পানির দাবিতে সড়ক অবরোধ

image

রাজধানীর রামপুরায় পানির দাবিতে সড়ক অবরোধ করেছে এলাকাবাসী। ৯ মে বৃহস্পতিবার দুপুর আড়াইটা থেকে পৌনে এক ঘণ্টা রাস্তা অবরোধ করে বিক্ষোভ করে এলাকাবাসী। এতে সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। সৃষ্টি হয় যানজট। এলাকাবাসী জানান, গত দু’দিন ধরে রামপুরা ও হাতিরঝিল সংলগ্ন এলাকায় পানি নেই। গরমের মধ্যে পানির জন্য হাহাকার চলছিল। সকাল বিকাল পানি সাপ্লাই করা হবে বলা হলেও পানি আসছে না। তাই বাধ্য হয়ে সড়ক অবরোধ করা হয়।

হাবিবুর রহমান নামে এক বিক্ষোভকারী বলেন, পানির বিল তো কোন মাসে বকেয়া রাখে না ওয়াসা। আবার কোথাও কোথায়ও পানির জন্য প্রিপেইড মিটার বসানোর কথা বলছে ওয়াসা। বিল নেবেন নিয়মিত, পানি দেবেন না তা মেনে নেয়া যায় না। শেফালি নামে এক গৃহবধূ বলেন, এমনিতেই গরম তার ওপর পানি নেই। পানি কিনে গোসল করা, খাওয়া রান্না কি খুব সহজ কথা, পানির সমস্যা আজকের না। দীর্ঘ দিনের এ সমস্যা সমাধানে উদ্যোগ নেয়নি ওয়াসা। তাই বাধ্য হয়ে আমরা সড়কে দাঁড়িয়েছি।

ডিএমপির ট্রাফিক পূর্ব বিভাগের রামপুরা জোনের সহকারী কমিশনার হুমায়ুন কবির বলেন, এলাকাবাসী আধা ঘণ্টার মতো রাস্তা অবরোধ করেছিল। রোজাদার, পথচারী, যাত্রীদের ভোগান্তি হচ্ছে বলে অনুরোধ করে তাদেরকে সড়ক থেকে সরিয়ে নেয়া হয়েছে। ঢাকা ওয়াসার পরিচালক (টেকনিক্যাল) একেএম শহিদ উদ্দিন বলেন, রামপুরা মধুবাগ এলাকায় পানির সমস্যা নিয়ে এলাকাবাসী আমাদের অভিযোগ করেনি। বৃহস্পতিবার পানির জন্য সড়ক অবরোধ বিক্ষোভ করেছে যা দুঃখজনক। এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।