পরীবাগে বহুতল ভবনে আগুন

image

রাজধানীর পরীবাগে একটি বহুতল ভবনে আগুন লেগেছে। ২০ জুন বৃহস্পতিবার দুপুরে ১০ নম্বর পরীবাগের ১৫ তলা ওই ভবনটির ১১ তলায় আগুন লাগে। জরুরি সেবা ‘৯৯৯’-এর মাধ্যমে ফোন পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নেভাতে যায়। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিস সদর দফতর কন্ট্রোল রুমের ডিউটি অফিসার রাসেল সিকদার জানান, বাইরে থেকে ধোঁয়া দেখে স্থানীয়রা জরুরি সেবা ৯৯৯-এ কল করে। সেখান থেকে ফায়ার সার্ভিস সংবাদ পেয়ে ৮টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনের কারণ ও ক্ষয়ক্ষতি নিরূপণের চেষ্টা চলছে। যেই ফ্ল্যাটে আগুন লেগেছে সেখান থেকে একজনকে আহত অবস্থায় উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সম্ভবত তিনি ধোঁয়ার কারণে অসুস্থ হয়েছেন।

ওই ভবনের পাশের স্থানীয় বাসিন্দা সৈয়দ তানভীর শিমুল জানান, দুপুরে ১০ নম্বর পরীবাগের ভবনটি থেকে (সম্ভবত ইস্টার্ন কটেজ) চিৎকার চেচামেচির আওয়াজ শুনে বারান্দায় গিয়ে পাশের ভবনে ধোঁয়া দেখতে পাই। জরুরি সেবা ৯৯৯-এ ফোন করা হলে দ্রুত সময়ের মধ্যে ফায়ার সার্ভিসের দল আসে। তারা আগুন নিয়ন্ত্রণে আনে। এরপর দমকলকর্মীরা এসে একজনকে স্ট্রেচারে করে বাইরে নিয়ে আসে। আহত অবস্থায় তাকে হাসপাতালে পাঠানো হয়।