ভারত থেকে আমদানি করায় পিয়াজের দাম কমছে হিলিতে

দিনাজপুরের হিলি স্থলবন্দরের পাইকারি বাজারে একদিনের ব্যবধানে পিয়াজের দাম কমেছে কেজিতে ৩ টাকা। ৩ জুলাই শুক্রবার সেখানকার পাইকারি বাজারে ভারত থেকে আমদানি করা প্রতি কেজি পিয়াজ মানভেদে ১৭-১৮ টাকায় বিক্রি হয়। একদিন আগেও আমদানি করা পিয়াজ কেজিপ্রতি ২০-২১ টাকায় বিক্রি হয়েছিল। বাড়তি আমদানির বিপরীতে বেচাকেনা আগের তুলনায় কমে যাওয়ায় হিলির পাইকারি বাজারে পিয়াজের দাম কমছে বলে জানান স্থানীয় ব্যবসায়ীরা।

হিলি স্থলবন্দরের পিয়াজ ব্যবসায়ী রবিউল ইসলাম গণমাধ্যমকে বলেন, আসন্ন কোরবানি ঈদকে ঘিরে হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে পিয়াজ আমদানি অব্যাহত রয়েছে। ফলে পণ্যটির সরবরাহ নিয়ে কোন ঝামেলা নেই। তবে কয়েকদিন ধরে দেশের বিভিন্ন অঞ্চলে টানা বৃষ্টিপাত ও বৈরী আবহাওয়া বিরাজ করার কারণে হিলিতে পিয়াজের ক্রেতারা আসতে পারছেন না। বিক্রি আগের তুলনায় কমে গেছে। বেচাকেনায় মন্দাভাবের জের ধরে কমতির দিকে রয়েছে পিয়াজের দাম। আমদানি করা পিয়াজের পাশাপাশি হিলিতে দেশে উৎপাদিত পিয়াজের দামও কমেছে। আগে প্রতি মণ দেশে উৎপাদিত পিয়াজ ১ হাজার ৩৫০ টাকায় বিক্রি হলেও ৪ জুলাই শনিবার তা মণপ্রতি ১ হাজার ২০০ টাকায় নেমে এসেছে।

লেনদেন ৮শ’ কোটি টাকা ছাড়াল শেয়ারবাজারে

image

দাম কমের কারণে বাংলাদেশের পোশাক কিনেন যুক্তরাষ্ট্রের ব্যবসায়ীরা

image

সবুজ অর্থায়নে বিনিয়োগ কমেছে ১৫ শতাংশ

পরিবেশের ভারসাম্য রক্ষায় সবুজ অর্থায়ন বা গ্রিন ফিন্যান্স বাড়ানোর ওপর জোর দিচ্ছে বাংলাদেশ ব্যাংক। কিন্তু এ খাতে হচ্ছে না

শেয়ারবাজারে লেনদেনের সময় বাড়ল

image

‘ক্ষুদ্র উদ্যোক্তাদের জন্য সহায়ক হতে পারে ক্রেডিট গ্যারান্টি স্কিম’

image

ঘুরে দাঁড়িয়েছে রপ্তানি বাণিজ্য

image

২৬ হাজার কোটি টাকা বাজার মূলধন ফিরেছে শেয়ারবাজারে

জুলাই মাসে বেশ উত্থানে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। মাসটিতে সূচক, লেনদেন এবং বাজার মূলধন বেড়েছে। এ সময়ে দুই

প্রাইজবন্ডের ১০০তম ড্র, প্রথম পুরস্কার ০৯০৭৪৮৫

image

মাইক্রোসফটের টিকটক কেনা থমকে গেছে

image