কলেজ শিক্ষকদের নিয়ে গ্রিন ইউনিভার্সিটির ওয়েবিনার

image

করোনাকালীন শিক্ষার খুঁটিনাটি নিয়ে ‘অনলাইন টিচিং লার্নিং ইন নিউ নরমাল এনভায়রনমেন্ট’ শীর্ষক এক ওয়েবিনার গ্রিন ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হয়েছে। সোমবার আয়োজিত এই অনুষ্ঠানে দেশের বিভিন্ন প্রান্ত থেকে কলেজ ও পলিটেকনিক শিক্ষকরা অনলাইন প্ল্যাটফর্ম জুমের মাধ্যমে এই ওয়েবিনারে অংশগ্রহণ করেন। এতে গ্রিন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির ও উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. আব্দুর রাজ্জাক প্রধান অতিথি হিসেবে বক্তব্য করেন। আলোচনায় অংশ নেন ইইই বিভাগের চেয়ারপার্সন ও সিইটিএল ডিরেক্টর ড. এএসএম শিহাবুদ্দিন, রেজিস্ট্রার মো. সাইফুল ইসলাম ও লেকচারার হাসান আল যুবায়ের রনি।

বক্তারা বলেন, করোনাকালীন সময়ে শিক্ষাখাত গোটা বিশ্বেই চ্যালেঞ্জের মুখে পড়েছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তো বটেই, স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীরাও নামা প্রতিবন্ধকতার সম্মুখীন হচ্ছেন। আবার যথাযথ টেকনিক্যাল জ্ঞান না থাকায় অনলাইন ক্লাস নিতে গিয়েও সমস্যায় পড়ছেন শিক্ষকরা। সুতরাং বোঝাই যাচ্ছে, নিউ নরমাল যুগের চ্যালেঞ্জ মোকাবিলায় প্রযুক্তিগত জ্ঞান ও অনলাইন শিক্ষার বিকল্প নেই।

অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির বলেন, করোনা মহামারি যেমন মানব জীবনকে বাধাগ্রস্ত করেছে, তেমনি তা অনলাইন শিক্ষায় সম্ভাবনার দ্বার খুলে দিয়েছে। এই সম্ভাবনাকে কাজে লাগাতে শিক্ষার্থীদের পাশাপাশি বিশ^বিদ্যালয়-কলেজ শিক্ষকদেরও আধুনিক ও যুগোপযোগী দক্ষতা অর্জন করতে হবে।

সন্ত্রাসী কর্মকান্ডের প্রতিবাদে শিক্ষার্থীদের মৌন পদযাত্রা

image

জবি শিক্ষার্থীর বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন

image

স্কোপাসে ড্যাফোডিল ইউনিভার্সিটির ১০০০ গবেষণা প্রবন্ধ প্রকাশ

image

ড্যাফোডিল ইউনিভার্সিটিতে `ছাত্রজীবন গঠনে শিক্ষাপ্রতিষ্ঠানের ভূমিকা’ শীর্ষক ই-টক অনুষ্ঠিত

image

লিডিং ইউনিভার্সিটিতে নৈতিকতা ও সামাজিক মূল্যবোধ বিষয়ক সেমিনার

image

পরীক্ষায় অসদুপায় অবলম্বনের শাস্তি পেলো ১৮ শিক্ষার্থী

image

ঢাকায় এমআইটির ডিজাইনে স্টিম কারিকুলামভিত্তিক স্মার্ট ইনোভেশনস স্কুল

image

করোনা উপসর্গ নিয়ে জাবি অধ্যাপকের মৃত্যু

image

যৌন নিপীড়ক দণ্ডপ্রাপ্ত জবি শিক্ষকের স্থায়ী বহিষ্কার দাবি

image