৩৩৫১ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত

image

দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩,৩৫১ জন পুলিশ সদস্য। আর এ পর্যন্ত ১৩ জন পুলিশ সদস্য করোনায় প্রাণ হারিয়েছেন।

আজ শনিবার ২৩ মে পুলিশের বিভিন্ন দফতর থেকে পাওয়া তথ্যানুযায়ী, ঢাকাসহ সারা দেশে ৩,৩৫১ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। শুধু ঢাকা মহানগর পুলিশেই (ডিএমপি) আক্রান্ত ১,২৯১ পুলিশ সদস্য। তবে আক্রান্তদের মধ্যে মাঠ পর্যায়ের সদস্যই বেশি।

আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মোট ৭১৬ পুলিশ সদস্য।

পুলিশের সুরক্ষার বিষয়ে জানতে চাইলে পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি-মিডিয়া) সোহেল রানা বলেন, মাঠে নিয়োজিত সদস্যরা যেন স্বাস্থ্যবিধি মেনে চলতে ও সুরক্ষিত থাকতে পারেন, সেজন্য সচেতনতার পাশাপাশি সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি জানানো হচ্ছে।

সিনিয়র অফিসাররাও বিভিন্ন ইউনিটে গিয়ে তাদের সঙ্গে এসব নিয়ে কথা বলছেন। সুরক্ষাসামগ্রী ও পর্যাপ্ত জীবাণুনাশক সরবরাহ ও ব্যবহার নিশ্চিত করা হয়েছে।

এদিকে করোনায় পুলিশে এখন পর্যন্ত সর্বশেষ মৃত্যু হলো নেকাব্বর হোসেন (৪৫) নামে পুলিশের এক সদস্যের।

শনিবার (২৩ মে) সকাল সাড়ে ৮ টার দিকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তিনি নগরীর হালিশহর এলাকায় বসবাস করতেন।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা. আব্দুর রব বিষয়টি নিশ্চিত করে বলেন, করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরও এক পুলিশ সদস্য মৃত্যুবরণ করেছেন। প্রচণ্ড শ্বাসকষ্ট থাকায় গতকাল শুক্রবার আইসিইতে নেয়া হয়েছিল তাকে। আজ শনিবার সকাল সাড়ে ৮ টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।