জবিতে আওয়ামীপন্থী শিক্ষকদের নতুন দল ঘোষনা

image

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ‘জয় বাংলা শিক্ষক সমাজ’ নামে আওয়ামীপন্থী শিক্ষকদের নতুন সংগঠনের আত্মপ্রকাশ ঘটেছে। নতুন এ সংগঠনের ঘোষণা দেন বাংলা বিভাগের অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস।

শিক্ষকদের নতুন এই জোটে বাংলা বিভাগের অধ্যাপক ড. মিল্টন বিশ্বাসকে আহ্বায়ক ও গনযোগাযোগ সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মিঠুন মিয়াকে সদস্য সচিব করা হয়েছে।

গত ১০ ডিসেম্বর জয় বাংলাকে জাতীয় স্লোগান হিসেবে ঘোষনা দিয়েছে হাইকোর্ট। এরই প্রেক্ষিতে জবিতে বঙ্গবন্ধুর আদর্শকে ধারন করা শিক্ষকদের নিয়ে গঠিত হয়েছে জয় বাংলা শিক্ষক সমাজ।

নতুন এ সংগঠন নিয়ে জয় বাংলা শিক্ষক সমাজের আহ্বায়ক অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস বলেন, জয় বাংলা শিক্ষক সমাজ হচ্ছে বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করা শিক্ষকদের সংগঠন। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে কর্মরত আদর্শ বিচ্যুত শিক্ষকরা সময়ের তালে অনেকে নীল দল এবং সাদাদল বিভক্ত হয়ে যান। দুই দলেই সুবিধাভোগী শিক্ষকদের মধ্যে আদর্শের বিচ্যুতি আছে। যে শিক্ষক আগে সাদা দল করত তারা এখন নীল দল করে।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ে নীলদল করা অনেক শিক্ষক নীল দলের ট্যাগ নিয়ে ঘুরে বেড়ায় কিন্তু তারা বিভিন্ন জায়গায় আওয়ামীলীগের বিরুদ্ধে কথা বলে। এই অবস্থা থেকে আমরা জয়বাংলা শিক্ষক সমাজের প্রতিষ্ঠা করেছি। ইতিমধ্যে হাইকোর্ট জয় বাংলাকে জাতীয় স্লোগান হিসেবে ঘোষনা করেছে।

তিনি বলেন, আমরা বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে এবং আওয়ামীলীগের ‘থিংক ট্যাংক’ হিসেবে কাজ করতে চাই। আমরা আওয়ামীলীগের চিন্তাধারা নিয়ে কাজ করবো এবং পরামর্শ দেব। সংগঠনের কার্যক্রম নিয়ে বলেন, নতুন এই সংগঠনের এখনো অনেক কাজ বাকি আছে। গঠনতন্ত্র করতে হবে। আমরা আগামীতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষকদের নির্বাচনেও অংশগ্রহন করবো।