১৬ আগস্ট থেকে আরও ১৩ জোড়া ট্রেন চলবে

স্বাস্থ্যবিধি মেনে আগামী ১৬ আগস্ট থেকে চলাচল করবে ১৩ জোড়া আন্তঃনগর ও কমিউটার ট্রেন। যাত্রার ৫ দিন আগে অনলাইনে বিক্রয় করা হবে টিকিট। বিক্রয়কৃত টিকিট ফেরত নেয়া হবে না। স্ট্যান্ডিং কোন টিকিট বিক্রয় করা হবে না। করোনাভাইরাসের কারণে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি বজায় রেখে ৫০ শতাংশ আসন ফাঁকা রাখা হবে বলে রেলওয়ে সূত্র জানায়।

এ বিষয়ে রেলওয়ে পরিচালক (ট্রাফিক) মো. সফিকুর রহমান সংবাদকে বলেন, স্বাস্থ্যবিধি মেনে আগামী ১৬ আগস্ট থেকে আরও ১২ জোড়া আন্তঃনগর ও ১ জোড়া কমিউটার ট্রেন চলাচলের সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগের মতোই ৫০ শতাংশ টিকিট অনলাইনে বিক্রয় করা হবে। ট্রেনের তালিকা ও সময় অনলাইনে প্রকাশ করা হয়েছে।

রেলওয়ে সূত্র জানায়, আগামী ১৬ আগস্ট থেকে বিভিন্ন রুটে ১৩টি আন্তঃনগর ট্রেন চালুর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। এগুলো হলো-পঞ্চগড়-ঢাকা-পঞ্চগড় একতা এক্সপ্রেস, খুলনা-ঢাকা-খুলনা সুন্দরবন এক্সপ্রেস, রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটে পদ্মা এক্সপ্রেস, ঢাকা-সিলেট-ঢাকা রুটে পারাবত এক্সপ্রেস, ঢাকা- মোহনগঞ্জ-ঢাকা হাওর এক্সপ্রেস, ঢাকা-তারাকান্দি-ঢাকা রুটে অগ্নিবীণা এক্সপ্রেস, রাজশাহী-চিলাহাটি-রাজশাহী তিতুমীর এক্সপ্রেস, চট্টগ্রাম-ঢাকা-চট্টগ্রাম রুটে মহানগর এক্সপ্রেস, চট্টগ্রাম-ময়মনসিংহ-চট্টগ্রাম রুটে বিজয় এক্সপ্রেস, ঢাকা-নোয়াখালী-ঢাকা রুটে উপকূল এক্সপ্রেস, খুলনা-চিলাহাটি-খুলনা রুটে সীমান্ত এক্সপ্রেস, গোবরা-রাজশাহী-গোবরা রুটে টুঙ্গিপাড়া এক্সপ্রেস ও ঢাকা-দেওয়ানগঞ্জ বাজার-ঢাকা রুটে জামালপুর কমিউটার ট্রেনটি চলাচল করবে। করোনাভাইরাসের বিস্তার রোধে দুই মাসের বেশি সময় দেশে সাধারণ ছুটির পর গত ৩১ মে আট জোড়া এবং ৩ জুন আরও ১১ জোড়া ট্রেন চালু করে রেলওয়ে। এর ১৭ দিনের মাথায় যাত্রী সংকটে দুটি রুটের ট্রেন সাময়িক স্থগিত করে রেল কর্তৃপক্ষ। বর্তমানে ১৭ জোড়া ট্রেন অর্ধেক আসন ফাঁকা রেখে চলাচল করছে। রেলওয়ের ৩৬২টি ট্রেনের মধ্যে স্বাভাবিক সময়ে ১০২টি আন্তঃনগর ট্রেন এবং বাকি ২৬০টি লোকাল, কমিউটার ট্রেন ও মালবাহী ট্রেন চলাচল করে বলে রেলওয়ে সূত্র জানায়।

পরিবেশের ডিজি ও সিলেটের ডিসিসহ ৩ জনের বিরুদ্ধে হাইকাের্টের রুল

image

বঙ্গোপসাগর থেকে ৫ লাখ ইয়াবাসহ আটক ৭

image

করেনা সন্দেহে কেউ কাছে আসেনি সিলেটে রাস্তায় পড়ে থেকে মৃত্যু হলাে মুয়াজ্জিনের

image

থানায় আটক রেখে টাকা দাবি, শায়েস্তাগঞ্জের ওসি মোজাম্মেলসহ ৫ পুলিশ ক্লোজড

image

চট্টগ্রামে ওয়ান সিটি-টু টাউন বাস্তবায়নে নির্মাণ করা হচ্ছে কর্ণফুলী টানেল

করোনার সংকট কাটিয়ে পুরোধমে চলছে চট্টগ্রামের কর্ণফুলী নদীর তলদেশে সাড়ে ৩ কিলোমিটার দীর্ঘ টানেল নির্মাণের কাজ। ৯ হাজার

সরকারি কলেজে শ্রেণী কার্যক্রম জোরদারের লক্ষ্যে সাড়ে ১২ হাজার নতুন পদ সৃষ্টি

image

ঢাকায় বাড়ছে জনসমাগম বাড়ছে সংক্রমণ ও মৃত্যু

image

পিয়াজ আসছে ভারত থেকে

image

ডুজার প্রতিষ্ঠাবার্ষিকীতে ঢাবি উপ-উপাচার্য আমাদের অনিয়ম থাকলে সেটাও সাংবাদিকদের তুলে ধরতে হবে

image