কিশোর গ্যাংয়ের ২৩ সদস্য গ্রেফতার

image

রাজধানীর মুগদা থানার মান্ডা এলাকা থেকে “কিশোর গ্যাং" গ্রুপের ২৩ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৩। মঙ্গলবার (২৭ আগস্ট) গ্রেফতারকৃতদের ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৩ মাসের সাজা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। তবে এর মধ্যে সাজাপ্রাপ্ত ৩ জনকে গাজিপুরে কিশোর সংশোধনাগারে পাঠানো হয়েছে।

র‌্যাব জানায়, মুগদা, সবুজবাগ ও মতিঝিলসহ কয়েকটি থানায় এলাকায় গ্যাং গ্রুপের এসব কিশোর অপরাধীরা বেশ সক্রিয়। দীর্ঘদিন ধরেই তারা ছিনতাই, চুরি, সন্ত্রাসী কর্মকান্ড, মেয়েদের উক্তক্তসহ নানা ধরনের অপরাধ করে আসছিলো। হিরোইজম দেখাতে গিয়ে একাধিক গ্রুপের সৃস্টি হয়। প্রত্যেক গ্রুপের ১০ থেকে ২০ জনের কিশোর রয়েছে। এরা মোটর সাইকেলযোগেমহড়া দিয়ে এলাকায় ত্রাসের সৃস্টি করতো। এদের অত্যাচারে এলাকার সাধারণ মানুষ নির্বিগ্নে চলাফেরা করতে পারতো না। বিভিন্ন ভুক্তভোগীর কাছ থেকে একাধিক অভিযোগ পাওয়ার পর র‌্যাব ২৬ আগস্ট সোমবার থেকে মঙ্গলবার দুপুর পর্যন্ত কয়েকটি এলাকায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান চালায়। র‌্যাব-৩ এর উদ্যোগে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আক্তারুজ্জামান। অভিযানে র‌্যাব-৩ এর অতিরিক্ত পুলিশ সুপার বীণা রানী দাস এর নেতৃত্বে ভ্রাম্যমান আদালতে সহকারী পুলিশ সুপার বশির আহাম্মদও ছিলেন।

র‌্যাব জানায়, আটককৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিজেদের দোষ স্বীকার করে বলেছে, তারা সবাই বিভিন্ন “কিশোর গ্যাং" এর সক্রিয় সদস্য এবং মাদকাসক্ত। মাদকের টাকা জোগার করতে তারা দীর্ঘদিন যাবৎ রাজধানীর বিভিন্নস্থানে ছিনতাই কার্যক্রম চালিয়ে আসছে। পথচারীদের অস্ত্রের মুখে জিম্মী করে ব্যাগ, মোবাইল ফোন, মহিলাদের ভ্যানিটি ব্যাগের ভেতরে থাকা গুরুত্বপূর্ণ মালামাল ছোঁ মেরে ছিনতাই করে দ্রুত পালিয়ে যায়। “কিশোর গ্যাং" এর সদস্যরা মাদক ব্যবসা, চাঁদাবাজি, ছিনতাই এবং নানা অপকর্মের সাথে জড়িত।

র‌্যাবের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আক্তারুজ্জামান আটককৃতদের স্বীকারোক্তির ভিত্তিতে দোষী সাব্যস্ত করে “কিশোর গ্যাং" ২০ জন সদস্যকে ঢাকা কেন্দ্রীয় কারাগার কেরানীগঞ্জ,ও ৩ জন সদস্যকে সংশোধনের জন্য গাজিপুরে কিশোর সংশোধন কেন্দ্রে প্রেরণ করেন। তাদের নিকট হতে ২৫ পিস ইয়াবা ট্যাবলেট এবং দের কেজি গাঁজা উদ্ধার করা হয়।

পল্টনে কস্তুরি হোটেলে আগুন

image

ধানমন্ডিতে জোড়া হত্যাকাণ্ডে মৃতদের শরীরে একাধিক জখম : সন্দেহের তীর নতুন গৃহকর্মীর দিকে

image

সিলিন্ডার বিস্ফোরণে আহত শিশুরা শারিরীকভাবে সুস্থ হয়ে উঠলেও মানসিকভাবে সুস্থ হতে সময় লাগবে

image

ইয়াবাসহ নারী সংগীত শিল্পী আটক

image

নামি দামি রেস্টুরেন্টের নোংরা ও অস্বাস্থ্যকর রান্নাঘর তাই জরিমানা!

image

ক্যাসিনো কাউন্সিলরের ৯ নম্বর ওয়ার্ডের দ্বায়িত্বে ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর

image

হুটারও হাইড্রলিক হর্ণের বিরুদ্ধে অভিযানে ৪ হাজারেরও বেশী জব্দ

image

পুরান ঢাকায় মানববন্ধন ও প্রতিবাদ সভায় মাদক ব্যবসায়ীদের গ্রেফতারের দাবি

image

তদন্ত করছে দুদক : যুবলীগের আরেক গডফাদার উত্তরের সভাপতি নিখিল

image