করোনামুক্ত হয়ে বাসায় ফিরলেন মুনতাসীর মামুন

image

ফাইল ছবি : মুনতাসীর মামুন

প্রখ্যাত ইতিহাসবিদ, গণহত্যা জাদুঘরের প্রতিষ্ঠাতা ও সভাপতি অধ্যাপক মুনতাসীর মামুন করোনামুক্ত হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়ে ১৬ দিন পর আজ ১৮ মে সোমবার বাসায় ফিরেছেন।

অধ্যাপক মামুন করোনা আক্রান্ত হয়ে গত ৩ মে রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে ভর্তি হন। পরের দিন মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে অধ্যাপক মামুনের চিকিৎসার জন্য ৬ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়। ৭ মে অধ্যাপক মামুনকে সম্মিলিত সামরিক হাসপাতালের এইচডিইউতে নিয়ে যাওয়া হয়। অবস্থার উন্নতি হলে তাকে কেবিনে স্থানান্তর করা হয়। শারিরীক অবস্থার উন্নতি হলে অধ্যাপক মুনতাসীর মামুনের আরো দুটি কভিড টেস্ট করা হয়। যেগুলোর ফল নেগেটিভ আসে। এরপর সিএমএইচ কতৃপক্ষ আজ সোমবার ১৮ মে অধ্যাপক মামুনকে করোনামুক্ত ঘোষণা দেন।

ইতোমধ্যে অধ্যাপক মুনতাসীর মামুনের মা জাহানারা খানও ৮৬ বছর বয়সে করোনাকে জয় করে সুস্থ হয়ে কুর্মিটোলা জেনারেল হাসাতাল থেকে বাসায় ফিরেছেন।

গণহত্যা জাদুঘর ট্রাস্টি বোর্ডের পক্ষ থেকে অধ্যাপক মামুনের সুস্থ হয়ে বাসায় ফেরায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন। অধ্যাপক মুনতাসীর মামুনও দেশবাসী, গণমাধ্যম ও শুভাকাঙ্খীদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন এবং দোয়া কামনা করেছেন।

ইউনিভার্সেল মেডিকেলের করোনা হাসপাতালে দুর্বৃত্তদের হামলা

image

রাস্তায় জরুরি চলাচলে চালু হচ্ছে বিশেষ পুলিশ পাস

image

আশুলিয়ায় গৃহবধূ হত্যার রহস্য উদ্ঘাটন!

আশুলিয়া গৃহবধূ মাছুরা খাতুনকে (৩৫) হত্যার ঘটনায় তার স্বামী মো. মোস্তফা মোল্লকে (৫০) নারায়ণগঞ্জ থেকে গ্রেফতার করা হয়েছে

মিরপুরে বেতন-বোনাসের দাবিতে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

image

রেলের পার্শ্বেল পরিবহণে শাক-সবজি এবং দেশিয় ফলমূলের ভাড়া কমা‌নো হ‌চ্ছে

বাংলাদেশ রেলওয়ে কর্তৃক প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকের উৎপাদিত শাক-সবজি, দেশিয় ফলমূল, দুধ, ডিম ইত্যাদি পণ্যের উপর ২৫% ভাড়া ছাড় এবং সকল প্রকার সার্ভিস চার্জ প্রত্যাহার করে বিদ্যমান ভাড়া সমন্বয় করা হয়েছে যা আজ ১৯ মে হতে কার্যকর হবে।

সিনিয়র সচিব হলেন নুরুল আমিন ও সৌরেন্দ্র নাথ

image

ভোক্তা অধিকার অধিদফতরের মহাপরিচালক বাবলু সাহা করোনায় আক্রান্ত

image

সমুদ্রে মৎস্য আহরণে বিরত থাকা জেলেদের জন্য ২৩ হাজার ৪৯৭ মেট্রিক টন চাল বরাদ্দ

মানবিক সহায়তা কর্মসূচির আওতায় চলতি ২০১৯-২০ অর্থবছরে দেশের সামুদ্রিক জলসীমায় ৬৫দিন (২০ মে-২৩ জুলাই) মৎস্য আহরণ নিষিদ্ধকালীন জেলেদের জন্য ২৩ হাজার ৪৯৬ দশমিক ৯৮ মেট্রিক টন ভিজিএফ চাল বরাদ্দ করেছে সরকার।

করোনায় সোনালী ব্যাংক কর্মকর্তার মৃত্যু

image