জবিতে সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

image

‘সাংবাদিকদের তথ্য জানার ক্ষেত্রে পারদর্শী হতে হবে। যে সাংবাদিক যতবেশি তথ্য জানেন তিনি তত বেশি দক্ষ হবেন বলে মন্তব্য করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মীজানুর রহমান। ৮ ফেব্রুয়ারি শনিবার সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকাল ৫টা পর্যন্ত সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালা মার্কেটিং বিভাগের কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব-এর উদ্যোগে দিনব্যাপী সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালা-২০২০ এ উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, আমাদের নৈতিকতার দিক থেকে আরো বেশি শক্তিশালী হতে হবে। জানার ক্ষেত্রে অবশ্যই অবিশ্বাস দিয়ে শুরু করতে হবে যাতে আমরা আসল সত্য পর্যন্ত পৌছাতে পারি। আমরা এখন যা কিছু জানি, তা আপাত সত্য। হয়তো সত্যের কাছে আমরা পৌছাতেই পারি নাই।

জগন্নাথ বিশ্ববিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি জাহিদুল ইসলাম সাদেক এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক জগেশ রায়ের পরিচালনায় কর্মশালায় বক্তব্য রাখেন যুমনা টেলিভিশনের সংবাদ উপস্থাপক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক মো.মিনহাজ উদ্দীন, ফিচার নিয়ে কথা বলেন রাইজিং বিডি এর ফিচার সম্পাদক তাপস রায় প্রমুখ। দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় সাংবাদিকতার বিভিন্ন দিক ও মাত্রা নিয়ে কথা বলেন দেশের বিভিন্ন পত্রিকার স্বনামধন্য সাংবাদিক ও শিক্ষকবৃন্দ। এসময় বিভিন্ন বিভাগের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।