুরে কর্মকর্তাদের উপস্থিতিতে আনসার সদস্য ও তাদের নির্দেশে কয়েকজন কিশোর অন্তত ১৮ জনকে বেধড়ক মারপিট করে। মারপিট ও নির্যাতনে অসুস্থ হয়ে পড়লে তাদের ফেলে রাখা হয়। কয়েকজন অচেতন থাকায় তারা অজ্ঞান হয়ে গেছে মনে করলেও পরে তারা বুঝতে পারে এরা মারা গেছে। এরপর সন্ধ্যার পর এক এক করে তাদের লাশ হাসপাতালে এনে রাখা হয়।

নিহতরা হলো-বগুড়ার শিবগঞ্জের তালিবপুর পূর্বপাড়ার নান্নু প্রামানিকের ছেলে নাঈম হোসেন (১৭), একই জেলার শেরপুর উপজেলার মহিপুর গ্রামের আলহাজ নুরুল ইসলাম নুরুর ছেলে রাসেল ওরফে সুজন (১৮) এবং খুলনার দৌলতপুরের মহেশ্বরপাশা পশ্চিম সেনপাড়ার রোকা মিয়ার ছেলে পারভেজ হাসান রাব্বি (১৮)।

নিহত রাব্বির রেজিস্ট্রেশন নম্বর ১১৮৫৩। আর রাসেল ও নাঈমের রেজিস্ট্রেশন নম্বর যথাক্রমে ৭৫২৪ ও ১১৯০৭। নাঈম হোসেন ধর্ষণ এবং রাব্বি হত্যা মামলার আসামি ছিল।

ইয়াবা ব্যবসায়ীদের ছাড় দেয়া হবে না : টেকনাফে ডিআইজি আনোয়ার

image

আগামী সপ্তাহে এইচএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত

আগামী সোম বা মঙ্গলবার এইচএসসি পরীক্ষার রুটিনসহ এ সংক্রান্ত পূর্ণাঙ্গ পরিকল্পনা প্রকাশ করা হবে জানিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ‘আমরা চার সপ্তাহের সময় দিয়ে এইচএসসি পরীক্ষার তারিখ ঘোষণা করব।

বিদ্যুতের অস্বাভাবিক বিল রোধ ও লোডশেডিং বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সুপারিশ

অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নকরণ, অস্বাভাবিক ও অনাকাঙ্খিত বিদ্যুৎ বিল রোধ এবং লোডশেডিং দূরীকরণে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করেছে সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত কমিটি।

কলেজ কর্তৃপক্ষের ত্রুটি খতিয়ে দেখা হচ্ছে - শিক্ষা মন্ত্রণালয়ের তদন্ত কমিটি

সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণের ঘটনায় গঠিত শিক্ষা মন্ত্রনালয়ের তদন্ত কমিটির প্রধান প্রফেসর শাহেদুল কবির চৌধুরী বলেছেন

বিএমপির সকল কর্মকর্তাদের মোবাইল ফোন নম্বর পরিবর্তন হচ্ছে

১লা অক্টোবর থেকে সারাদেশের পুলিশের ন্যায় বরিশাল মেট্রোপলিটন পুলিশের

পাটকল চালুর দাবীতে বরিশালে বিক্ষোভ

রাষ্ট্রীয় পাটকল চালু করার মাধ্যমে আধুনিকায়ন করণ, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল সহ ১০ দফা দাবীতে বরিশালে বিক্ষোভ সমাবেশ

বিকাশ হ্যাকার চক্রের ৯ সদস্য গ্রেফতার

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) রাতে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বিকাশ হ্যাকার চক্রের ৯ সদস্যকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা (ডিবি) বিভাগ।

সরকারি হাতেম আলী কলেজের প্রধান সহকারিকে লঞ্ছিত করেছে ছাত্রলীগের ক্যাডাররা

অবৈধভাবে শিক্ষার্থী ভর্তি করাতে না পেরে বরিশাল সরকারি সৈয়দ হাতেম আলী কলেজের প্রধান সহকারী ওয়াহিদুজ্জামান সুমনকে মারধর

দক্ষিণাঞ্চলের বরগুনায় একটি হত্যাকারী কিশোর গ্যাংয়ের বিচারে সকল মহলে নতুন আশা

বরগুনার বহুল আলোচিত রিফাত হত্যার বিচারের মধ্যে দিয়ে বুধবার (৩০ সেপ্টেম্বর) দক্ষিণাঞ্চলে প্রথম কোন কিশোর গ্যাং-এর বিচার