লিডিং ইউনিভার্সিটিতে নৈতিকতা ও সামাজিক মূল্যবোধ বিষয়ক সেমিনার

image

লিডিং ইউনিভার্সিটির ইসলামিক স্টাডিজ বিভাগ (মেজর: ইসলামী অর্থনীতি ও ব্যাংকিং) এর উদ্যোগে সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ ‘নৈতিকতা ও সামাজিক মূল্যবোধ প্রতিষ্ঠায় ইসলামের শিক্ষা: আমাদের করণীয়’ শীর্ষক ভার্চুয়াল সেমিনার সন্ধ্যা ৭.৩০টায় অনুষ্ঠিত হয়েছে। লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান দানবীর ড. সৈয়দ রাগীব আলীর সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের সাবেক চেয়ারম্যান, কবি জসিম উদ্দিন হল ঢাকা বিশ্ববিদ্যালয় এর বর্তমান প্রভোস্ট প্রফেসর ড. মুহাম্মদ আব্দুর রশীদ।

সেমিনারে প্রধান আলোচককে ধন্যবাদ জানিয়ে ড. সৈয়দ রাগীব আলী বলেন, আমাদেরকে নৈতিকতা ও সামাজিক মূল্যকবোধে আলোকিত হয়ে বর্তমান তরুণ প্রজন্মকে লালিত করতে হবে। তাহলেই পরিবার তথা সমাজ এবং দেশ থেকে অন্যাইয়, অত্যাথচার এবং জুলুমকে দূরীভূত করা সম্ভব হবে। গড়ে উঠবে একটি পরিপূর্ণ এবং সুশৃঙ্খল সমাজ ব্যযবস্থা।

ইসলামিক স্টাডিজ বিভাগের প্রভাষক মুহাম্মদ জিয়াউর রহমানের সঞ্চালনায় সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান ফজলে এলাহি মামুন। এতে আরও বক্তব্য রাখেন বোর্ড অব ট্রাস্টিজের সদস্যা সৈয়দ আব্দুল হাই, আধুনিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যা পক ড. এম. রকিব উদ্দিন, কলা ও আধুনিক ভাষা অনুষদের ডিন অধ্যাপক নাসির উদ্দিন আহমেদ, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মেজর (অব) মো. শাহ আলম, পিএসসি, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. শাহ আলম এবং ইসলামিক ফাউন্ডেশন, হবিগঞ্জ এর উপ-পরিচালক মা: শাহ মুহাম্মদ নজরুল ইসলাম।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করেন শিক্ষার্থী হাফিজ ক্বারী আহমেদ রবি। সেমিনারে ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।