রাজধানীর ৩০টি এলাকা লকডাউন

image

করোনাভাইরাস শনাক্ত হওয়ায় রাজধানীর ১২ থানার ৩০টি এলাকার বিভিন্ন বাড়ি ও সড়ক লকডাউন ঘোষণা করা হয়েছে। এ সব এলাকায় মানুষদের বাসা থেকে প্রবেশ ও বের হওয়া নিষেধ করা হয়েছে। জরুরি খাবারের প্রয়োজন হলে ৩৩৩ নম্বরে কল দিলে বলা হয়েছে স্থানীয়রা জানায়।

ঢাকা মহানগরীতে ৮৪ জন রোগী শনাক্ত করা হয়েছে। এর মধ্যে নয়জন করোনাভাইরাসের রোগী পাওয়া গেছে বাসাবোতে। ১১ জন রোগী পাওয়া গেছে মিরপুরের টোলারবাগে। পুরান ঢাকার সোয়ারী ঘাটে তিনজন রোগী পাওয়া গেছে। দু’জন করে রোগী পাওয়া গেছে বসুন্ধরা আবাসিক এলাকা, ধানমন্ডি, যাত্রাবাড়ী, মিরপুর-১০, মোহাম্মদপুর, পুরানা পল্টন ও শাহ আলীবাগে। এছাড়া আশকোনা, বুয়েট আবাসিক এলাকা, সেন্ট্রাল রোড, ইস্কাটন, গুলশান, গ্রিনরোড, হাজারীবাগ, জিগাতলা, কাজীপাড়া, লালবাগ, মিরপুর-১১, মগবাজার, মহাখালী, নিকুঞ্জ, রামপুরা, শাহবাগ, উর্দু রোড, ওয়ারী, উত্তরা এলাকায় ১ জন করে আক্রান্ত হয়েছেন বলে আইইডিসিআর’র সূত্র জানায়।

করোনাভাইরাসের এ সব এলাকায় বাড়ি ও সড়ক লকডাউন করা হয়েছে। সর্বশেষ গতকাল মোহাম্মদপুর এলাকার চার সড়ক লকডাউন করেছে পুলিশ। এ চারটি সড়কের প্রবেশপথ লকডাউন করা হয়। ফলে এসব সড়কে কাউকে প্রবেশ এবং বাহির হতে দেয়া হচ্ছে না। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত লকডাউনের আওতায় থাকবেন এসব এলাকার বাসিন্দারা। সড়কগুলো হলো-মোহাম্মদপুরের রাজিয়া সুলতানা রোড, তাজমহল রোডের ২০ সিরিয়াল রোড, বাবর রোডের কিছু অংশ ও বসিলার পশ্চিম অংশ।

এ বিষয়ে মোহাম্মদপুর থানার মোহাম্মদপুর ফাঁড়ির ইনচার্জ মো. প্লাবন আহমেদ রাজিব বলেন, আমরা জানতে পেরেছি মোহাম্মদপুরের চারটি রোডে করোনা রোগী শনাক্ত হয়েছে। জানার সঙ্গে সঙ্গে ওসি স্যার ও এসি স্যারের নেতৃত্বে আমরা এই রোডগুলো লকডাউন করি। সবাই বাসায় থাকবেন। আমরা সতর্ক হওয়ার জন্য মাইকিং করছি। বিশেষ প্রয়োজন হলে ৩৩৩তে কল দিয়ে আপনার কাক্সিক্ষত সেবা পেতে পারেন।

এ বিষয়ে মোহাম্মদপুর থানার ওসি (চলতি দায়িত্ব) মোহাম্মদ আবদুল আলীম বলেন, মোহাম্মদপুরের চারটি রোডে ছয়জন করোনা রোগী শনাক্ত হওয়ায় রোডগুলো লকডাউন করে দিয়েছি। এ রোডে কারও প্রবেশ ও বাহির হওয়া নিষেধ করা হয়েছে।

করোনায় মারা গেলেন অতিরিক্ত সচিব তৌফিকুল আলম

image

কারাগারে বন্দীদের সঙ্গে ঈদের সাক্ষাৎ বন্ধ

image

ইউনিভার্সেল মেডিকেলের করোনা হাসপাতালে দুর্বৃত্তদের হামলা

image

রাস্তায় জরুরি চলাচলে চালু হচ্ছে বিশেষ পুলিশ পাস

image

আশুলিয়ায় গৃহবধূ হত্যার রহস্য উদ্ঘাটন!

আশুলিয়া গৃহবধূ মাছুরা খাতুনকে (৩৫) হত্যার ঘটনায় তার স্বামী মো. মোস্তফা মোল্লকে (৫০) নারায়ণগঞ্জ থেকে গ্রেফতার করা হয়েছে

মিরপুরে বেতন-বোনাসের দাবিতে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

image

রেলের পার্শ্বেল পরিবহণে শাক-সবজি এবং দেশিয় ফলমূলের ভাড়া কমা‌নো হ‌চ্ছে

বাংলাদেশ রেলওয়ে কর্তৃক প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকের উৎপাদিত শাক-সবজি, দেশিয় ফলমূল, দুধ, ডিম ইত্যাদি পণ্যের উপর ২৫% ভাড়া ছাড় এবং সকল প্রকার সার্ভিস চার্জ প্রত্যাহার করে বিদ্যমান ভাড়া সমন্বয় করা হয়েছে যা আজ ১৯ মে হতে কার্যকর হবে।

সিনিয়র সচিব হলেন নুরুল আমিন ও সৌরেন্দ্র নাথ

image

ভোক্তা অধিকার অধিদফতরের মহাপরিচালক বাবলু সাহা করোনায় আক্রান্ত

image