ঢাকা কেন্দ্রের আয়োজন

গ্রন্থ সংগ্রাহক আজীবন সম্মাননা পেলেন ১০ জন

image

বেরাইদ গণপাঠাগার সভাপতি গ্রন্থসুহৃদ এমদাদ হোসেন ভূঁইয়ার হাতে সম্মাননা ক্রেস্ট ও সনদ তুলে দিচ্ছেন প্রধান অতিথি এশিয়াটিক সোসাইটির সভাপতি অধ্যাপক মাহফুজা খানম ও অনুষ্ঠানের সভাপতি, ঢাকা কেন্দ্রের পরিচালক মোহাম্মদ আজিম বখশ

ঢাকার ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি চর্চার প্রতিষ্ঠান ‘ঢাকা কেন্দ্র’। প্রতিষ্ঠানটি দশ গ্রন্থসুহৃদকে ‘গ্রন্থ সংগ্রাহক আজীবন সম্মাননা পুরস্কার ২০১৯’ প্রদান করেছে। এ উপলক্ষে ৩০ মার্চ পুরনো ঢাকার ২৪ মোহিনী মোহন দাস লেন কার্যালয়ে অনুষ্ঠানটির আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন ঢাকা কেন্দ্রের পরিচালক মোহাম্মদ আজিম বখশ। প্রধান অতিথি ছিলেন এশিয়াটিক সোসাইটির সভাপতি অধ্যাপক মাহফুজা খানম, বিশেষ অতিথি ছিলেন লেখক আনিস আহমেদ।

সম্মাননাপ্রাপ্তরা হলেন- প্রকৌশলী মো. শাহজাহান গাজী, মোহাম্মদ ইসহাক, মনোয়ার রফিকুল আলম, অধ্যাপক গোলাম মোস্তফা মিয়া, অধ্যাপক মো. শাহজাহান মিয়া, লায়ন মো. মোজাম্মেল হক ভূঁইয়া, অমিতাভ চক্রবর্তী, আপেল মাহমুদ, এমদাদ হোসেন ভূঁইয়া ও আসমা জাহান। এ উপলক্ষে সম্মাননা পাওয়া ব্যক্তিদের সংক্ষিপ্ত জীবন পরিচিতি, তাদের গ্রন্থ সংগ্রহের ইতিবৃত্ত সংবলিত রচনা ও অন্যান্য লেখা নিয়ে একটি স্মরণিকার মোড়ক উম্মোচন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি। উল্লেখ্য, ঢাকা কেন্দ্র মাওলা বখশ সরদার মেমোরিয়াল ট্রাস্ট্রের একটি প্রকল্প।

সম্মাননা প্রাপ্তরা তাদের জীবনের শুরুতে কিভাবে বই অনুরাগী হলেন, পড়ূয়া হলেন তার বিবরণ তুলে ধরেন। সংবাদ বিজ্ঞপ্তি