শিক্ষক পরিচয় গোপন দলীয় পরিচয়ে ত্রাণ ভাগবাটোয়ারা ও সংবাদ সম্মেলন

image

নীলফামারীর জলঢাকায় এক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহাকারি শিক্ষক পরিচয় গোপন করে দলীয় পরিচয়ে নিজেকে আত্মসুদ্ধির জন্য সংবাদ সম্মেলন করেছেন। অভিযুক্ত ওই শিক্ষক মকছুদার রহমান লেলিন উপজেলা যুবলীগের যুগ্ন-আহবায়ক। তিনি কৈমারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক। সম্প্রতি গত ১২ মে উপজেলার কৈমারী স্কুল এন্ড কলেজ মাঠে দাতা সংস্থা কাতার চ্যারিটি’র অর্থায়নে ৯’শ প্যাকেট ত্রাণ সামগ্রী বিতরণে ব্যাপক অনিয়মের মধ্যদিয়ে দলীয় নেতাকর্মীদের মাঝে ভাগবাটোয়ারা করেন ওই যুবলীগ নেতা। এ নিয়ে এলাকায় ব্যাপক সমালোচনার ঝড় উঠেছে সাধারণ মানুষের মাঝে। বিষয়টি উপজেলার কর্মরত সাংবাদিকদের দৃষ্টি গোচর হলে সরজমিনে গিয়ে সংবাদ পরিবেশন করেন স্থানীয় সাংবাদিকরা। এর প্রতিবাদে গত ১৭ মে রাতে কৈমারী বাজারে তার নিজ ব্যবসা প্রতিষ্ঠানে উপজেলা যুবলীগের যুগ্ন-আহবায়ক হিসেবে সংবাদ সম্মেলন করেন তিনি। তার এ সংবাদ সম্মেলন ঘিরেও চলছে ব্যাপক সমালোচনা। একজন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হয়েও দলীয় পদ-পদবী ব্যবহার করে কিভাবে অনিয়ম দূর্নিতীর সাথে জড়িত থাকে এ প্রশ্ন এখন জনমনে। এ বিষয়ে পৌর যুবলীগের যুগ্ন-আহবায়ক ও উপজেলা যুবলীগের অ্যাডহক কমিটির সদস্য সফিকুল ইসলাম পলাশ বলেন, “সরকারি চাকরি করে দলীয় পদ ব্যবহার করে ত্রাণের মাল আত্মসাৎ করা তার ঠিক হয়নি,এতে আমাদের দলের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে।” উপজেলা যুবলীগের আহবায়ক সারোয়ার হোসেন সাদের বলেন, “কেন্দ্র তাকে এই পদ দিয়েছে এতে আপনার আমার কি করার আছে।” উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নূর মোহাম্মাদ বলেন, “ সরকারি চাকরি করে দলীয় পদ ব্যবহার করার নিয়ম নেই,সকল সরকারি চাকরি জীবিদের একই নিয়ম।” এ বিষয়ে অভিযুক্ত ওই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মকছুদার রহমান লেলিন এর সঙ্গে (০১৭২৪৪২৫৭২০) মুঠোফোনে জানতে চাইলে তিনি ফোন কেটে দেন।

মকসুদপুরে জলাবদ্ধ ৫শ’ বিঘায় জোঁক ধান কাটতে অনীহা শ্রমিকের

মুকসুদপুরে জলাবদ্ধতায় ৫শ’ বিঘা জমির ধান নিয়ে বিপাকে পড়েছে কৃষক। ঘুর্ণিঝড় আম্পানের পর বৃষ্টিতে জলাবদ্ধতার কারণে উপজেলার গোহালা ইউনিয়নের পূর্ব লখন্ডা পাথারের প্রায় সব ধান তলিয়ে গেছে। অপরিকল্পিভাবে রাস্তাঘাট নির্মাণ ও তেলিকান্দার খাল ভরাট হয়ে যাওয়ায় এ অবস্থার সৃষ্টি হয়েছে বলে জানিয়েছে কৃষকরা। ফলে পাথারে পানি আটকে থাকায় বদ্ধ পানিতে জোক জন্মেছে।

দুই জেলায় করোনা উপসর্গে ৩ জনের মৃত্যু

করোনা উপসর্গ নিউমোনিয়া, শ্বাসকষ্ট ও কাশি নিয়ে সাতক্ষীরায় শহিদুল ইসলাম (৬৫) নামে এক ব্যবসায়ী ও পিয়ার আলী (৩৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। অপরদিকে কক্সবাজারের টেকনাফে একই লক্ষণ নিয়ে নুরুল আমিন (৩৭) নামে আরো একজনের মৃত্যু হয়েছে।

মির্জাপুরে ট্রাক-সিএনজির সংঘর্ষে নিহত এক, আহত তিন

image

ঘরে থেকেই করোনা যুদ্ধে জয়ী হলেন স্বাস্থ্যকর্মী মঞ্জুরুল ইসলাম

image

রেড ক্রিসেন্টকে ২৮ হাজার মেডিকেল গ্রেড পিপিই দিলো নোভারটিস

image

চাটখিলে আ.লীগের দুই গ্রপের সংঘর্ষে আহত ১০, দোকান ভাংচুর লুটপাট

চাটখিল উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের মলংচর ও হাসর গ্রামের স্থানীয় আওয়ামীলীগের দুই গ্রুপের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রায় ঘণ্টাব্যাপী দুই গ্রুপের সংঘর্ষ হয়। বৃহস্পতিবার রাতে এ সংঘর্ষে কমপক্ষে ১০ জন আহত হয়।

৯৯৯ ফোনে সুন্দরবনে হারিয়ে যাওয়া ছয় কিশোর উদ্ধার

৯৯৯ এ ফোন করে উদ্ধার হলো সুন্দরবনে হারিয়ে যাওয়া ছয় কিশোর। প্রায়

মোরেলগঞ্জে খাদ্যবান্ধব কর্মসূচীর ৮ হাজার কেজি চালসহ ট্রলার ডুবি

মোরেলগঞ্জে ৮ হাজার ১০০ কেজি চালসহ একটি ট্রলার ডুবে গেছে। গত বৃহস্পতিবার

বগুড়ায় ১৫ টন চালসহ খাদ্য গুদাম কর্মকর্তা আটক

গাবতলীতে খাদ্য গুদাম থেকে চাল পাচারের সময় গুদাম কর্মকর্তা গাজি মোঃ শফিকুলকে আটক করেছে পুলিশ।