অধ্যাপক সিতারা পারভীন পুরস্কার পেলেন ১০ ঢাবি শিক্ষার্থী

image

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১৮ সালের বিএসএস (সম্মান) পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফল অর্জন করায় ‘অধ্যাপক সিতারা পারভীন পুরস্কার’ পেয়েছেন ১০ জন শিক্ষার্থী। ২৬ আগস্ট সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ের আরসি মজুমদার মিলনায়তনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন।

পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- মেহজাবিন বশির তুলি, শারমিন জাহান জুহা, ফায়েজ আহমেদ, আব্দুর রাজ্জাক সোহেল, তন্ময় সাহা জয়, নম্রতা তালুকদার অর্পা, তাহমিনা আক্তার জেনি, সুমাইয়া তানিম, শামীমা নাসরিন এবং মেহেরুন নাহার মেঘলা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. কাবেরী গায়েন। প্রধান অতিথি হিসেবে উপাচার্য আখতারুজ্জামান ও অতিথি বক্তা হিসেবে অধ্যাপক ড. ইমতিয়াজ আহমেদ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে অধ্যাপক ইমতিয়াজ জেনোসাইড নিয়ে তার একটি প্রবন্ধ উপস্থাপন করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান বলেন, আমাদের অন্তর মম বিকশিত করা উচিত। অধ্যাপক সিতারা পারভীনের মধ্যে এই গুণটি বিদ্যমান ছিল। তিনি একজন নিবেদিতপ্রাণ শিক্ষক ছিলেন। তার গুণাবলি অনুসরণ করা আমাদের প্রয়োজন। অধ্যাপক সিতারা পারভীনের গুণাবলি ও নৈতিকতা থেকে আমাদের শিক্ষার্থীদের শিক্ষা নেয়া প্রয়োজন।

অধ্যাপক সিতারা পারভীনের স্বামী গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক অধ্যাপক ড. আহাদুজ্জামান মোহাম্মদ আলী অনুষ্ঠানে উপস্থিত থেকে পুরষ্কারপ্রাপ্ত শিক্ষার্থীদের পুরষ্কারের চেয়ে অতিরিক্ত পাঁচ হাজার টাকা করে প্রদান করেন।