প্রাণ ও ড্যানিশসহ ১৮ প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল

image

প্রাণের লাচ্ছা সেমাই ও হলুদের গুঁড়া, ড্যানিশ এবং শবনম ভেজিটেবলসহ ১৮ প্রতিষ্ঠানের পণ্যের লাইসেন্স বাতিল করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। ১১ জুন মঙ্গলবার এই প্রতিষ্ঠানগুলোর পণ্যের লাইসেন্স বাতিল করা হয়েছে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বিএসইটিআই কর্তৃপক্ষ।

এসব লাইসেন্স বাতিল হওয়া পণ্য বিক্রি-বিতরণ ও বাণিজ্যিক বিজ্ঞাপন প্রচার থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট উৎপাদনকারী, সরবরাহকারী, পাইকারি ও খুচরা বিক্রেতাদের নির্দেশ দেয়া হয়েছে। বাতিল পণ্যগুলো বাজার থেকে সরিয়ে নিতে আগামী ৭২ ঘণ্টা সময় দেয়া হয়েছে। এসব প্রতিষ্ঠানের পণ্যের মানোন্নয়ন করে নতুন লাইসেন্স না করা পর্যন্ত কেউ নির্দেশনা অমান্য করলে প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

লাইসেন্স বাতিল হওয়া প্রতিষ্ঠান ও পণ্যগুলো হচ্ছে-থ্রি স্টার ফ্লাওয়ার মিল এর থ্রি স্টার হলুদের গুঁড়া, এগ্রো অর্গানিক প্রোডা. লি. এর খুসবু ঘি, মিষ্টি মেলা ফুড প্রোডাক্টস মিষ্টি মেলা লাচ্ছা সেমাই, ডানকান প্রোডাক্টস লি. ডানকান’স ন্যাচারাল মিনারেল ওয়াটার,

শবনম ভেজিটেবল অয়েল ইন্ডা. লি. এর পুষ্টি সরিষার তেল, নূর সল্ট ইন্ডাস্ট্রিজ এর নূর স্পেশাল আয়োডিনযুক্ত লবণ, নিউ ঝালকাঠি সল্ট মিলস-এর দাদা সুপার আয়োডিনযুক্ত লবণ, কোয়ালিটি সল্ট ইন্ডাস্ট্রিজ-এর তিন তীর আয়োডিনযুক্ত লবণ, লাকী সল্ট ইন্ডাস্ট্রিজের মদিনা আয়োডিনযুক্ত লবণ, তাজ সল্ট ইন্ডাস্ট্রিজের স্টারশিপ আয়োডিনযুক্ত লবণ, মোল্লা সল্ট ইন্ডাস্ট্রিজের মোল্লা সল্ট আয়োডিনযুক্ত লবণ, প্রাণ এগ্রো লি., একডালা, নাটোর, হলুদের গুঁড়া প্রাণ এগ্রো লি. এর প্রাণ লাচ্ছা সেমাই, জেদ্দা ফুড প্রোডাক্টসের জেদ্দা সেমাই, ড্যানিশ ফুডস লি. এর ড্যানিশ কারি পাউডার, ড্যানিশ ফুডস লি.-এর ড্যানিশ হলুদের গুঁড়া, কাশেম ফুড প্রোডাক্টস লি.-এর সান চিপস, অমৃত ফুড প্রোডাক্টসের অমৃত লাচ্ছা সেমাই।

আর লাইসেন্স স্থগিত করা প্রতিষ্ঠান ও পণ্যগুলো হলো- প্রাণ ডেইরি লি.-এর প্রাণ প্রিমিয়াম ঘি, স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ লি. এর রাধুনী ধনিয়ার গুঁড়া, স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ লি.-এর রাধুনী জিরার গুঁড়া, হাসেম ফুডস লি. এর কুলসন লাচ্ছা সেমাই, যমুনা কেমিক্যাল ওয়ার্কসের এ-৭ ঘি, কুইন কাউ ফুড প্রোডাক্টস এর গ্রিন মাউন্টেন, বাটার অয়েল, এস এ সল্ট ইন্ডা. লি. এর মুসকান আয়োডিনযুক্ত লবণ, কনফিডেন্স সল্ট লি.-এর কনফিডেন্স আয়োডিনযুক্ত লবণ, জে কে ফুড প্রোডা. এর মদিনা লাচ্ছা সেমাই, বিসমিল্লাহ সল্ট ফ্যাক্টরি-এর উট আয়োডিনযুক্ত লবণ, জনতা সল্ট মিলস-এর নজরুল আয়োডিনযুক্ত লবণ।