কাওরান বাজারে ফের সৌদি প্রবাসীদের সড়ক অবরোধ

image

রিটার্ন (ফিরতি) টিকিটের দাবিতে দ্বিতীয় দিনের মতো সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে সৌদি প্রবাসী শতাধিক বিভিন্ন পেশার মানুষ। তারা ৩০ সেপ্টেম্বরের আগে সৌদি যেতে চায়।

মঙ্গলবার সকাল ১০টার দিকে রাজধানীর কাওরান বাজারে সোনারগাঁও হোটেলের সামনে তারা এই বিক্ষোভ করছেন। এর আগে সোমবার মতিঝিলে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের টিকিট বিক্রয় কেন্দ্রে বিক্ষোভ করেছেন সৌদি আরব থেকে ছুটিতে আসা প্রবাসীরা।

তেজগাঁও থানার পরিদর্শক (তদন্ত) কামাল উদ্দিন বলেন, প্রবাসীরা বিক্ষোভ করছে, তাদের সঙ্গে কথা বলে সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে। সোনারগাঁও এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রবাসীরা সোনারগাঁও হোটেল সংলগ্ন সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইনসের অফিসের সামনে এখন অবস্থান করছেন।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের ঢাকা থেকে ফ্লাইট বাতিল করার প্রতিবাদে তারা এ বিক্ষোভ করেন। তবে সোমবার রাতে বিমান বলেছে, আগামী ১ অক্টোবর থেকে বিমানের সিডিউল ফ্লাইট যাবে সৌদি আরব।

এদিকে আগামী পয়লা অক্টোবর থেকে সৌদি আরবের তিনটি শহরে আটটি বাণিজ্যিক ফ্লাইট পরিচালনার অনুমোদন পেয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

সস্তা ফলে দামি উপকার

image

রাজধানীর ভাটারায় মাদরাসার নিয়ন্ত্রণ নিয়ে তাবলিগ জামাতের দুই পক্ষের সংঘর্ষ

image

স্ত্রীর সহযোগিতায় ছেলেদের ছুরিকাঘাতে বাবা খুন

রাজধানীর হাজারীবাগ বসিলায় ছুরিকাঘাতে লাল মিয়া (৪৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছে।

ময়মনসিংহে বাংলাদেশ সেনাবাহিনীর শারীরিক ও ক্রীড়া প্রশিক্ষণ প্রতিষ্ঠান উদ্বোধন করেছেন সেনা প্রধান

image

মানবিকতার অনন্য উদাহরণ ওসমানী মেডিকেলের নার্সরা

image

রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভুগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগে ভয়াবহ সেশন জট

image

উত্তরায় ৩০ হাজার পিস ইয়াবাসহ তিন মাদক ব্যবসায়ী গ্রেফতার

রাজধানীর উত্তরা-পশ্চিম থানা এলাকায় ৩০ হাজার পিস ইয়াবাসহ শনিবার (১০ অক্টোবর) তিন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা (ডিবি) উত্তরা বিভাগ। এ সময় ইয়াবা পরিবহনে ব্যবহৃত একটি ট্রাক জব্দ করা হয়েছে।

সেনাবাহিনী-বিএসসিএল সমঝোতা চুক্তি স্বাক্ষর

বাংলাদেশ সেনাবাহিনীর আইটি পরিদফতর ও সিগন্যালস পরিদফতর এবং বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেড (বিএসসিএল) এরমধ্যে সমঝোতা চুক্তি হয়েছে।

বঙ্গবন্ধুকে হত্যার পর ধর্ষকদের রাষ্ট্রীয়ভাবে পুনর্বাসিত করা হয়েছে : নৌ প্রতিমন্ত্রী

দেশে যখন আইনের শাসনকে পদদলিত করা হয় তখন অপরাধমূলক বিষয়গুলোয় মানুষ প্রশ্রয় পায় উল্লেখ করে নৌ-প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, মহান মুক্তিযুদ্ধের সময় যারা ধর্ষণ, লুটতরাজ, অগ্নিসংযোগের মতো এ ধরনের অপরাধের সঙ্গে জড়িত ছিল, দালাল আইনে যাদের বিচার হচ্ছিল, ১৯৭৫-এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার পর দালাল আইন প্রত্যাহার করা হয়েছে।