সবচেয়ে কম ইপিএস নিয়ে আইপিও অনুমোদনের অপেক্ষায় রবি

শেয়ারবাজারের ইতিহাসে সবচেয়ে কম বা ৪ পয়সার শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) নিয়ে প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) অনুমোদনের অপেক্ষায় রয়েছে মোবাইল অপারেটর কোম্পানি রবি আজিয়াটা। যে কোম্পানিটি তালিকাভুক্ত গ্রামীণফোনের আগে ব্যবসা শুরু করলেও মাঝেমধ্যেই লোকসান গুণে। এরমধ্য দিয়েই শেয়ারবাজারের ইতিহাসে আইপিওতে সর্বোচ্চ শেয়ার ইস্যু করবে রবি।

ব্যবসায় দুর্বল এ কোম্পানিটিকে শেয়ারবাজারে আনতে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এরইমধ্যে পাবলিক ইস্যু রুলসের কয়েকটি শর্ত পরিপালন থেকে অব্যাহতিও দিয়েছে। এরমধ্যে কোম্পানির কর্মচারীদের মধ্যে আইপিওতে শেয়ার ইস্যুর সুযোগ রাখা অন্যতম। শেয়ারবাজার থেকে টাকা সংগ্রহের অপেক্ষায় থাকা মোবাইল অপারেটর কোম্পানি রবি আজিয়াটার ২০১৯ সালে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে মাত্র ৪ পয়সা। আর শেয়ারপ্রতি নিট সম্পদ (এনএভিপিএস) রয়েছে ১২.৬৪ টাকার। এই অবস্থার মধ্য দিয়ে কোম্পানিটি শেয়ারবাজার থেকে বড় অর্থ সংগ্রহের জন্য অপেক্ষায় রয়েছে। শেয়ারবাজার থেকে অর্থ উত্তোলনের জন্য রবির আবেদন করা নিরীক্ষত খসড়া প্রসপেক্টাস থেকে এ তথ্য পাওয়া গেছে।

জমে উঠেছে বিসিকের হেমন্ত মেলা

image

চীনের শুল্কমুক্ত সুবিধার বাইরে অনেক তৈরি পোশাক পণ্য

image

সিটি ব্যাংকের সিটি এখনই অ্যাকাউন্ট চালু

রবিবার (১৮ অক্টোবর) ঘরে বসেই নিজের অ্যাকাউন্ট খোলার অ্যাপ ‘সিটি এখনই অ্যাকাউন্ট’ চালু করেছে সিটি ব্যাংক।

বাংলাদেশ দোকান মালিক সমিতিতে দ্বন্দ্ব

দ্বন্দ্ব চরমে উঠেছে বাংলাদেশ দোকান মালিক সমিতির। সম্প্রতি সমিতি দুই ভাগে বিভক্ত হয়ে সভাপতি ও সিনিয়র সহ-সভাপতির দ্বন্দ্ব এখন এখন চরম অবস্থায় রয়েছে।

বাংলাদেশে সিরামিক খাতের বাজার প্রায় পাঁচ হাজার কোটি টাকা

image

এলসি কমেছে ১৬ দশমিক ২৫ শতাংশ

image

বীমা খাতের বড় উত্থান শেয়ারবাজারে

এক সময়ে তলানিতে নেমে যাওয়া শেয়ারবাজার ধীরে ধীরে ঘুরে দাঁড়িয়েছে। বর্তমানে সূচক লেনদেন ও তালিকাভুক্ত কোম্পানিগুলোর শেয়ারদরও বেড়েছে বহুগুণে।

নিত্যপণ্যের দাম স্থিতিশীল রাখতে ১৬ প্রতিষ্ঠানকে জরিমানা

নিত্যপণ্যের দাম স্থিতিশীল রাখতে পাইকারি ও খুচরা বাজারের ১৬ প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সামান্য বেড়ে ফের কমল স্বর্ণ-রূপা ও তেলের দাম

ক’দিন আগে কিছুটা বেড়েছিল স্বর্ণ ও রূপার দাম। এখন আবার সামান্য কমেছে।