ফলবাহী পিকআপে অস্ত্র-গুলি ও ইয়াবা

image

রাজধানীর আদাবরে ফলবাহী একটি পিকআপে তল্লাশি চালিয়ে অস্ত্র-গুলি ও ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব-২। ২১ মে বৃহস্পতিবার রাতে রিং রোড এলাকার চেকপোস্টে এ ঘটনা ঘটে। এ সময় কাঁঠাল ও ডাব বোঝাই পিকআপটিতে পাওয়া যায় দেশে তৈরি দু’টি বন্দুক, ছয় রাউন্ড গুলি ও সাত হাজার পিস ইয়াবা। অস্ত্র-মাদক বহনে ব্যবহৃত পিকআপ গাড়িটি জব্দ ও জড়িত চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। গেস্খপ্তারকৃতরা হলেন- ওসমান, শাহজাহান সরকার, সেলিম সরকার ও নুর ইসলাম।

র‌্যাব-২ এর সহকারী পরিচালক এএসপি জাহিদ আহসান জানান, ক্রাইম প্রিভেনশন স্পোশালাইজড কোম্পানীর কমান্ডার পুলিশ সুপার মুহম্মদ মহিউদ্দিন ফারুকী গোপনসূত্রে জানতে পারেন, কাঁচামাল পরিবহনের আড়ালে কক্সবাজার থেকে মাদক ও অস্ত্রের চালান আসছে। সেগুলো পৌছানো হবে ঢাকার এক মাদক সম্রাট ও অস্ত্র ব্যবসায়ীর কাছে। এরপর সন্দেহভাজন পিকআপটির গতিবিধি জেনে আদাবরের রিং রোড এলাকার হক সাহেব মোড়ে চেকপোস্ট বসানো হয়। একপর্যায়ে কাঁঠাল ও ডাবভর্তি পিকআপ গাড়িটি আসে। চালকসহ তিন যাত্রীকে তল্লাশির সময় দু’জনের পিঠে থাকা ব্যাক প্যাকে বন্দুক, গুলি ও প্রত্যেকের কাছে ইয়াবা পাওয়া যায়।

আসামীরা জানায়, কক্সবাজার থেকে রওনা হওয়ার সময় তাদের সামনে প্রাইভেটকারে একটি অগ্রগামী দল থাকে। রাস্তায় চেকপোস্ট থাকলে বা গাড়ি তল্লাশি হলে তারা মূল দলকে সতর্ক করে দেয়। এভাবেই আইন-শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে দীর্ঘদিন ধরে তারা অস্ত্র ও ইয়াবা ঢাকায় আনছিল।