বিমানবন্দর-উত্তরা-দিয়াবাড়ি দ্বিতীয় চক্রাকার বাস সার্ভিস চালু

image

রাজধানীর বিমানবন্দর-উত্তরা-দিয়াবাড়ি রুটে চালু করা হলো দ্বিতীয় চক্রাকার বাস সার্ভিস। সড়ক পরিবহন করর্পোরেশন (বিআরটিসি)’র ১০টি শীতাতপ নিয়ন্ত্রিত (এসি) বাস দিয়ে এই সার্ভিসটি পরিচালনা করা হবে। বিমানবন্দর থেকে উত্তরা হয়ে দিয়াবাড়ি ঘুরে আবার উত্তরা এসে শেষ হবে এই বাস সার্ভিসের রুট। বিমানবন্দর থেকে দিয়াবাড়ী ভাড়া নির্ধারণ করা হয়েছে ৩০ টাকা। এছাড়া মধ্যবর্তী যেকোন স্থানে নামতে চাইলে ২০ টাকা ভাড়া দিতে হবে। ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) যৌথভাবে এই বাস রুটটি পরিচালনা করবে।

এর আগে গত ২৭ মার্চ রাজধানীর আজিমপুর-নিউমার্কেট-ধানমন্ডি রুটে চালু করা হয় প্রথম চক্রাকার বাস সার্ভিস। ২৭ মে সোমবার উত্তরার রবীন্দ্র সরণিতে এই চক্রাকার বাস সার্ভিসের উদ্বোধন করেন ডিএনসিসি’র মেয়র আতিকুর রহমান ও ডিএসসিসি’র মেয়র সাঈদ খোকন।

উদ্বোধন অনুষ্ঠানে সাঈদ খোকন বলেন, গণপরিবহন এবং যানজট আমাদের শহরের একটি প্রধান সমস্যা। এই শহরের মানুষের জীবনমান উন্নয়নের জন্য আমরা কাজ করে যাচ্ছি। সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে হলে আগে নগরবাসীকে সচেতন হতে হবে। নাগরিকরা সচেতন না হলে আমরা হাজার চেষ্টা করলেও সমস্যার সমাধান হবে না। হেডফোন কানে লাগিয়ে রাস্তা পারাপার হলে অথবা মোবাইল ফোনে কথা বলা অবস্থায় গাড়ি চালালে সড়কে মৃত্যুর মিছিল কখনও কমে আসবে না।

ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম বলেন, এ বাস সার্ভিস উত্তরাবাসীর জন্য আনন্দের বিষয়। এটি আমাদের সবার জন্য। সুস্থ, সচল ঢাকার জন্য সুস্থ গণপরিবহনের বিকল্প নেই। আমরা সবাই একত্রে কাজ করলে, সবাই সচেতন হলে বাসযোগ্য সুন্দর ঢাকা গড়ে তোলা সম্ভব হবে।

ইউনিভার্সেল মেডিকেলের করোনা হাসপাতালে দুর্বৃত্তদের হামলা

image

রাস্তায় জরুরি চলাচলে চালু হচ্ছে বিশেষ পুলিশ পাস

image

আশুলিয়ায় গৃহবধূ হত্যার রহস্য উদ্ঘাটন!

আশুলিয়া গৃহবধূ মাছুরা খাতুনকে (৩৫) হত্যার ঘটনায় তার স্বামী মো. মোস্তফা মোল্লকে (৫০) নারায়ণগঞ্জ থেকে গ্রেফতার করা হয়েছে

মিরপুরে বেতন-বোনাসের দাবিতে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

image

রেলের পার্শ্বেল পরিবহণে শাক-সবজি এবং দেশিয় ফলমূলের ভাড়া কমা‌নো হ‌চ্ছে

বাংলাদেশ রেলওয়ে কর্তৃক প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকের উৎপাদিত শাক-সবজি, দেশিয় ফলমূল, দুধ, ডিম ইত্যাদি পণ্যের উপর ২৫% ভাড়া ছাড় এবং সকল প্রকার সার্ভিস চার্জ প্রত্যাহার করে বিদ্যমান ভাড়া সমন্বয় করা হয়েছে যা আজ ১৯ মে হতে কার্যকর হবে।

সিনিয়র সচিব হলেন নুরুল আমিন ও সৌরেন্দ্র নাথ

image

ভোক্তা অধিকার অধিদফতরের মহাপরিচালক বাবলু সাহা করোনায় আক্রান্ত

image

করোনামুক্ত হয়ে বাসায় ফিরলেন মুনতাসীর মামুন

image

সমুদ্রে মৎস্য আহরণে বিরত থাকা জেলেদের জন্য ২৩ হাজার ৪৯৭ মেট্রিক টন চাল বরাদ্দ

মানবিক সহায়তা কর্মসূচির আওতায় চলতি ২০১৯-২০ অর্থবছরে দেশের সামুদ্রিক জলসীমায় ৬৫দিন (২০ মে-২৩ জুলাই) মৎস্য আহরণ নিষিদ্ধকালীন জেলেদের জন্য ২৩ হাজার ৪৯৬ দশমিক ৯৮ মেট্রিক টন ভিজিএফ চাল বরাদ্দ করেছে সরকার।