কোভিড-১৯ মোকাবেলায় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ম্যারিকোর ৫০ লক্ষ টাকার অনুদান

image

দেশে কোভিড-১৯ এর সংক্রমণ ঠেকাতে গত ৫ এপ্রিল প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে ৫০ লক্ষ টাকার অনুদান দিয়েছে ম্যারিকো বাংলাদেশ লিমিটেড। প্রাণঘাতী কোভিড-১৯ এর প্রাদুর্ভাব মোকাবেলায় সরকারের পাশাপাশি সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে এগিয়ে এসেছে ম্যারিকো।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে চেক হস্তান্তর করেন ম্যারিকো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক আশীষ গোপাল ও প্রধান অর্থ কর্মকর্তা ইলিয়াস আহমেদ। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর পক্ষে তার মুখ্যসচিব ড. আহমদ কায়কাউস চেক গ্রহণ করেন।

এছাড়া কোভিড-১৯ এর সংক্রমণ রোধে সতর্কতামূলক পদক্ষেপের অংশ হিসেবে ম্যারিকো বাংলাদেশ তার কর্মীদের জন্য ইতোমধ্যে ‘ওয়ার্ক ফ্রম হোম’ বাস্তবায়ন করেছে, অত্যাবশকীয় পণ্যের উৎপাদন অব্যাহত রাখতে বিশ্ব স্বাস্থ্য সংস্থা এবং কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর কর্তৃক সুপারিশকৃত কর্মক্ষেত্রে প্রতিরোধমূলক ব্যবস্থা নিশ্চিত করে কারখানার অপরিহার্য কার্যক্রম চালু রাখতে শুধুমাত্র অপরিহার্য লোকবল কাঠামো বাস্তবায়ন করেছে এবং সকল কর্মীকে ব্যক্তিগত সুরক্ষার উপকরণ সরবরাহ করেছে।