কার্নিভাল অ্যাসিউর ও অ্যাকিউরা ইন্টারন্যাশনালের মধ্যকার চুক্তি

image

বাংলাদেশের শীর্ষস্থানীয় বীমা কোম্পানিগুলোর বিকল্প বিতরণ চ্যানেল কার্নিভাল অ্যাসিউর, মালয়েশিয়া ভিত্তিক একটি বীমা অ্যাগ্রিগেটর অ্যাকিউরা ইন্টারন্যাশনালের সাথে সম্প্রতি একটি সমঝোতা স্বারক চুক্তি স্বাক্ষর করেছে। রাজধানীর গুলশানে অবস্থিত হোটেল আমারি ঢাকাতে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

বিগত কয়েক বছরে বাংলাদেশে উল্লেখযোগ্য অগ্রগতি অর্জন করতে সক্ষম হয়েছে, যার ফলে সমাজের বিভিন্ন ক্ষেত্রে বীমা সুবিধার চাহিদাও বেড়েছে। প্রতিদিনকার চাহিদাগুলো পূরণ করতে কার্নিভাল অ্যাসিউর মাইক্রো ইন্স্যুরেন্সের একটি ডিজিটাল মার্কেটপ্লেস হিসেবে বাজারে এসেছে, যা উদ্ভাবনী সব বীমা সেবা দিচ্ছে তার বীমা পার্টনারদের সমন্বয়ে। কার্নিভাল অ্যাসিউর দিচ্ছে ছোট প্রিমিয়াম সুবিধা সম্বলিত এবং গ্রাহক পর্যায়ে ঝামেলাবিহীন পণ্যসমূহ। কার্নিভাল অ্যাসিউর -এর নিবন্ধন থেকে বীমা দাবি পুরো প্রক্রিয়াটি পেপারলেস এবং সবচেয়ে কম সময়ের মধ্যে পুরো প্রক্রিয়া স¤পন্ন করে।

বীমা অ্যাগ্রিগেটর হিসেবে, কার্নিভাল অ্যাসিউর তার উন্নত প্রযুক্তির মাধ্যমে দেশের সুদূর প্রান্তে পৌঁছে বাংলাদেশের গণমানুষের জন্য কাজ করছে। এই যাত্রাপথে কার্নিভাল অ্যাসিউর ৫০ লক্ষেরও বেশি প্রান্তিক ভোক্তার কাছে ইন্স্যুরেন্স সার্ভিস পৌছে দিতে পেরেছে যার মধ্যে বিভিন্ন এফএমসিজি কোম্পানির মাঠ পর্যায়ের কর্মী, বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মচারী ও তাদের পরিবার, শিশু, যানবাহন, দেশের প্রত্যন্ত চর এলাকার খামারীসহ আরও অনেকে রয়েছেন। এই চুক্তির মাধ্যমে কার্নিভাল অ্যাসিউর-অ্যাকিউরা বাংলাদেশী বীমা কোম্পানিগুলোকে সাথে নিয়ে দেশের বর্তমান বাজারের উদীয়মান চাহিদা পূরণে বহুমুখী বীমা সেবা দিয়ে সহায়তা করবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে কার্নিভাল অ্যাসিউর লিমিটেড-এর পক্ষ থেকে চেয়ারম্যান মাহবুবুল মতিন; সিইও মহিউদ্দিন রাস্তি মোরশেদ; ডিরেক্টর জামান বাহাদুর খান এবং অ্যাকিউরা ইন্টারন্যাশনাল-এর পক্ষ থেকে চেয়ারম্যান রিচার্ড গোহ; ভাইস প্রেসিডেন্ট ইউজিন চিউ ও কান্ট্রি ম্যানেজার শারমিন রহমানসহ বাংলাদেশের বিভিন্ন বীমা কোম্পানি ও ব্যাংক বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তবৃন্দরা উপস্থিত ছিলেন।