সহজ-সরল মানুষদের শিক্ষা সনদ প্রদানকারী ৪জন গ্রেফতার!

image

রাজধানীতে কোচিং ব্যবসার আড়ালে জাল শিক্ষা সনদ দিচ্ছে প্রতারক চক্র। জাল শিক্ষা সনদ বাণিজ্যে প্রতারক চক্র মোটা অঙ্কের অর্থ হাতিয়ে নিচ্ছে প্রতিজনের কাছ থেকে। দীর্ঘদিন ধরে চক্র জাল শিক্ষা সনদের বাণিজ্য করে আসলেও এতদিন ধরা-ছোঁয়ার বাইরে ছিল। চক্রের চার সদস্যকে গ্রেফতারের পর এমন চাঞ্চল্যকর তথ্য পেয়েছে র‌্যাব -৩।

র‌্যাব-৩-এর অধিনায়ক লে. কর্নেল রকিবুল হাসান জানান, ১৪ মার্চ শনিবার রাতে গুলশান থানার বারিধারা জেনারেল হাসপাতালের ৮ম তলায় প্রাইভেট স্ট্যাডি অ্যাকাডেমিতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় মো. আজিজুর রহমান, মো. রফিকুল ইসলাম, মো. শরিফুল ইসলাম এবং মো. হায়দার আলী নামে ৪ জনকে গ্রেফতার করা হয়। এ সময় বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের এসএসসি সার্টিফিকেট, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের এইচএসসি সার্টিফিকেট, মার্কশিট, প্রসংশাপত্র, প্রাইভেট স্ট্যাডি অ্যাকডেমিতে ভর্তি ফরম-প্যাড, বিভিন্ন সার্টিফিকেট প্রত্যাশী ব্যক্তিদের তথ্যসংবলিত রেজিস্ট্রার বুক উদ্ধার করা হয়।

র‌্যাব-৩-এর অধিনায়ক আরও বলেন, ১ মাস আগে এক যুবক র‌্যাব-৩-এর কাছে একটি লিখিত অভিযোগ করেন। ওই অভিযোগে তিনি বলেন, তার কাছ থেকে একটি চক্র সার্টিফিকেট দেয়ার জন্য ৩০ হাজার টাকা নিয়েছে। কিন্তু তাকে সার্টিফিকেট দেয়া হয়নি। ওই চক্রেরও কোন খোঁজ পাচ্ছেন না তিনি। ওই অভিযোগের সূত্র ধরে তদন্ত শুরু করে র‌্যাব-৩। তদন্ত করতে গিয়ে বাড্ডা ও গুলশান এলাকার এ চক্রের খোঁজ পায় র‌্যাব-৩। পরে তথ্য-প্রমাণের ভিত্তিতে অভিযান চালানো হয়।

র‌্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, গুলশান ও বাড্ডা থানাধীন বারিধারা জেনারেল হাসপাতালের ৮ম তলায় প্রাইভেট স্ট্যাডি অ্যাকাডেমি এবং প্রগতি টাওয়ারে আরেকটি কোচিং সেন্টারের আড়ালে সার্টিফিকেট জালিয়াতির ব্যবসা চলছে। এ চক্রের হোতা মো. জিয়াউর রহমান। সে কোচিং ব্যবসার অন্তরালে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যেকোন বছরের অনার্স, মাস্টার্স, ডিগ্রি পাসের সার্টিফিকেট, সব বোর্ডের এসএসসি ও এইচএসসি পাসের সার্টিফিকেট উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সার্টিফিকেট এবং সব বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সার্টিফিকেট প্রতিষ্ঠানে ভর্তির ২/৩ মাসের মধ্যে সরবরাহ করে থাকে। গ্রেফতারকৃত আসামিরা দীর্ঘদিন যাবত কোচিং বাণিজ্যের আড়ালে গ্রামের সহজ-সরল স্বল্প শিক্ষিত ছাত্র-ছাত্রীদের টার্গেট করে তাদের সরলতার সুযোগ নিয়ে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিয়ে বানোয়াট-জাল শিক্ষা সনদ বিক্রি করে আসছিল।

রাজধানীতে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে গ্রেফতার ৪৬

image

আজ ৫০০ জনকে টিকিট দেবে সৌদি এয়ারলাইন্স

image

খিলক্ষেত বনরুপায় অজ্ঞাত যুবকের রক্তাক্ত লাশ উদ্ধার

রাজধানীর খিলক্ষেত বনরুপা এলাকায় রেললাইনের পাশ থেকে অজ্ঞাতপরিচয় (২৫) রক্তাক্ত অবস্থায় এক যুবকের মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ।

অবৈধ রিকশা নিবন্ধনের সময় বাড়ল

রাজধানীতে লাইসেন্সধারী রিকশা ও রিকশাভ্যানের সংখ্যা মোট ৭৯ হাজার ৫৫৪টি।

বরিশাল বিভাগীয় সরকারি গণ গ্রন্থগারে ৮০ হাজার বই থাকলেও পাঠক নেই

image

জেলখালের একাংশের ময়লা আবর্জনা পরিস্কার করা হচ্ছে

image

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় চুলার আগুনে পুড়ে ছাই হলো মিষ্টি তৈরির কারখানা

image

খাগড়াছড়ির গুইমারায় স্বাস্থ্য কমপ্লেক্সে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সংক্রমণ প্রতিরোধ কার্যক্রম

image

রেললাইনের পাশ থেকে যুবকের মরদেহ উদ্ধার

image