শিক্ষা সংকট নিরসনে জবি ছাত্র ইউনিয়নের পাঁচ দফা দাবি

image

করোনা ভাইরাস পরবর্তী শিক্ষার্থীদের ‘শিক্ষা সংকট’ নিরসনে পাঁচ দফা দাবি জানিয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংসদ। বুধবার (৬ মে) বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, জবি সংসদের সভাপতি কে এম মুত্তাকি ও সাধারণ সম্পাদক খাইরুল হাসান জাহিন এক যৌথ বিবৃতিতে দাবিগুলো জানানো হয়।

দাবিগুলো হলো, শিক্ষার্থীদের বাড়িভাড়া অনূন্য ৫০ শতাংশ মওকুফের জন্য প্রশাসনিক উদ্যোগ নেয়া, একমাত্র বাড়ি ভাড়ার উপর নির্ভরশীল মেস মালিকরাও ক্ষতিগ্রস্থ না হয়, সেজন্য সিটি কর্পোরেশন, জেলা প্রশাসনের সাথে আলোচনা করে ইউটিলিটি বিল মওকুফ করা, করোনা পরবর্তী সময়ে সংকট কাটিয়ে উঠতে ঢাকায় অস্থায়ী সকল শিক্ষার্থীদের শিক্ষা ও আবাসন ব্যয় নির্বাহের জন্য মাসিক ভিত্তিতে সম্পূরক আর্থিক সহায়তা প্রদান করা, আসন্ন সেমিস্টার ফাইনাল পরীক্ষা ও নতুন সেমিস্টারে ভর্তির ফি মওকুফ করা ও করোনা ভাইরাস পরবর্তী সময়ে ক্যাম্পাস খোলার দুই সপ্তাহের মধ্যে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব ছাত্রী হল খুলে দিতে হবে।

এছাড়াও বিবৃতিতে ছাত্র ইউনিয়নের পাঁচ দফা দাবি মেনে নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর আহবান জানিয়েছে সংগঠনটির নেতৃবৃন্দ।

জবি সাংবাদিকের করোনা শনাক্ত

image

রাবির শিক্ষকরা ৬০০ কর্মচারীকে সহায়তা দিচ্ছেন

করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কর্মরত অসহায়৬০০ কর্মচারীকে ১২ লাখ টাকা সহযোগিতার সিদ্ধান্ত নিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি)শিক্ষকরা।

ছাত্র অধিকার পরিষদের কর্মকান্ড রাজনৈতিক শিষ্টাচার বর্হিভূত

image

বাড়িভাড়া সংকট নিরসনে জবি শিক্ষার্থীদের তিন দফা দাবি

image

ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের আয়োজনে অনুষ্ঠিত হলো “করোনাথন-১৯” হ্যাকাথন

image

এবার জবির সিকিউরিটি গার্ড করোনায় আক্রান্ত

image

করোনা আক্রান্ত কর্মচারীর মৃত্যুতে জবি পরিবারের শোক

image

৬০০ শিক্ষার্থীর তালিকা চেয়ে জবি শিক্ষক সমিতির চিঠি

image

করোনায় আক্রান্ত জবির কর্মচারী

image