স্কুলছাত্র আবরারের মৃত্যুর ঘটনায় প্রথম আলো এবং তথ্য ও শিক্ষা সচিবকে দায়ী করে ১০ কোটি টাকা ক্ষতিপূরণের নোটিশ

image

নাইমুল আবরার রাহাতের মৃত্যুর ঘটনায় ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে দৈনিক প্রথম আলো কতৃপক্ষকে উকিল নোটিস দেয়া হয়েছে। ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের সাবেক ছাত্র ওবায়েদ আহমেদের পক্ষে নোটিসটি পাঠিয়েছেন সুপ্রিমকোর্টের আইনজীবী মো. ফয়েজ উল্লাহ (ফয়েজ)। ১ নভেম্বর শুক্রবার বিকালে রাজধানীর মোহাম্মদপুরের ওই কলেজ ক্যাম্পাসে প্রথম আলোর সাময়িকী কিশোর আলোর একটি অনুষ্ঠান চলাকালে নবম শ্রেণির ছাত্র নাইমুল বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যায়। এ ঘটনায় আয়োজকদের অব্যবস্থাপনাকে দায়ী করে শিক্ষার্থীরা অভিযোগ করছে সংশ্লিষ্টদের অবহেলার কারণেই রাহাতের মৃত্য হয়।

৩ নভেম্বর রোববার প্রথম আলোর প্রকাশক-সম্পাদক, কিশোর আলোর সম্পাদক, তথ্য সচিব ও শিক্ষা সচিবকে ‘যৌথভাবে দায়ী’ করে তাদের ঠিকানায় রেজিস্ট্রি ডাকে নোটিসটি পাঠানো হয়। নোটিস পাওয়ার তিন দিনের মধ্যে নাইমুল আবরার রাহাতের পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে প্রথম আলোর প্রকাশক, সম্পাদক ও কিশোর আলোর সম্পাদকের কাছে দাবি জানানো হয়েছে। তা নাহলে নাইমুল আবরারের মৃত্যুর ঘটনায় অবহেলার অভিযোগ এনে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণের কথা বলা হয়েছে।

এছাড়া শিক্ষাপ্রতিষ্ঠানে এ ধরণের অনুষ্ঠানের অনুমতি দেওয়ার আগে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা ও নিরাপদ বিদ্যুৎ সংযোগ নিশ্চিত করতে প্রয়োজনীয় পদক্ষেপ নিতেও সংশ্লিষ্টদের অনুরোধ করা হয়েছে।