ভারত থেকে খোলা ফেনসিডিল ঢাকায় বোতলজাতকারী চক্রের দুই সদস্য আটক

image

দিনাজপুর সীমান্ত দিয়ে ভারত থেকে বোতলজাত ও খোলা ফেনসিডিল কিনে এনে রাজধানীতে নতুন করে বোতলজাত করে বিক্রি করছে একটি চক্র। বেশি লাভের আশায় পানি মিশিয়ে এক বোতল থেকে একাধিক বোতলে ফেনসিডিল বিক্রি করছে চক্রটি। রাজধানীর একটি বাসায় বসেই নতুন বোতলে ফেনিসিডিল প্রক্রিয়াজাত করে আসছিল তারা। রাজধানীর হাতিরঝিল থানাধীন মগবাজার রেলগেট এলাকার এসকে টাওয়ারের সামনে থেকে দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতারের পর এমন তথ্য জানিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

২০ মে সোমবার রাত সাড়ে ১১টার দিকে ডিএমপির ডিবি পশ্চিমের অবৈধ মাদকদ্রব্য উদ্ধার ও প্রতিরোধ টিমের সিনিয়র সহকারী কমিশনার (এসি) হান্নানুল ইসলামের নেতৃত্বে গোয়েন্দা দল তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো, বিপ্লব হোসেন ওরফে রুবেল (৩২) ও ফারুক হোসেন (২৬)। তবে সুকৌশলে পালিয়ে যায় প্রাইভেটকারের চালক। জব্দ করা হয় প্রাইভেটকারসহ দুইশ বোতল ফেনসিডিল, ২১ লিটার জার ফেনসিডিল এবং ৫০টি খালি বোতল। বিপ্লবের বাড়ি দিনাজপুরের নবাবগঞ্জে আর ফারুকের বাড়ি একই জেলার হাকিমপুরে।

ডিবি পশ্চিমের অবৈধ মাদকদ্রব্য উদ্ধার ও প্রতিরোধ টিমের সিনিয়র সহকারী কমিশনার (এসি) হান্নানুল ইসলাম বলেন, আমাদের কাছে তথ্য ছিল, মগবাজার হয়ে একটি প্রাইভেটকারে ফেনসিডিলের চালান বিক্রির উদ্দেশে তেজগাঁও সাতরাস্তার দিকে আনা হচ্ছে। ওই খবরে আমাদের একটি দল মগবাজার রেলগেটে অবস্থান নেয়। রাত সাড়ে ১১টার দিকে প্রাইভেটকারটি আসা মাত্র ওই দুজনকে গ্রেফতার করা হয়। এ সময় প্রাইভেটকারসহ ফেনসিডিল ও খালি বোতল, কর্ক ও ফেনসিডিলের বোতলের মুখ খোলা ও লাগানোর জন্য বিশেষ চিরুনি জব্দ করা হয়।

জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায়, জব্দকৃত ফেনসিডিল তারা পরস্পরের যোগসাজশে দিনাজপুর জেলার বিভিন্ন মাদক ব্যবসায়ীর কাছ থেকে সংগ্রহ করে রাজধানীর হাতিরঝিল থানা এলাকাসহ বিভিন্ন স্থানে বিক্রি করে আসছিল। জব্দকৃত ফেনসিডিলের বোতল, প্লাস্টিকের পাত, চিরুনি ও কর্ক সম্পর্কে তারা জানায়, এসব সরঞ্জাম ব্যবহার করে তারা নিজেরাই ফেনসিডিল বোতলজাত করে বিক্রি করে। এর আগেও একাধিকার তারা ফেনসিডিলের বড় বড় চালান প্রাইভেটকারে ঢাকায় এনে বিক্রি করেছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে হাতিরঝিল থানায় মাদক আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। মামলা নং ৩৩।

ইউনিভার্সেল মেডিকেলের করোনা হাসপাতালে দুর্বৃত্তদের হামলা

image

রাস্তায় জরুরি চলাচলে চালু হচ্ছে বিশেষ পুলিশ পাস

image

আশুলিয়ায় গৃহবধূ হত্যার রহস্য উদ্ঘাটন!

আশুলিয়া গৃহবধূ মাছুরা খাতুনকে (৩৫) হত্যার ঘটনায় তার স্বামী মো. মোস্তফা মোল্লকে (৫০) নারায়ণগঞ্জ থেকে গ্রেফতার করা হয়েছে

মিরপুরে বেতন-বোনাসের দাবিতে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

image

রেলের পার্শ্বেল পরিবহণে শাক-সবজি এবং দেশিয় ফলমূলের ভাড়া কমা‌নো হ‌চ্ছে

বাংলাদেশ রেলওয়ে কর্তৃক প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকের উৎপাদিত শাক-সবজি, দেশিয় ফলমূল, দুধ, ডিম ইত্যাদি পণ্যের উপর ২৫% ভাড়া ছাড় এবং সকল প্রকার সার্ভিস চার্জ প্রত্যাহার করে বিদ্যমান ভাড়া সমন্বয় করা হয়েছে যা আজ ১৯ মে হতে কার্যকর হবে।

সিনিয়র সচিব হলেন নুরুল আমিন ও সৌরেন্দ্র নাথ

image

ভোক্তা অধিকার অধিদফতরের মহাপরিচালক বাবলু সাহা করোনায় আক্রান্ত

image

করোনামুক্ত হয়ে বাসায় ফিরলেন মুনতাসীর মামুন

image

সমুদ্রে মৎস্য আহরণে বিরত থাকা জেলেদের জন্য ২৩ হাজার ৪৯৭ মেট্রিক টন চাল বরাদ্দ

মানবিক সহায়তা কর্মসূচির আওতায় চলতি ২০১৯-২০ অর্থবছরে দেশের সামুদ্রিক জলসীমায় ৬৫দিন (২০ মে-২৩ জুলাই) মৎস্য আহরণ নিষিদ্ধকালীন জেলেদের জন্য ২৩ হাজার ৪৯৬ দশমিক ৯৮ মেট্রিক টন ভিজিএফ চাল বরাদ্দ করেছে সরকার।