ঢাবি হলে ‘গণরুম’সমস্যা : উপাচার্যের বাসভবনে ওঠার ঘোষণা

image

আবাসিক হলগুলোর ‘গণরুম সমস্যা’ সমাধানে আল্টিমেটাম দেয়ার পরও কোন সমাধান না হওয়ায় আগামী মঙ্গলবার (২৯ অক্টোবর) গণরুমে থাকা প্রথম ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্যের বাসভবনে ওঠার ঘোষণা দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সদস্য তানভীর হাসান সৈকত। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করে তানভীর হাসান সৈকত এ ঘোষণা দেন।

সংবাদ সম্মেললে লিখিত বক্তব্যে তানভীর বলেন, শিক্ষার্থীরা মানবেতর জীবনযাপন করবে আর তিনি (উপাচার্য) বাংলোয় আয়েশে থাকবেন; এটা কোনভাবেই অভিভাবকসুলভ কাজ হতে পারে না। গণরুম সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত আমরা আমাদের অভিভাবকের ছায়াতলে আশ্রয় নিব। ওইদিন সকালের উপাচার্যের সঙ্গে নাস্তা করার কথাও বলেন তানভীর।

উল্লেখ্য, ডাকসু সদস্য তানভীর হাসান সৈকত গত ১ সেপ্টেম্বর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোর গণরুম সমস্যা সমাধানে গণরুমে থেকে প্রতীকী আন্দোলন করে যাচ্ছেন। এই আন্দোলনের অংশ হিসেবে গত ১ অক্টোবর রাজু ভাস্কর্যে গণরুম সমস্যা সমাধানে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ১৫ কার্যদিবসের আল্টিমেটাম দেন। ১৫ দিন শেষ হলেও বিশ্ববিদ্যালয় প্রশাসন দৃশ্যমান কোন পদক্ষেপ না নেয়ায় তিনি এ ঘোষণা দেন।