রাজশাহীতে তাবলীগফেতর মুসল্লির শ্বাসকষ্টে মৃত্যু

image

রাজশাহীর বাঘা উপজেলায় তাবলীগ জামাত থেকে ফেরা এক ব্যক্তির শ্বাসকষ্টে আক্রান্ত হয়ে মারা গেছেন। আজ সকালে বাড়ির কাছে একটি মাদ্রসায় ওই ব্যক্তির মৃত্যু হয় নিহত ব্যক্তির বয়স ৬০ বছর।

খবর পেয়ে উপজেলা প্রশাসন ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানোর উদ্যোগ নিয়েছে। নিহত ব্যক্তি তার ছেলের সঙ্গে ৪০ দিনের তাবলীগ জামাতা যাওয়ার পর ৩ দিন আগে কুষ্টিয়া থেকে ফিরেছেন। এ ঘটনায় মাদ্রাসাটি লকডাউন করে দেওয়া হয়েছে।

বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহীন রেজা জানান, মৃত ব্যক্তির বয়স প্রায় ৬০ বছর। তাঁর ছেলে উপজেলার একটি মসজিদের ইমাম। তাঁরা বাবা-ছেলে দুজনই ৪০ দিনের জন্য তাবলিগে গিয়েছিলেন। তিন দিন আগে তাঁরা কুষ্টিয়া থেকে ফিরেছেন। বাঘায় তাঁদের পরিচালিত একটি মাদ্রাসা রয়েছে। কুষ্টিয়া থেকে ফিরে তাঁরা ওই মাদ্রাসায় উঠেছিলেন। অবশ্য মাদ্রাসাটি এর আগেই ছুটি দেওয়া হয়েছিল। তাঁর বাসা মাদ্রাসা থেকে প্রায় এক কিলোমিটার দূরে। কুষ্টিয়া থেকে ফিরে তাঁরা বাসায় ঢুকেছিলেন কি না, জানা যায়নি।

স্থানীয় লোকজন জানান, ওই ব্যক্তির শ্বাসকষ্ট ছিল। তিনি আজ বুধবার সকালে ওই মাদ্রাসাতেই মারা গেছেন। এদিকে তাঁর মৃত্যুর পর এলাকায় গুজব ছড়িয়ে পড়েছে যে তিনি ভারতে ইজতেমায় গিয়েছিলেন।

ইউএনও জানান, মসজিদের ইমাম ও তাঁর বাবা ৪০ দিনের জন্য তাবলিগ জামাতে গিয়েছিলেন কুষ্টিয়ায়।সেখান থেকে তিন দিন আগে ফিরেছেন। নিহত ব্যক্তি ভারতে গিয়েছিলেন ছয় মাস আগে। পাসপোর্টের তারিখ যাচাই করে দেখা হয়েছে। ইমামের বাবার করোনার কোনো লক্ষণ ছিল না। শ্বাসকষ্ট, অ্যাজমা রোগের কারণেও হতে পারে। তারপরও নিশ্চিত হওয়ার জন্য নমুনা সংগ্রহের ব্যবস্থা করা হয়েছে। আর মাদ্রাসায় যাঁরা ছিলেন, তাঁদের সেখান থেকে বের না হওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

ঈদ শেষে ঢাকামুখী মানুষের ঢল

image

জয়পুরহাটে টর্নেডোয় ৪০ গ্রাম লণ্ডভণ্ড, নিহত ৪

image

রংপুরে মদপানে একসঙ্গে ৬ জনের মৃত্যু

রংপুরের পীরগঞ্জ উপজেলায় বিষাক্ত মদপানে ছয়জনের মৃত্যু হয়েছে। একই সঙ্গে মদপানে অসুস্থ হয়ে হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন অন্তত সাতজন। সোমবার ২৫ মে মদপান করে ঈদ উদযাপন করতে গিয়ে পীরগঞ্জ উপজেলার শানেরহাট ইউনিয়নের শানেরহাট বাজারে এ ঘটনা ঘটে।

বিকন ফার্মার এমডি সাংসদ এবাদুল করিম বুলবুল করোনায় আক্রান্ত

image

সিলেটে বিভাগে আরও ৪১ জনের করোনা শনাক্ত

image

চলে গেলেন ডেপুটি স্পিকারের স্ত্রী আনোয়ারা রাব্বী

image

মির্জাপুরে এক পুলিশ সদস্যসহ ৬ জনের করোনা শনাক্ত

টাঙ্গাইলের মির্জাপুরে ঈদের দিনেএক পুলিশ সদস্যসহ ৬ জনের করোনা শনাক্ত হয়েছে। সোমবার এই তথ্য নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাকসুদা খানম। গত ২০ মে

ডা. জাফরুল্লাহ চৌধুরী করোনা আক্রান্ত

image

এ এক অন্যরকম ঈদ

image