ডিআইইউতে বিদেশী শিক্ষার্থীদের ভার্চুয়াল বিদায় সংবর্ধনা

image

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে (ডিআইইউ) বিভিন্ন বিভাগে অনার্স ও মাস্টার্স কোর্স সম্পন্ন করা বিদেশী শিক্ষার্থীদের ভার্চুয়াল বিদায় সংবর্ধনা অনুষ্ঠান ২৫ শে আগস্ট অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. এস এম মাহাবুব-উল-হক মজুমদার। বিশ্বদ্যিালয়ের পরিচালক (আন্তর্জাতিক বিষয়ক) প্রফেসর ড. মো. ফখরে হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের পরিচালক স্টুডেন্ট অ্যাফেয়ার্স সৈয়দ মিজানুর রহমান, সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের নাইজেরিয়ান শিক্ষার্থী ওসমান মোহাম্মদ থমসু, পরিবেশ বিজ্ঞান ও দূর্যোগ ব্যবস্থাপনা বিভাগের সোমালিয়ান শিক্ষার্থী আবদুল্লাহ মোহাম্মদ জামা, ফার্মেসি ডিপার্টমেন্টের নাইজেরিয়ান শিক্ষার্থী ওয়ায়েস আমিমু ও পাবলিক হেলথ ডিপার্টমেন্টের সোমালিয়ান শিক্ষার্থী সুলেখা হাসান।

অনুষ্ঠানে চীন, নেপাল, নাইজেরিয়া, সোমালিয়া, কেনিয়া ও ইথিওপিয়া থেকে ৭৫ জন শিক্ষার্থী ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে স্প্রিং-২০২০ সেমিষ্টারে বিভিন্ন বিভাগে অনার্স ও মাস্টার্স কোর্স সম্পন্ন করেছে তাদের ভার্চুয়াল বিদায় সংবর্ধনা দেয়া হয়।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. এস এম মাহাবুব-উল-হক মজুমদার শিক্ষার্থীদের ধন্যবাদ জানিয়ে বলেন, প্রতিশ্রুতি, স্বচ্ছতা ও গুনগত শিক্ষার মানই ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিকে দেশে এবং দেশের বাইরে সবার মাঝে সুপরিচিত করে তুলেছে। তাই বিদেশী শিক্ষার্থীদের পদচারণা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সর্বদাই শিক্ষার্থীদের লেখাপড়া ও দক্ষতা বৃদ্ধির জন্য প্রয়োজনীয় সুবিধাদি সরবরাহ ও নিশ্চয়তা প্রদানে বদ্ধপরিকর।