সিলেটে আরো ৭১ জনের করোনা শনাক্ত

image

সিলেট বিভাগে কোনোভাবেই কমানো যাচ্ছে না করোনাভাইরাসের সংক্রমণ। রোববারও (৯ আগস্ট) সিলেটের দুটি ল্যাবে নতুন করে আরও ৭১ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে সিলেট নগরের শিবগঞ্জের একই পরিবারের ৪ জন রয়েছেন।

দুই ল্যাবের মধ্যে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে ৪৯ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ২২ জনের করোনা শনাক্ত হয়।

ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, ওসমানীর ল্যাবে মোট ২৮২ জনের নমুনা পরীক্ষায় ৪৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

তিনি আরও জানান, আক্রান্তদের মধ্যে ১৭ জন মৌলভীবাজারের, ৩২ জন সিলেটের বাসিন্দা। সিলেট সিটি করপোরেশন ও সদর উপজেলার বাসিন্দাই ৩১ জন। করোনায় আক্রান্ত আরেকজনের বাড়ি গোয়াইনঘাট উপজেলায়।

এদিকে রোববার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং ও বায়োটেকনোলজি (জিইবি) বিভাগের পিসিআর ল্যাবে মোট ৯৪ জনের নমুনা পরীক্ষায় ২২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এ তথ্য নিশ্চিত করে জিইবি বিভাগের প্রভাষক জিএম নুরনবী আজাদ জুয়েল জানান, শাবির ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষায় ২২ জন করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে সুনামগঞ্জ জেলার ১৭ জন ও হবিগঞ্জ জেলার ৫ জন রয়েছেন।

নতুন শনাক্তদের নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে মোট আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৬৫৩ জন। এর মধ্যে সিলেট জেলায় ৪ হাজার ৬৫৮, সুনামগঞ্জে এক হাজার ৬১৮, হবিগঞ্জে এক হাজার ২৬২ এবং মৌলভীবাজারে এক হাজার ১১৫ জন।

এ পর্যন্ত সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৫৩ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে সিলেটের ১১২ জন, সুনামগঞ্জের ১৭ জন, হবিগঞ্জের ১১ জন এবং মৌলভীবাজারের ১৩ জন। আর এ বিভাগের ৩ হাজার ৯৫২ জন করোনা রোগী সুস্থ হয়েছেন। এরমধ্যে সিলেটের ১ হাজার ২৫২ জন, সুনামগঞ্জের ১ হাজার ২২৩ জন, হবিগঞ্জের ৮০৯ এবং মৌলভীবাজারের ৬৬৮ জন রয়েছেন।

করেনা সন্দেহে কেউ কাছে আসেনি সিলেটে রাস্তায় পড়ে থেকে মৃত্যু হলাে মুয়াজ্জিনের

image

থানায় আটক রেখে টাকা দাবি, শায়েস্তাগঞ্জের ওসি মোজাম্মেলসহ ৫ পুলিশ ক্লোজড

image

চট্টগ্রামে ওয়ান সিটি-টু টাউন বাস্তবায়নে নির্মাণ করা হচ্ছে কর্ণফুলী টানেল

করোনার সংকট কাটিয়ে পুরোধমে চলছে চট্টগ্রামের কর্ণফুলী নদীর তলদেশে সাড়ে ৩ কিলোমিটার দীর্ঘ টানেল নির্মাণের কাজ। ৯ হাজার

সরকারি কলেজে শ্রেণী কার্যক্রম জোরদারের লক্ষ্যে সাড়ে ১২ হাজার নতুন পদ সৃষ্টি

image

ঢাকায় বাড়ছে জনসমাগম বাড়ছে সংক্রমণ ও মৃত্যু

image

পিয়াজ আসছে ভারত থেকে

image

ডুজার প্রতিষ্ঠাবার্ষিকীতে ঢাবি উপ-উপাচার্য আমাদের অনিয়ম থাকলে সেটাও সাংবাদিকদের তুলে ধরতে হবে

image

কক্সবাজার বধ্যভুমি সংরক্ষণ ও পরিচর্যা কেন্দ্র-এর যাত্রা শুরু

image

সান্তাহার ভূমি অফিসে নামজারিতে অতিরিক্ত টাকা নেয়ার অভিযোগ

বগুড়ার আদমদীঘির সান্তাহার ভূমি অফিসের ‘ক’ ইউনিয়নের তহসিলদার মশিউর রহমানের বিরুদ্ধে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ পাওয়া গেছে। নাম প্রকাশে অনিচ্ছুক নামজারি