তরিনার প্রাণ ছিনতাইকারী ৪জন আটক

image

রাজধানীর মুগদা এলাকায় ছিনতাই করতে গিয়ে তারিনা বেগম লিপা নামে গৃহবধূর হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে ৪ জনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। মুগদা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতার হওয়া ৪ আসামি হলেন, মিজুয়ান মিয়া, শেখ লিটন, আবদুল মজিদ ও রফিক হাওলাদার। ৪ আসামির কাছ থেকে এক রাউন্ড গুলিভর্তি একটি আগ্নেয়াস্ত্র, দুটি ছুরি, ছিনতাই কাজে ব্যবহৃত দুটি প্রাইভেট কার জব্দ করা হয়। উদ্ধার করা হয়েছে নিহত গৃহবধূর লুণ্ঠিত ট্যাব ও ১৭শ’ টাকা। ১৫ মার্চ রোববার ঢাকা মহানগর পুলিশের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এই তথ্য জানান ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার আবদুল বাতেন।

অতিরিক্ত পুলিশ কমিশনার আবদুল বাতেন সংবাদ সম্মেলনে ৪ আসামি ঢাকা মহানগরের বিভিন্ন এলাকায় প্রাইভেট কার ব্যবহার করে রিকশা যাত্রী ও পথচারীদের ব্যাগ ছিনতাই করে আসছিল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতদের কাছে হতে পাওয়া তথ্য সম্পর্কে অতিরিক্ত পুলিশ কমিশনার ডিবি বলেন, গ্রেফতারকৃতরা ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকায় প্রাইভেট কার ব্যবহার করে রিকশা যাত্রী ও পথচারীদের ব্যাগ ছিনতাই করে। তারা আগ্নেয়াস্ত্র ও ধারালো অস্ত্র ব্যবহার করে রাজধানীর বিভিন্ন রাস্তায়, তাদের সুবিধামত স্থানে রাত থেকে শুরু করে ভোররাত পর্যন্ত রাস্তায় চলাচলকারী ব্যক্তিদের গতিরোধ করে অস্ত্র ও ছুরির মাধ্যমে ভয়ভীতি দেখিয়ে মালামাল নিয়ে যায়। রোববার রাতেও একই উদ্দেশে তারা বের হয় এবং ছিনতাইয়ের প্রস্তুতিকালে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের নামে রাজধানীর বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

ডিবির অতিরিক্ত কমিশনার বলেন, জিজ্ঞাসাবাদে গ্রেফতার হওয়া ছিনতাইকারী মিজুয়ান মিয়া জানায়, গত ২৯ ফেব্রুয়ারি ভোর বেলায় মুগদা এলাকার তারিনা বেগমের ছিনতাইয়ের ঘটনায় তারা জড়িত ছিলেন। খিলগাঁও উড়ালসড়ক থেকে কমলাপুর স্টেডিয়ামের মাঝামাঝি অবস্থান করার সময় ভোর ৫-২০টার দিকে তারিনা বেগমের ব্যাগটি দেখতে পান। তখন তারিনা বেগমকে তারা টার্গেট করেন। দক্ষিণ মুগদা ইউনিক বাস কাউন্টার অতিক্রম করার পরপরই তারা তারিনার হাতে থাকা ব্যাগ ধরে টান দেন। তখন রিকশা থেকে পড়ে মাথায় গুরুতর আঘাত পান তারিনা। গাড়ি চালাচ্ছিল তাদের বড়ভাই মনা।

ডিবির অতিরিক্ত কমিশনার আবদুল বাতেন আরও বলেন, তারিনার হাতে থাকা ব্যাগ ছিনতাই করে নিয়ে যাওয়ার পর তারা টয়েনবি রোড, ফকিরাপুল, মতিঝিল, মিরপুর টেকনিক্যালে আরও একটি ছিনতাইয়ের ঘটনা ঘটায়। তারা আগ্নেয়াস্ত্র ও ধারালো অস্ত্র ব্যবহার করে রাজধানীর বিভিন্ন রাস্তায়, তাদের সুবিধামত স্থানে রাতে, ভোররাতে অস্ত্র ও ছুরির মাধ্যমে ভয়ভীতি দেখিয়ে মালামাল নিয়ে যায়।

উল্লেখ, গত ২৯ ফেব্রুয়ারি তারিনা বেগম লিপা নামের এক নারী কমলাপুর রেলস্টেশনে যাওয়ার জন্য রিকশায় করে আসছিলেন। দক্ষিণ মুগদা ইউনিক বাস কাউন্টার ও কমলাপুর স্টেডিয়ামের মাঝামাঝি আসার পর প্রাইভেট কারে আসা ছিনতাইকারী তার হাতে থাকা ব্যাগ টান দিয়ে নেয়ার সময় তিনি পড়ে যান। মাথায় আঘাতপ্রাপ্ত হন। প্রথমে মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। পরে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

রাজধানীতে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে গ্রেফতার ৪৬

image

আজ ৫০০ জনকে টিকিট দেবে সৌদি এয়ারলাইন্স

image

খিলক্ষেত বনরুপায় অজ্ঞাত যুবকের রক্তাক্ত লাশ উদ্ধার

রাজধানীর খিলক্ষেত বনরুপা এলাকায় রেললাইনের পাশ থেকে অজ্ঞাতপরিচয় (২৫) রক্তাক্ত অবস্থায় এক যুবকের মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ।

অবৈধ রিকশা নিবন্ধনের সময় বাড়ল

রাজধানীতে লাইসেন্সধারী রিকশা ও রিকশাভ্যানের সংখ্যা মোট ৭৯ হাজার ৫৫৪টি।

বরিশাল বিভাগীয় সরকারি গণ গ্রন্থগারে ৮০ হাজার বই থাকলেও পাঠক নেই

image

জেলখালের একাংশের ময়লা আবর্জনা পরিস্কার করা হচ্ছে

image

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় চুলার আগুনে পুড়ে ছাই হলো মিষ্টি তৈরির কারখানা

image

খাগড়াছড়ির গুইমারায় স্বাস্থ্য কমপ্লেক্সে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সংক্রমণ প্রতিরোধ কার্যক্রম

image

রেললাইনের পাশ থেকে যুবকের মরদেহ উদ্ধার

image