নিহত ঢাবি শিক্ষার্থী কায়সার আহমেদের পরিবারের পাশে দাঁড়ালেন ছাত্রলীগ

image

অকালে প্রাণ হারানো ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী কায়সার আহমেদের পরিবারের পাশে দাঁড়ালেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) মানিকগঞ্জে কায়সারের বাড়িতে গিয়ে ঢাবি ছাত্রলীগ সভাপতি তার আত্মার মাগফেরাত কামনা করেন। শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশের পাশাপাশি পরিবারের সদস্যদের হাতে আর্থিক সহায়তা তুলে দেন। এসময় উপস্থিত ছিলেন ডাকসুর স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সাদ বিন কাদের চৌধুরী।

সনজিত চন্দ্র দাস বলেন, ‘ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মীর প্রতি আমাদের দায়বদ্ধতা আছে। কিন্তু তাদের বিপদে সবসময় পাশে দাঁড়াতেও পারি না। আমি মনে করি ছাত্রলীগ নেতাকর্মীদের যেকোনো বিপদে আপদে, তাদের যে কোনো ধরণের সংকটে, যতটুকু সম্ভব সমর্থন দেয়া।

একই অভিমত ব্যক্ত করে ডাকসুর স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সাদ বিন কাদের চৌধুরী বলেন, ‘আমরা প্রায়ই খবর শুনি যে ছাত্রলীগের তৃণমূল নেতাকর্মী বিভিন্ন সমস্যায় জর্জরিত। এক্ষেত্রে শীর্ষ নেতৃবৃন্দের ভূমিকা খুবই দুঃখজনক। আমাদের আশা থাকবে প্রতিটি ছাত্রলীগ নেতাকর্মীর বিপদে যেন বাংলাদেশ ছাত্রলীগ সর্বাত্মক সহযোগিতা করে।’

কায়সার ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল ছাত্রলীগের ত্রাণ ও দূর্যোগ বিষয়ক সম্পাদক এবং উক্ত হল সংসদের সমাজসেবা সম্পাদক ছিলেন। নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে কায়সার গত বছরের ২৮ নভেম্বর রাজধানীর সমরিতা হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন।